Ticker

6/recent/ticker-posts

Ads

ফেসবুকের নতুন অ্যাপ প্লে স্টোরে চলে এলো-কি আছে এই অ্যাপ্লিকেশনটিতে

 বর্তমানে পৃথিবী জুড়ে 300 থেকে 400 কোটি মানুষ কোন না কোন ভাবে ফেসবুক ব্যবহার করে থাকেন । এটা বিশেষজ্ঞদের মত । বর্তমানে বিশ্ববাজারে সোশ্যাল মিডিয়ার দিকে তাকালে ইউটিউব ও ফেসবুকের কথা সবার মনে বা মুখে চলে আসবে এটাই স্বাভাবিক । এজন্য যখনই গুগলের কিংবা ফেসবুকের কোন সার্ভিস যদি কখনো লঞ্চ হয় তাহলে বেশিরভাগ মানুষেরই আনন্দটা কয়েকগুণ বেড়ে যায় । আর বাড়বেনা বা কেন পৃথিবীজুড়ে তো গুগল ফেসবুক আস্থার জায়গা তৈরি করে ফেলেছেন বেশিরভাগ মানুষের অন্তরে । যাইহোক সম্প্রতি ফেসবুক তাদের নতুন সার্ভিস বা নতুন অ্যাপ লঞ্চ করেছে এই খবরটা আমরা অনেকেই জানি আবার অনেকেই হয়তো বা  জানিনা কারণ তারা এই সার্ভিসটি ফেসবুক নতুন লঞ্চ করেছে ।


ফেসবুকের নতুন অ্যাপ প্লে স্টোরে চলে এলো-কি আছে এই অ্যাপ্লিকেশনটিতে


বর্তমানে সময়ের সাথে সাথে গেমিং প্ল্যাটফর্ম বেশ পপুলার হতে শুরু করেছে তারই ধারাবাহিকতায় ফেসবুক কিন্তু পিছিয়ে নেই, সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ গেমিং সার্ভিস লঞ্চ করেছে । চলুন আমরা ফেসবুকের গেমিং এই অ্যাপটির ভাল দিক-মন্দ দিক জেনেই এক নজরে ।


ফেসবুকের অ্যাপটি কিভাবে পাব ?


গুগল প্লে স্টোরে লক্ষ লক্ষ অ্যাপ রয়েছে সেখান থেকে আসলে পাওয়া খুব মুশকিল সেই মুশকিল কাজটা আপনাদের জন্য সহজ করে দিচ্ছি । এজন্য সরাসরি গুগোল প্লেস্টরে চলে যেতে হবে তারপরে ফেসবুক লিখে সার্চ করবেন । এরপর নিচের ছবিটি অনুসরণ করুন ।

যখনই ফেসবুক অফিশিয়াল অ্যাপ টি সার্চ করবেন তখন এরকম অপশন চলে আসবে । ছবিতে যেভাবে দেখানো আছে ঠিক পেজবুক গ্রিন কালারের ওই জায়গায় ক্লিক করতে হবে । এরপর নিচের ছবিটি অনুসরণ করুন ।

এই ছবিতে দেখতে পারতাছেন যেরকম চিত্রটি ঠিক এরকম চলে আসবে । এরপর ছবিতে দেখানো চিহ্নে দেখানো রয়েছে এটি হলো ফেসবুক অফিশিয়ল গেমিং অ্যাপ আপনি চাইলে এই অ্যাপটির উপরে ক্লিক করে এই এপ্লিকেশনটি ইন্সটল করে নিতে পারেন ।


অ্যাপটি কি সব দেশ থেকে পাব প্লে স্টোরে ?


এটা একটি ভালো প্রশ্ন আসলে যখনই ফেসবুক বা গুগোল হোক কিংবা অন্য অন্য কোনো বড় কোম্পানি যখন কোনো অ্যাপ্লিকেশন বা কোন ওয়েবসাইট লঞ্চ করেন । তখন সেটা তাদের নিজের দেশে পরীক্ষামূলকভাবে প্রথমে চালান,এরপর যখন পরীক্ষা করে দেখতে পান সবকিছু ঠিকঠাক মতন রয়েছে ঠিক তখন তারা উন্নত বিশ্বে বা উন্নত দেশগুলোতে লঞ্চ করে থাকেন । এরপর আস্তে আস্তে ধারাবাহিকভাবে বিশ্বের অন্যান্য দেশে এই সার্ভিস গুলোকে সরিয়ে দেওয়া হয় । ফেসবুকের এই গেমিং অ্যাপ্লিকেশনটি বেশ কিছুদিন আগেই লঞ্চ করেছিলেন ফেসবুক কর্তৃপক্ষ কিন্তু সেটি ছিল শুধুমাত্র উন্নত দেশগুলোতে । এখন অবশ্য সবার জন্যই সুখবর এনেছে ফেসবুক কর্তৃপক্ষ কারণ এখন বাংলাদেশ সহ প্রায় সব দেশ থেকে এই অ্যাপ্লিকেশনটি পাওয়া যাচ্ছে গুগোল প্লেস্টরে ।

কি ধরনের গেমিং অ্যাপ ফেইসবুক এনেছেন ?


যারা নিয়মিত গেম খেলে থাকেন তারা জেনে থাকবেন পাপজি কিংবা ফ্রী ফায়ার এর মত গেম গলো কতটা পপুলার । ঠিক এই ধরনের গেমগুলোর সাথে প্রতিযোগিতা করার জন্যই ফেসবুক নতুন গেমিং অ্যাপটি এনেছেন এতে করে বুঝতে পারছেন যে এই গেমিং অ্যাপটিকে কতটা গুরুত্ব দিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ ।

ফেসবুক অ্যাপ টি কি লাইভে এসে গেম খেলা যায় ?


বর্তমান যুগে পপুলার বিষয়গুলোর ভিতর লাইভ স্ট্রিমিং বিষয়টি বেশ পপুলার এবং এটি প্রথম সারিতে রয়েছে
 । মজার বিষয় হচ্ছে আপনারা যেকোনো ধরনের গেম ই হোক না কেন সব ধরনের গেম আপনারা ফেসবুকের এই গেমিং অ্যাপ্লিকেশনটির মাধ্যমে সরাসরি লাইভ স্ট্রিমিং করতে পারবেন ।

ফেসবুকের গেমিং অ্যাপটি ব্যবহার করতে কি কোন টাকা লাগবে ?


বর্তমান এই যুগে দুইটা সার্ভিস পাওয়া যায় এক ফ্রি ভাষণে দুই পেট ভার্সনে । আপনারা জেনে খুশি হবেন ফেসবুকের গেমিং অ্যাপ্লিকেশনটি আপনারা ব্যবহার করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতেও ।

ফেসবুক গেমিং অ্যাপ্লিকেশনটি পুরনো ফোন থেকে ব্যবহার করা যাবে । ?


এই ক্ষেত্রে বলে রাখা ভালো পুরনো যে ফোনগুলো রয়েছে সেই ফোনগুলোতে যদিও চলে থাকে তবে খুব সোলো হতে পারে । অর্থাৎ নতুন এন্ড্রয়েড স্মার্টফোন গুলো কিংবা আইফোন গুলো যাদের রয়েছে তারা সেগুলোতে ভালো পারফরম্যান্স পেয়ে থাকবেন পুরনো ফোনগুলোর তুলনায় ।

Post a Comment

1 Comments