Join Our Telegram channel! name='keywords'/> ইনস্টাগ্রাম মার্কেটিং করার জন্য আপনাকে যে বিষয়গুলো জানতে হবে | Things you need to know about Instagram marketing

Ticker

10/recent/ticker-posts

Ads

ইনস্টাগ্রাম মার্কেটিং করার জন্য আপনাকে যে বিষয়গুলো জানতে হবে | Things you need to know about Instagram marketing

আপনারা কি জানেন আসলে instagram মার্কেটিং কি? কিভাবে instagram থেকে টাকা ইনকাম করা যায় সহজে। ফেসবুক, ইউটিউব এর মতই অনলাইনের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার ভিতর এই ইনস্টাগ্রাম অন্যতম একটি। আসলে মেটা কোম্পানির একটি পণ্য হল ইনস্টাগ্রাম। মেটা কোম্পানির অসাধারণ পণ্য রয়েছে যেমন facebook ,whatsapp, instagram।মার্ক জুকারবার্গ তিনি হল ইনস্টাগ্রামের প্রতিষ্ঠাতা। ফেসবুকের মত instagram ও এখন বেশ জনপ্রিয় একটি মাধ্যম হয়ে উঠেছে বিশ্বে। আজকে এই আর্টিকেলে আপনারা জানতে পারবেন কিভাবে instagram মার্কেটিং করে আয় করা যায় এবং ইনস্টাগ্রাম মার্কেটিং কি ? এই সকল তথ্য। পুরো বিশ্বের সাথে বাংলাদেশেও instagram ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে। তবে হ্যাঁ ইনস্টাগ্রাম মার্কেটিং এ গ্রাহক জনসংখ্যা ধীরে ধীরে বিপুল পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। তবে চলুন আমরা মেইন আলচ্য বিষয়ে চলে যাই কিভাবে আয় করবেন এই instagram মার্কেটিং করে। সাথে থাকুন ডিজিটাল বাংলা ৩৬০ এর সাথে। ঠিক Passive Journal এর মত


ইনস্টাগ্রাম মার্কেটিং করার জন্য আপনাকে যে বিষয়গুলো জানতে হবে | Things you need to know about Instagram marketing

instagram মার্কেটিং কার জন্য

তবে বন্ধুরা সর্বপ্রথমে যে বিষয়টি বলতে হয় instagram একাউন্ট না থাকলে কিন্তু আপনি instagram মার্কেটিং করতে পারবেন না। তাই সর্ব প্রথমে আপনার একটি instagram একাউন্ট খুলে নিতে হবে। আর ঠিক তারপরেই আপনাকে যে কোন পণ্যের রিভিউ করে আপনার instagram একাউন্টে ছেড়ে দিতে হবে। আপনি যদি ইসাগ্রাম মার্কেটিং এর সফল হতে চান তাহলে আপনাকে অবশ্যই instagram মার্কেটিং পর্যাপ্ত সংখ্যক ফলোয়ার থাকতে হবে। তবে মনে রাখতে হবে এই ফলোয়ার কিন্তু অসংখ্য থাকতে হবে এ বিষয়টি বাধ্যতামূলক।

ইনস্টাগ্রাম মার্কেটিং কি?

ইনস্টাগ্রামে ফেসবুকের মত ছবি এবং ভিডিও শেয়ার করা যায়। আপনাকে অতি দ্রুতই ভালো ভালো ছবি এবং ভালো ভালো ভিডিও আপলোড করে আপনার একাউন্টের ফলোয়ার অসংখ্য বাড়াতে হবে। আর আপনি যখনই নিয়মিত ভালো ভালো ভিডিও আপলোড করবেন তখনই আপনার অ্যাকাউন্ট অতীতে দ্রুতই জনপ্রিয় হয়ে উঠবে। ধীরে ধীরে আপনার ফলোয়ারের সংখ্যা বাড়বে। এইজন্য আপনাকে পেশা হিসেবে ইনস্টাগ্রাম মার্কেটিং বেছে নিতে হবে। আপনি যদি এ বিষয়গুলোর প্রতি সম্পূর্ণ খেয়াল রেখে কাজ করতে পারেন তবেই আপনি ইনস্টাগ্রাম মার্কেটিং করে আয় করতে পারবেন। ( how to advertise your instagram account )


আরো পড়ুন: মেটা থেকে বিভিন্নভাবে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করার সহজ উপায়


ইনস্টাগ্রাম মার্কেটিং কিভাবে করবেন?

এই ইনস্টাগ্রাম মার্কেটিং করে আয় করতে হলে আপনাকে অবশ্যই অবশ্যই একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে হবে যে বিষয়টি উপরেও আমি কয়েকবার বলেছি। এবার আপনি যেভাবেই করেন আপনাকে একটি ভাল মানের একাউন্ট খুলতে হবে। আর সেখানে আপনাকে একটি সুন্দর ছবি স্থাপন করতে হবে। আপনাকে একটি পেশাদার বায়ো লিখতে হবে আপনার instagram একাউন্ট এর জন্য। তারপরে নিজের সম্পর্কে একটি পেশাদার বর্ণনা যোগ করুন। এরপরে আপনার একাউন্টে নিয়মিত ছবি তুলে সেগুলোকে আপলোড করে আপনার অ্যাকাউন্টে ছাড়তে হবে। তবে আপনি যদি instagram মার্কেটিং করা করতে চান তাহলে অবশ্যই আপনার ফলোয়ার বাড়াতে হবে। তার কারণ হলো আপনার instagram একাউন্টে যত বেশি সংখ্যক ফলোয়ার হবে আপনার আয়ের সংখ্যা ও তত বেশি হবে।


আরো দেখুন: ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ