Join Our Telegram channel! name='keywords'/> Imo অ্যাপে মোবাইল নাম্বার হিডেন রাখার নতুন উপায়-ইমু অ্যাপে মোবাইল নাম্বার ছাড়া প্রোফাইল লিংক শেয়ার করুন

Ticker

10/recent/ticker-posts

Ads

Imo অ্যাপে মোবাইল নাম্বার হিডেন রাখার নতুন উপায়-ইমু অ্যাপে মোবাইল নাম্বার ছাড়া প্রোফাইল লিংক শেয়ার করুন

কিভাবে ইমু নাম্বার লুকানো যায়


ভিডিও ও অডিও ফ্রি তে কল দেওয়ার জনপ্রিয় এপ্লিকেশনের নাম হচ্ছে ইমু বিশ্বব্যাপী অ্যাপ্লিকেশনটির জনপ্রিয়তা রয়েছে ব্যাপক এর পাশাপাশি বাংলাদেশ, ইন্ডিয়া, পাকিস্তানসহ এশিয়ার দেশগুলোতে এই অ্যাপ্লিকেশনের চাহিদা ব্যাপকভাবে লক্ষ্য করা যায় বিশেষ করে যারা প্রবাসে থাকেন তাদের প্রিয়জনদের সাথে কথা বলার জন্য এই ইমু অ্যাপটি ফ্রিতে ব্যবহার করে থাকেন বেশিরভাগ সময়।

কিন্তু অনেক সময় আমরা টিভি মিডিয়াতে দেখতে পেয়েছি এই ইমো অ্যাপ হ্যাক করে বিভিন্ন প্রতারক চক্ররা মানুষদেরকে ব্ল্যাকমেইল করে বিভিন্ন অর্থ বা বিভিন্ন স্বার্থ হাতিয়ে নিয়েছে এরকম সংবাদ আমরা টিভি মিডিয়াতে অনেক দেখেছি।

একটা সময় ছিল ইমু অ্যাপ ব্যবহার করতে গেলে শুধুমাত্র মোবাইল নাম্বার ব্যবহার করে একাউন্ট খোলা যেত আর এই একটি মোবাইল নাম্বার ব্যবহার করে একাধিক ডিভাইসে ব্যবহার করে একাউন্ট খোলা যেত যেটা ব্যবহারকারীদের ভোগান্তির সবচাইতে বিরক্তকর কারণ ছিল।

তবে পৃথিবীতে এখন যেহেতু ডিজিটাল যুগ চলতেছে তাই ইমো কোম্পানি বসে নেই তারাও একের পর এক গ্রাহকদের চাহিদার কথা ভেবে ও তাদের প্রতিযোগী যারা কোম্পানি রয়েছেন যেমন মেসেঞ্জার, টেলিগ্রাম, whatsapp, ইত্যাদি এই ধরনের কোম্পানিগুলোর সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাওয়ার জন্য নিত্য নতুন নতুন আপডেট নিয়ে আসে তারই ধারাবাহিকতা বেশ কিছু গুরুত্বপূর্ণ নতুন আপডেট এসেছে খুব রিসেন্টলি এই ইমু অ্যাপ্লিকেশনের ভিতরে।

এখন থেকে যে কেউ চাইলে তার ইমু একাউন্টের মোবাইল নাম্বার হিডেন রাখতে পারবে অর্থাৎ তার মোবাইল নাম্বার কেউ আর জানবে না এর সাথেও ইমু কোম্পানি এটা বন্ধ করে দিয়েছে একাধিক ডিভাইসে একটা মোবাইল নাম্বার দিয়ে আর অ্যাকাউন্ট খোলা যাবে না।

আপনি চাইলে এখন থেকে ইমু অ্যাপের ভিতরে যেই মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট খুলবেন সেই মোবাইল নাম্বার হিডেন রেখে URL শেয়ার করে বন্ধুদের কাছে আপনি কথা চালিয়ে যেতে পারবেন অর্থাৎ আপনার মোবাইল নাম্বারটা থাকবে হিডেন।

এছাড়াও এখন থেকে আপনারা চাইলে নতুন ইমুর সেটিং যেটা নিয়ে এসেছে কোম্পানি সেই সেটিং অন করে দেওয়ার মাধ্যমে আপনার বা আপনাদের মোবাইল নাম্বার কে লুকাতে পারবেন অর্থাৎ আপনাদের মোবাইল নাম্বার আর কেউ দেখবে না আপনার মোবাইল নাম্বার ভুল করে কেউ সার্চ করলেও আপনাকে খুঁজে পাবেনা।

আসুন সে আপডেটগুলো সম্পর্কে একে একে নিচে থেকে আর্টিকেলটি পুরোটা পড়ে আমরা দেখে ও জেনে নেই তবে আমি আল্লায় দিলে নিশ্চিত করে বলতে পারি আজকের এই ফিচারগুলো বিশেষ করে যুবক ছেলেমেয়েদের অনেক উপকারে আসবে।




How to IMO mobile number hidden





প্রথমে আপনারা ইমু অ্যাপ্লিকেশন টিকে গুগল প্লে স্টোর থেকে আপডেট করে নিবেন এর পরে ডান-কুনারে ম্যান আইকন অপশনে ক্লিক করবেন এরপরে এখানে গ্লোবাল ওয়েব কল সেটিং নামে যে অপশনটা রয়েছে এখানে ক্লিক করবেন যেটা নিচের দিকে দেখানো ছবিতে দেখানো হয়েছে সেটি লক্ষ্য করুন।

ইমু নতুন ফিচার


এরপর আপনারা এখানে দেখতে পাবেন প্রোফাইল শেয়ার করার জন্য একটি নতুন ইন্টারফেস ওপেন হবে যেখানে আপনারা whatsapp এ টেলিগ্রামে লিংক শেয়ার সরাসরি করার জন্য অপশন পেয়ে যাবেন এর পাশাপাশি শিকলের আইকনে ক্লিক করে আপনারা আপনাদের QR code স্কিনিং করে অথবা ইউ আর এল টি কে কপি করে বা প্রোফাইল লিংক টিকে কপি করে যাকে দিবেন সে আপনার এই ইউ আর এলে ক্লিক করে আপনার সাথে কথা বলতে পারবে ইমুর মাধ্যমে যার কারণে আপনার মোবাইল নাম্বার থাকলে লুকানো বা হিডেন আপনার মোবাইল নাম্বার কেউ দেখতে পেল না যেটা আপনারা নিচে দেওয়া স্ক্রিনশট টি লক্ষ্য করুন।



এবার যদি আপনারা আপনাদের ইমু অ্যাপ্লিকেশনে একাউন্ট খোলার সময় ব্যবহৃত মোবাইল নাম্বারটি হিডেন করতে চান তাহলে আপনাদেরকে ইমু অ্যাপ এ ঢুকে বাও কোনারে আইকন অপশনে ক্লিক করতে হবে যার জন্য নিজের ছবিটি লক্ষ্য করুন।




এরপর আপনারা এখানে বেশ কিছু ফিচার দেখতে পাবেন এর ভিতর আপনারা দেখতে পাবেন সিকিউরিটি এন্ড প্রাইভেসি নামে একটি অপশন রয়েছে ঠিক এখানে আপনারা ক্লিক করবেন যেটা নিচে দেওয়া স্ক্রিনশট টা দেখানো পাচ্ছেন ঠিক সেখানে ক্লিক করুন লক্ষ্য করে।





যখনই আপনারা সিকিউরিটি এন্ড প্রাইভেসি অপশনে ক্লিক করবেন এরপর আপনারা একটু নিজের দিকে চলে আসবেন আসার পরে অ্যাডিং মি নামে একটা অপশন রয়েছে এখানে ক্লিক করবেন যেটা আপনারা নিচে দেওয়া স্ক্রিনশটে দেখতে পারতাছেন ঠিক এখানে ক্লিক করবেন।




অ্যাডিং মি অপশনে যখনই ক্লিক করবেন ক্লিক করে দেওয়ার পরে আপনারা নিচে দেওয়া ইন্টারফেসটি লক্ষ্য করুন এরকম ইন্টারফেস দেখতে পাবেন যেখানে আপনারা একটি অপশন পাবেন উপরের বাম পাশে পাশে লক্ষ্য করলে দেখতে পাবেন ওখানে ফোন নাম্বার নামে একটি অপশন রয়েছে ঠিক তার ডান পাশে অন অফ বাটন রয়েছে এই বাটনটি যদি অফ করা থাকে তাহলে আপনার মোবাইল নাম্বার কেউ দেখতে পাবে না আর যদি অন করে রাখেন তাহলে আপনার মোবাইল নাম্বার সবাই দেখতে পাবে বা আপনার মোবাইল নাম্বার দিয়ে সার্চ করলে আপনার প্রোফাইল খুজে পাবে এই বাটনে ক্লিক করলেই অন অফ হবে এজন্য ঠিক নিচের স্ক্রিনশট টি লক্ষ্য করুন।



এছাড়াও এখানে আরো বেশ কিছু সেটিং রয়েছে যারা বসবেন প্রয়োজন মত করে নিবেন নিজের চাহিদা মত ‌আর যদি এগুলো সম্পর্ক জানতে চান তাহলে অবশ্যই এই আর্টিকেল এর কমেন্ট বক্সে লিখে জানাবেন তাহলে ভবিষ্যতে এ নিয়ে আর্টিকেল দেওয়া হবে।

আশা করি এই আর্টিকেল থেকে ইমু অ্যাপ্লিকেশনের নতুন আপডেট পেয়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন শেয়ার করে বন্ধুদের কে দেখার সুযোগ করে দিবেন যাতে সবার উপকারে আসে ফেসবুক টুইটার‌ whatsapp টেলিগ্রাম সহ সব বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ