Join Our Telegram channel! name='keywords'/> বর্তমান সময়ে ফাইবার সাইট বেশি ভালো নাকি আপ ওয়ার্ক সাইট বেশি ভালো? | Nowadays fiber site is better or up work site

Ticker

10/recent/ticker-posts

Ads

বর্তমান সময়ে ফাইবার সাইট বেশি ভালো নাকি আপ ওয়ার্ক সাইট বেশি ভালো? | Nowadays fiber site is better or up work site

ফাইবার এবং আপ ওয়ার্ক খুবই জনপ্রিয় সাইট ফ্রিল্যান্সিং এর দুনিয়ায়। ফ্রিল্যান্সারদের কাছে  জনপ্রিয় দুটি সাইট বলে ধারণা করা যায় এই দুইটি সাইট। আপনি এই দুইটি ওয়েবসাইট থেকে খুব সহজে এবং বিপুল পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন তবে ফাইবার এবং আপ ওয়ার্ক এর ভিতরে কিছুতো তফাৎ রয়েছে। এবং এই দুই সাইটের কাজও ভিন্ন ভিন্ন ধরনের। যারা নতুন ফ্রিল্যান্সার যারা আছেন তারা সকলেই এই বিষয় নিয়ে চিন্তিত থাকেন যে এই দুইটি সাইটের ভিতরে কোন সাইট থেকে সহজে ইনকাম করা যায়। আসল কথা হলো সহজ ইনকাম করতে হলে কে কঠিন ভাবে টাকা আয় করতে চায় । তাই সবাই সহজ কাজটাই খুঁজে আয় করার জন্য। আপ ওয়ার্ক ও ফাইবার সাইটের ভিতরে কোন সাইটটি থেকে সহজে ইনকাম করা যায় সে বিষয়ে আজকের আর্টিকেলটি আমাদের। যদি আপনারা জানতে চান তাহলে সঙ্গে থাকুন ডিজিটাল বাংলা ৩৬০ এর সাথে।




How to fiverr job

ফাইবার ও আপ ওয়ার্কের মধ্যে পার্থক্য কোথায়?


নতুন ফ্রিল্যান্সিং এর মধ্যে এ প্রশ্নটাই আসলে সবার থেকে বেশি আছে যে ফাইবার এবং upwork site এর ভিতরে মূল পার্থক্য কোথায়। জনপ্রিয় এই দুইটি সাইটের ভিতরে ফ্রিল্যান্সিং কাজ পাওয়ার সুযোগ থাকলেও যেভাবে আপনি কাজ পাবেন সেখানেই এই সাইট দুইটির মূল পার্থক্য। আপনি স্যালারী চাপে পরিচিত হবেন ফাইবার সাইটটির ভিতরে। ধরুন আপনি একটি মোবাইল ফোন কিনতে চান আপনি একটি দোকানে গেলে অনেকগুলো মোবাইল ফোন দেবে প্যাকেটে করা আপনি আপনার পছন্দের মোবাইলটি দাম অনুযায়ী দেখি কিনেন। ফাইবারের ব্যাপারটা অনেকটাই এরকম টাইপের।বিভিন্ন কাজের প্যাকেজ ফাইবারের ভিতর দিয়ে রাখতে পারেন আপনি আপনার দক্ষতা অনুযায়ী। সেখানে আপনার কাজের রেট কিরকম, আপনি যে সকল কাজগুলো করতে পারবেন, আপনি তাদেরকে কি সকল সুবিধা দেবেন, সেই সকল তথ্য দিয়ে একটি ভাল মানের পোস্ট করেন। সেটা দেখে কিছু ক্রেতারা অর্ডার করবে। এই প্যাকেজ কে ফাইবারের গিগ হিসেবে ডাকা হয়। এই সাইটে আপনার দক্ষতা কিংবা কাজের আলাদা একটি প্যাকেজ হিসেবে দেখানো হয় যার মাধ্যমে ফ্রিল্যান্সাররা ইনকাম করতে পারেন। আর অপরদিকে আপওয়ার্ক সাইট সম্পূর্ণ আলাদা। আপওয়ার্ক সাইটের ভিতরে সে বিষয়ে পোস্ট করে যে বিষয়ে তাদের দরকার হয়। আর এই সাইটের কারিগররা আগে থেকে চেক করে যে এই ক্লায়েন্টস এ কাজগুলো সম্পূর্ণ করতে পারবে কিনা।


কোথায় বেশি আয় করা যায়?

নতুন ফ্রিল্যান্সার দের কাছে আরও একটি বড় প্রশ্ন হচ্ছে ফাইবার সাইট এবং up work সাইটের ভিতরে কোন জায়গা থেকে বেশি টাকা ইনকাম করা যায়। সকল কিছু সহজ হলেও এই প্রশ্নের উত্তরটা অতটাও সোজা নয়। তার কারণ হলো এই দুজন সাইটের ভিতরেই ইনকামের বিষয়টি নির্ভর করে ফ্রিল্যান্সারের কাজের দক্ষতার উপরে। আর একজন দক্ষ ফ্রিল্যান্সার এগিয়ে থাকবেন সব সময় সকল ফ্রিল্যান্সার থেকে। যেহেতু সে এগিয়ে থাকবে সেহেতু সে সকল থেকে বেশি ইনকাম করতে পারবে। স্বল্প সময়ের প্রজেক্টের জন্য ফাইবার মূলত বিখ্যাত। ফাইবার সাইট থেকে লম্বা সময়ের কাজ পাওয়া খুবই কঠিন।



সব মিলিয়ে আসলে কোনটি সেরা?

আসলে এই দুইটি সাইটের ভিতরে আপনি আর আমি কোন সাইটকেই খারাপ বলতে পারব না। তবে হ্যাঁ একেক ক্ষেত্রে এই দুইটি সাইট আলাদাভাবে এক একটি সাইট সেরা। তাদের নিজের সমস্যা রয়েছে তার কারণ হলো দুটি প্লাটফর্মের ফিচার এবং সুযোগ-সুবিধা একেবারেই আলাদা। আপনাকে বুঝতে সাহায্য করবে আপনার দক্ষতা অনুযায়ী কোন প্লাটফর্মে কাজ করা উচিত এ বিষয়ে একটি সংক্ষিপ্ত আলোচনা করা হলো। নতুনদের কাছে এই দুইটি সাইটি একটু কঠিন বলে মনে হতে পারে। তার মূল কারণ হলো আপ ওয়ার্কের অনেক অনেক বৈশিষ্ট্য রয়েছে যেটি মাঝে মাঝে সবার কাছেই কঠিন বলে মনে হতে পারে। তাই আমি বলব যারা নতুন ফ্রিল্যান্সার আছে তারা ফাইবার সাইটটিকে বেছে নিতে পারেন। ফাইবার সাইডের ভিতর যে সেটিং রয়েছে সেগুলো সহজে এবং ফাইবারের কাজগুলো খুব সহজ সহজ তাই নতুনদের জন্য এ কাজগুলো করতে খুব ইজি হবে। তবে আপনি যদি খুব অভিজ্ঞ ফ্রিল্যান্সার না হন তবে আপনি ফাইবারেই কাজ চালিয়ে যেতে পারেন। তবে হ্যাঁ ফাইবার সাইটের ভিতর লম্বা প্রজেক্ট তেমন একটা পাওয়া যায় না। তবে যারা এখান থেকে লম্বা সময়ের আয় করতে চান তাদের জন্য এই ফাইবার সাইটটি পছন্দ নাও হতে পারে। মূল বিষয় হলো ফাইবারে যে কাজগুলো রয়েছে সে কাজগুলো খুব ছোট ছোট এবং অল্প সময়ের। কিন্তু অপরদিকে আপ ওয়ার্ক সাইটে লম্বা সময়ের কাজ এবং অনেক টাকার কাজ পাওয়া যায়। তাই আমার সাজেশন থাকছে যে আপনার কাজের ধরন অনুযায়ী আপনার যেকোনো একটি প্ল্যাটফর্ম বেছে নিতে হবে। আর হ্যাঁ যেখানে আপনি বেশি আয় করতে পারবেন সেখানে আপনার বেশি সময় ব্যয় করা প্রয়োজন। তবে হ্যাঁ সর্বদা আপনার দক্ষতাকে উন্নতি করার চেষ্টা করতে হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ