Join Our Telegram channel! name='keywords'/> প্রিন্ট অন ডিমান্ড কি? কিভাবে শুরু করবেন প্রিন্ট অন ডিমান্ড যেনে‌ নিন | How to get started with print on demand

Ticker

10/recent/ticker-posts

Ads

প্রিন্ট অন ডিমান্ড কি? কিভাবে শুরু করবেন প্রিন্ট অন ডিমান্ড যেনে‌ নিন | How to get started with print on demand

প্রিন্ট অন ডিমান্ড হচ্ছে বর্তমান সময়ের প্যাসিভ ইনকামের জনপ্রিয় একটি মাধ্যম। বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তি যুগে এই ইনকাম ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। এই ইনকামের নাম যেহেতু প্রিন্ট অন ডিমান্ড সেহেতু আমরা বুঝতেই পারতেছি যে এখানে কাস্টমারদের অনেক ডিমান্ড অনুযায়ী কাজের কিছু বিষয় রয়েছে। বর্তমান সময়ে বিভিন্ন পণ্য যে রকম হুডি, বই ,মগ ক্যানভাস, ক্যাপ, ইত্যাদি ডিজাইন তৈরি করে সেটিকে মার্কেটে বিক্রি করে ইনকাম ‌ করা কি বলা হয় প্রিন্ট অন ডিমান্ড। এখান থেকে আপনিও খুব সহজে ইনকাম করতে পারবেন যদি আপনার ভিতরে কিছু দক্ষতা থাকে বা কিছু টিপস জানা থাকে। আপনি যদি একবার এই কাজে সফল হয়ে যান তাহলে আপনার ক্যারিয়ার পুরোপুরিভাবে সফল হয়ে যাবে বলে ধারণা করা যায়। আর এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন প্রিন্ট অন ডিমান্ড এর কিছু গুরুত্বপূর্ণ আলোচনা সম্পর্কে সম্পূর্ণ তথ্য। যেগুলো সাজানো হয়েছে ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে। তবে চলুন আর দেরি না করে শুরু করা যাক গুরুত্বপূর্ণ বিষয়টি।


প্রিন্ট অন ডিমান্ড কি? কিভাবে শুরু করবেন প্রিন্ট অন ডিমান্ড যেনে‌ নিন | How to get started with print on demand


আরো পড়ুন: নিজ দায়িত্বে ইনভেস্ট করে অটোমেটিক প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করার সহজ উপায়


১) প্রসেসটা সম্পর্কে জানতে হবে সম্পূর্ণ

একটি নিয়ম মেনে করা অবশ্যই উচিত যদি আপনি সফলভাবে কোন কাজ করতে চান। বিভিন্ন ধরনের কাজের একটি করে নিয়ম রয়েছে যাকে sop বলা হয়ে থাকে। আর এখনই আমরা জেনে নেব এই প্রিন্ট অ্যান্ড ডিমান্ড এর পুরো প্রক্রিয়া সম্পর্কে সম্পূর্ণ।

২) ভালো মানের নিশ সিলেক্ট করতে হবে 

আমাদের প্রায় সকলেরই একটি ভুল ধারণা রয়েছে সেটি হল মার্কেট রিচার্জ না করে ডলার আয় করা মনে করাটা। আর নিজ বা টপিক এর উপর ধারণা করে আপনাকে প্রিন্ট অন ডিমান্ড বিষয়টি নির্ধারণ করতে হবে। আপনাকে মনে রাখতে হবে আপনি যে বিষয় নিয়েই কাজ করবেন সেটি যেন সকলের কাছে জনপ্রিয় হয়। তবে কি জনপ্রিয় নিস আমরা নিচে তালিকা করে দিয়েছি যেগুলো অত্যান্ত জনপ্রিয় প্রোডাক্ট প্রিন্ট অন ডিমান্ড এর জন্য।
*মগস

*টি শার্ট

*হুডি

*তোয়ালে

*ফোন কাভার

*স্টিকার

*নোটবুক

*ভালো মানের ব্যাগ

*প্রিন্ট

৩)প্রোডাক্ট নিয়ে রিচার্জ করতে হবে আপনাকে

আপনি যে টপিকে কাজ করবেন সেটি সিলেক্ট করার পর আপনার কাজ হল যে মিষ্টি নিয়েছেন সেটির উপর ভিত্তি করে প্রোডাক্ট নিয়ে রিচার্জ করতে হবে। তবে হ্যাঁ সেটির জন্য আপনার অন্য কোন জায়গায় যেতে হবে না তার জন্য আপনি প্রিন্ট অন ডিমান্ড সাইট গুলো ঘুরে দেখতে পারবেন খুব সহজে।

৪) মার্কেটের ভালো ডিজাইন গুলো দেখতে হবে আপনাকে

আপনাকে কাজ শুরুর করার আগে মার্কেটের ভিতরে যে কাজটির জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে সেটির উপরই আপনার কাজ চালাতে হবে। আর আপনার বুঝতে হবে গ্রাহকরা কোন জিনিসের প্রতি বেশি জনপ্রিয় আর ঠিক সেই সম্পর্কে আপনাকে কাজ চালিয়ে যেতে হবে। আর আপনাকে এমন কিছু টপিক বেছে নিতে হবে যার মাধ্যমে আপনিও খুব সহজে ওই ডিজাইনের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করতে পারেন। তবে ভালো ভালো ডিজাইন গুলো দেখার পর আপনার জ্ঞানে আরো ভালো ডিজাইনের কথা চলে আসবে তাই বলা হয়েছে আপনি জিনিস তৈরি করবেন তার আগে অবশ্যই ভালো জিনিস গুলোর উপর খেয়াল রাখতে হবে আপনার।


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ