Join Our Telegram channel! name='keywords'/> যেকোনো ইন্টারভিউতে সিলেক্ট হওয়ার জন্য যে বিষয়গুলো গুরুত্বপূর্ণ | How to interview select hidden tips

Ticker

10/recent/ticker-posts

Ads

যেকোনো ইন্টারভিউতে সিলেক্ট হওয়ার জন্য যে বিষয়গুলো গুরুত্বপূর্ণ | How to interview select hidden tips

ইন্টারভিউ যে শব্দটির সাথে প্রায় আমরা সকলেই পরিচিত। কোন ব্যক্তি যদি কোন ভালো কোম্পানির কাজের জন্য জয়েন হতে চায় তবে এক্ষেত্রে তাকে সবার প্রথমে ইন্টারভিউ দিয়ে তারপরে প্রবেশ করতে হবে সেই কোম্পানির ভিতর। তবে ইন্টারভিউ এর একটি কমন প্রশ্ন হচ্ছে যে আপনার সম্পর্কে কিছু বলেন। তবে এই পোস্টটি তারা ঘুরিয়ে ফিরিয়েও বলতে পারে তবে সে প্রশ্নের মানিটি এটি হবে যে আপনার সম্পর্কে কিছু বলেন। 

আর যখনই আপনাকে প্রশ্ন করা হবে ঠিক তখনই আপনি আত্মবিচারের সাথে উত্তর দিতে থাকবেন। তবে ইন্টারভিউতে এমন অনেক ধরনের প্রশ্ন রয়েছে যেগুলো অজানা কিংবা আনকমন। হয়তো সে প্রশ্নের উত্তর দিতে আমরা অনেকেই হিমশিম খেয়ে যাই। তবে আর কোন সমস্যা নাই কারণ ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে artical এর ভিতর আপনাদেরকে জানিয়ে দিব একটি ইন্টারভিউ তে কিভাবে আপনি সিলেক্ট হতে পারেন। তবে চলুন গুরুত্বপূর্ণ বিষয়টি শুরু করা যাক।

আরো পড়ুন: নিজের জীবনকে সুন্দর করে সাজাতে হলে যা যা প্রয়োজন দেখে নিন


যেকোনো ইন্টারভিউতে সিলেক্ট হওয়ার জন্য যে বিষয়গুলো গুরুত্বপূর্ণ | Things that are important to be selected in any interview



কি প্রশ্ন করতে পারে তারা

আপনাকে তারা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে আপনার নিজের পরিচয় তুলে ধরতে বলবে। যেমন ধরতে পারেন আপনার সম্পর্কে কিছু লাইন বলুন, আপনার এই কাজের প্রয়োজন কেন কিংবা ৬ থেকে ৭ টি লাইন বলুন আপনার লাইভ সম্পর্কে। আর এ প্রশ্নের উত্তর দিতে হবে আপনাকে মনে সাহস দেখে। আপনাকে সুন্দরভাবে সাজিয়ে কথা বলতে হবে তাদের সামনে। আর এই প্রশ্ন যখন করবে তখন আপনি আপনার নিজের জীবনকে তাদের সামনে সাজিয়ে তুলে ধরবেন।

আপনাকে সবসময় মনে রাখতে হবে যে ব্যক্তি আপনার ইন্টারভিউ নিচ্ছে সে আপনার জ্ঞান সম্পর্কে ধারণা নিতে যায় কিংবা আপনি কি রকম একজন দক্ষ মানুষের সম্পর্কে জানতে চায়। তাই তাদের সকল প্রশ্ন আপনাকে একটু স্মার্ট ভাবে বলতে হবে। আপনি আপনার কথার মাঝে মাঝে ইংরেজি ওয়ার্ডগুলো ব্যবহার করতে পারেন। তবে হ্যাঁ পুরোপুরি ইংরেজিও ভাষায় কথা বলবেন না তাদের সামনে। দুই একটা ওয়ার্ড ইংরেজি বলতে পারেন যেগুলো সচরাচর আমরা ব্যবহার করে থাকি।

আপনার মনে সাহস রাখতে হবে

আমাদের মধ্যে প্রায় অনেকেই রয়েছে যারা ভেবে থাকেন যে ইন্টারভিউ হয়তো কোন কঠিন একটি কাজ? আসলে এই ধারণাটি সম্পূর্ণই ভুল। তার কারণ হলো ইন্টারভিউ এর ভিতরে যাচাই করা হয় আপনার জ্ঞান। বা আপনি কি সেই কোম্পানির কাজের জন্য উপযুক্ত কিনা। বর্তমান সময়ে একটি কোম্পানির জন্য দক্ষ কর্মী রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। তার কারণ হলো কিছুদিন পরপরই ব্যবসার ধরন পাল্টাচ্ছে। আর যাতে করে ব্যবসার ধরন পাল্টে যাবে আর ব্যবসা কে আবার পরিচিত করতে পারবে এমন কর্মী খুঁজে বর্তমান সময়ের কোম্পানিগুলো। 

আর আপনাকে আপনার কথার মাধ্যমে তাদের মন জয় করতে হবে। আর সাহসের সাথে তাদের সাথে কথাবার্তা বলতে হবে। আপনি যদি ভয়ে আগে থেকেই গলে যান তাহলে হয়তো এই ইন্টারভিউতে আপনি কোন ভাবে পাশ করতে পারবেন না। আর আপনি যদি মন থেকে চান যে আমি ইন্টারভিউতে পাস হবই তাহলে হয়তো একটি সম্ভাবনা রয়েছে। তবে আপনার মন যদি ইন্টারভিউ পাস হওয়ার দিকে থাকে তাহলে ৫০ পার্সেন্ট বেশি ধারনা করা যায় যে আপনার ইন্টারভিউ ভালো হবে।

সততা দেখাতে হবে

বর্তমান সময় তো কোম্পানির কাজ করানোর জন্য ভালো একটি কর্মী কিংবা দেখে কর্মী খুঁজে পাওয়াটা অনেক সহজ। কিন্তু সে ব্যক্তি সৎ নাকি খারাপ এটা বোঝাটা হয়তো অনেক কঠিন একটি ব্যাপার। তবে এই বিষয়টি ধারণা করা হয় ইন্টারভিউর সময়। আর ঠিক সেখানে আপনাকে আপনার সততা প্রকাশ করতে হবে। সততার যত ভালো দিকগুলো রয়েছে সেগুলো তাদের সামনে তুলে ধরতে হবে। যদিও সে প্রশ্ন হয়তো তারা আপনাকে সরাসরি করবে না তবে এমন কিছু কথা তুলবে যেগুলোর মাধ্যমে আপনি সততার কথা বলতে বাধ্য হবেন। তবে আপনাকে তাদের মনে ঢুকাতে হবে যে আপনি একজন সৎ কিংবা মহদ ব্যক্তি।

ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ