Join Our Telegram channel! name='keywords'/> ৭ দিনের কম সময়ের ভিতরে কিভাবে মোটা হবেন? | How to get fat in less than seven days

Ticker

10/recent/ticker-posts

Ads

৭ দিনের কম সময়ের ভিতরে কিভাবে মোটা হবেন? | How to get fat in less than seven days

বর্তমান সময়ে আমরা কেই না চাই যে আমার একটি ভালো স্বাস্থ্য থাকুক। তবে ভালো স্বাস্থ্য রাখতে হলে আমাদের অবশ্যই ভালো খাবার গ্রহণ করতে হবে। তবে অনেকেই তো ভেবে নিয়েছে যে আমি শুধুমাত্র ৭ দিনের ভিতরে মোটা হব কিংবা স্বাস্থ্য ভালো করব। তবে এই সিদ্ধান্তটি আপনার জন্য একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে। এইজন্য এই সাত দিন আপনাকে করতে হবে কঠোর পরিশ্রম। তবে কিভাবে আপনি সাত দিনের ভিতরে মোটা হবেন তা সম্পূর্ণ আমরা এখন জেনে নিয়ে ভোট ডিজিটাল বাংলাদেশ ৩৬০ এর মাধ্যমে।



সাত দিনের কম সময়ের ভিতরে কিভাবে মোটা হওয়া যায় | How to get fat in less than seven days



মাত্র ৭ দিনে মোটা হওয়ার উপায়

আসলে সাত দিনের ভিতরে খুব সহজেই মোটা হওয়া যায়। তবে এর জন্য আপনার কিছু গুরুত্বপূর্ণ টিপস পালন করতে হবে। আপনি যে শুধুমাত্র ৭ দিনের ভিতরে মোটা হবেন এই বিষয়টি আপনার মাথায় সারাদিন ঘুরপাক খেতে হবে। তাহলেই হয়তো আপনি দ্রুত মোটা হতে পারবেন। মোটা হওয়ার কিছু গুরুত্বপূর্ণ টিপস আপনাদের নিচে জানানো হলো।





ব্যায়াম করা

আপনি যদি অল্প কিছু দিনের ভিতরে মোটা হতে চান তাহলে আপনাকে নিয়মিত ব্যায়াম করা শুরু করে দিতে হবে। বর্তমান সময় মানুষের ধারণা করে থাকি যে ব্যায়াম করার ফলে মানুষের শরীরের ওজন কমে বা বডি বানানো যায়। আসলে এই ধারণাটি সম্পূর্ণই ভুল তার কারণ হলো ওজন কমাতে যেমন সাহায্য করে ব্যায়াম আবার ঠিক ওজন বাড়াতেও এ ব্যায়ামের উপকারিতা রয়েছে অপরিসীম। ব্যায়াম করার ফলে আপনার দেহের যে হার রয়েছে সেগুলো চলাচলের মাধ্যমে ধীরে ধীরে লম্বা হতে থাকে। যার কারণে আপনি খুব সহজে ই মোটা হতে পারবেন।

ধীরে ধীরে খাবার গ্রহণ করতে হবে

আমরা যারা শরীরের ওজন বাড়াতে চাই তাদেরকে এই নিয়মটি অবশ্যই পালন করতে হবে শরীরের ওজন বাড়ানোর জন্য। আপনার কে অবশ্যই দুই থেকে তিন ঘণ্টা পরপর কিছু হালকা খাবার খেতে হবে। তবে আপনি যে খাবারগুলো খেতে পারেন যেমন দই দুধ ছানা জাতীয় খাবার। তার সাথে ফল তো অবশ্যই খাবেন। ফলের ভিতরে থাকা পুষ্টির গুণ আপনার দেহের বৃদ্ধি ঘটাতে সাহায্য করে। তবে দুধ দই চায়না জাতীয় খাবার আপনাকে সীমিত খেতে হবে।

কার্বোহাইড্রেড রয়েছে এমন খাবার গ্রহণ করুন

একজন মানুষের শরীরের ওজন বাড়ানোর জন্য এই কার্বোহাইড্রেট অত্যন্ত খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস। আর তাই আপনি যদি সাত দিনের ভিতরে মোটা হওয়ার চিন্তা মাথায় আনেন তাহলে আপনাকে অবশ্যই এই কার্বোহাইড্রেট জাতীয় খাবার গ্রহণ করতে হবে। আর এই কার্বোহাইড্রেট জাতীয় খাবার হল ভাত রুটি ইত্যাদি। এই জাতীয় খাবারের ভিতরে প্রচুর পরিমাণে শর্করা থাকায় আপনার দেহ বৃদ্ধি ঘটতে পারে। তাই আপনাকে নিয়মিত তিন বেলা ভাত এবং তার সাথে সাথে রুটিও গ্রহণ করতে হবে। যার কারণে ও আপনি খুব সহজেই মোটা হতে পারবেন সাত দিনের ভিতরে।

কোন টেনশন করতে হবে

আপনি যদি শুধুমাত্র ৭ দিনের ভিতরে মোটা হতে চান তাহলে এই সাত দিনের ভিতরে আপনার মাথায় কোন ধরনের টেনশন আনা যাবে না। আপনার মাথায় যত টেনশন চলে আসবে আপনার ওজন ঠিক ততটাই কমতে থাকবে। তাই যত দ্রুত সম্ভব আপনার টেনশনকে মাথা থেকে সরাতে হবে। যদি আপনার ভিতরে ৭ দিনে মোটা হওয়ার বিষয়টি জেগে থাকে।

পর্যাপ্ত পরিমাণ ঘুম

পর্যাপ্ত পরিমাণ ঘুম না আসলে আপনি কোনভাবেই সাত দিনের ভিতরে মোটা হতে পারবেন না। আর ঘুম হচ্ছে মানুষের দেহের বৃদ্ধির জন্য একটি অন্যতম উপায়। আপনাকে নিয়মিত সাত থেকে আট ঘন্টা ঘুমাতে হবে। তার পাশাপাশি বিশ্রাম নিতে হবে আপনাকে পর্যাপ্ত পরিমাণে। তাহলেই হয়তো আপনার এই স্বপ্নটির পূরণ হতে পারে বলে ধারণা করা যায়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ