Join Our Telegram channel! name='keywords'/> গুগল অ্যালগরিদম কি?-গুগল অ্যালগরিদমে যে কাজগুলো করে টাকা ইনকাম করা যায় | Easy way to earn money from google algorithm

Ticker

10/recent/ticker-posts

Ads

গুগল অ্যালগরিদম কি?-গুগল অ্যালগরিদমে যে কাজগুলো করে টাকা ইনকাম করা যায় | Easy way to earn money from google algorithm

আপনার যদি একটি ব্লগ ওয়েবসাইট থাকে তাহলে আপনার অবশ্যই জানা জরুরি যে google অ্যালগরিদম আসলে কি? কিংবা এই গুগল অ্যালগোরিদম এর কাজ কি? আপনার অবশ্যই এই বিষয়টি জানা জরুরি যদি আপনি আপনার ওয়েবসাইট থেকে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে চান । আর আপনি যদি আপনার ওয়েবসাইটে ট্রাফিক বাড়াতে চান সেক্ষেত্রেও এই গুগল অ্যালগরিদম এর প্রয়োজন পড়বে অত্যাধিক হারে। আর একজন ব্যক্তি যদি তার ব্লগ ওয়েবসাইটে ট্রাফিক আনতে চায় ভালো মানের তাহলে তাকে অবশ্যই google অ্যালগরিদম এর সাহায্য নিতে হবে। তবে অনেকে হয়তো মনে মনে ভাবতেছেন যে এই উপায়টি ছাড়া কি কোনভাবেই ওয়েবসাইটে ভালো মানের ট্রাফিক আনা যাবে না? 

আসলে ঠিক এই উপায় ছাড়া কোনোভাবেই একটি ভালো ওয়েবসাইটে ট্রাফিক আনা যাবে না। আনা যাবে যদি আপনি এই উপায়টি অবলম্বন করেন তাহলে হয়তো সম্ভব হবে। তবে এদিকে আপনাদেরকে অবশ্যই খেয়াল রাখতে হবে যে এখানে আপনাদের যত বেশি ট্রাফিকের প্রয়োজন পড়বে ঠিক তত বেশি গুগল অ্যালগরিদম এর প্রয়োজন পড়বে। আশা করি এবার বুঝাতে পেরেছি google অ্যালগরিদম এর উপকার আসলে কি? তবে আমরা ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে জেনে নেব এই গুগল অ্যালগরিদম এর কাজ কি? বা গুগল অ্যালগরিদম আসলে কি? চলুন দেরি না করে আমরা এখন চলে যাব গুরুত্বপূর্ণ বিষয়টির দিকে।


গুগল অ্যালগরিদম কি ?গুগল অ্যালগরিদমে যে কাজগুলো করে টাকা ইনকাম করা যায় | Easy way to earn money from google algorithm



আসলেই এই google অ্যালগরিদম কি?

আসলে আমাদের সরল মনে প্রায় সকলেরই এই প্রশ্নটি জাগবে যে google এলগরিদম আসলে কি? আসলে গুগল এলগরিদম হল একটি কঠিন সিস্টেম যার মাধ্যমে গুগল অতি দ্রুতই ওয়েবসাইটের কোয়ালিটি বিষয় সম্পর্কে জানতে পারে। সোজা কথায় বলতে গেলে এই google এলগরিদম ব্যবহার করে google অতি দ্রুত এবং খুব সহজেই জেনে নিতে পারবে যে কোন ওয়েবসাইটটির কোয়ালিটি কি রকম। তাছাড়াও বিভিন্ন ধরনের ওয়েবসাইট রেঙ্ক কিভাবে করানো হবে সেটিও এই গুগল এলগরিদম এর মাধ্যমে নির্ধারণ করা হয়। আসলে গুগল এই এলগরিদম কে ব্যবহার করে লক্ষ লক্ষ কিংবা কোটি কোটি ওয়েবসাইটের ভিতরে থাকা ভালো মানের কিছু ওয়েবসাইট বের করার জন্য। 

আসলে বর্তমান সময়ে আমাদের মাঝে প্রায় অনেকেই ব্লগ ওয়েবসাইট করে টাকা ইনকাম করছে। আবার অনেকে তো ব্লক ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করে সে মাধ্যমটিকে তার ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছে। তবে বর্তমান সময়ে ব্লক ওয়েবসাইটের চাহিদা প্রচুর পরিমাণে থাকার কারণে অধিক পরিমাণের ওয়েবসাইট রয়েছে। যার ফলে একজন ব্যক্তির পক্ষে ভালো কিংবা খারাপ ওয়েবসাইট বাছাই করাটা অনেকটাই জটিল। আর বর্তমান যুগ যেহেতু ডিজিটাল তাই ডিজিটাল মাধ্যমেই গুগল অ্যালগরিদম ব্যবহার করে অতি দ্রুত সিলেক্ট করে ফেলে কোন ওয়েবসাইটে ভালো এবং কোন ওয়েবসাইটটি খারাপ।

তবে গুগল এ মাধ্যমটি ব্যবহার করে শুধুমাত্র ভালো ওয়েবসাইট গুলো বাছাই করার জন্য। আবার অনেকেই আছে যারা অন্যের ব্লগ ওয়েবসাইট থেকে কন্টেন্ট কপি করে তাদের নিজের ব্লগ ওয়েবসাইটে পেশ করে সাজিয়ে দেয়। আসলে গুগল এটিও খুব সহজে ধরে ফেলে যে তারা কোন ওয়েবসাইট থেকে নকল করেছে কিংবা কপি করেছে। আর যখন google বুঝতে পারে যে সেই ব্লক ওয়েবসাইটটি অন্য ব্লগ হয়েছে থেকে কন্টেন্ট চুরি করে এনেছে তখন google সে ব্লগ সাইট থেকে পালিশমেন্ট করে দেয়। তবে তার আগে google সে ওয়েবসাইটে কিছু সংকেত পাঠায় যেমন কপিরাইট পেস্ট ক্লাইম চলে আসবে সে ওয়েবসাইটে যে ওয়েবসাইট অন্য ওয়েবসাইটের কনটেন্ট চুরি করে এনেছিল। তাছাড়াও ওয়েবসাইটকে জনপ্রিয় হাওয়া থেকে বাধা দেয় google। 

তবে আবার অনেকে রয়েছে যারা নিজের জ্ঞান খাটিয়ে একটি ভালো মানের ব্লগ ওয়েবসাইট তৈরি করে। আর সে ওয়েবসাইটে তারা প্রতিদিন নিয়মিত কনটেন্ট তৈরি করে পাবলিশ করে দেয়। আর তাদের ওয়েবসাইটের যেই কনটেন্ট পাবলিশ করে সে কনটেন্টও হয় একেবারে ফাস্ট ক্লাস। সোজা কথা বলতে গেলে অসাধারণ তাহলেই হয়তো আপনি গুগলের বাছাইকৃত ওয়েবসাইট গুলোর ভিতরে আপনার ওয়েবসাইটি নিয়ে যেতে পারবেন। আর যখন গুগল জানতে পারবে যে আপনার ওয়েবসাইটে ভালো ভালো কনটেন্ট নিয়মিত তৈরি করা হয় তাহলে হয়তো আপনার ওয়েবসাইটের রেংকিং উপরে উঠিয়ে দেবে এই গুগল।


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ