Join Our Telegram channel! name='keywords'/> বাংলা ব্লক সাইট থেকে পাঁচটি পদ্ধতিতে ৫ লক্ষ টাকা ইনকাম করুন | How to earn money from bangla block site

Ticker

10/recent/ticker-posts

Ads

বাংলা ব্লক সাইট থেকে পাঁচটি পদ্ধতিতে ৫ লক্ষ টাকা ইনকাম করুন | How to earn money from bangla block site

৫ টি পদ্ধতিতে Bangla Blog Site থেকে Income করার সেরা উপায় পোষ্টে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের পোষ্টে Bangla Blog লিখে আয়, Blog site হতে ইনকাম করার উপায়, blog থেকে আয় করার ৫ টি সেরা উপায় নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করব।একটি blog site থেকে নানান ভাবে income করা যায়। একটি blog site হতে পারে আপনাদের সারা জীবনের আয়ের উৎস। যদি আপনি ভালো করে Article লিখেন তবে আপনি প্রতিমাসে প্রচুর পরিমান টাকা ইনকাম করতে পারেন। নতুন যারা blogging শুরু চাচ্ছেন তাদের একটি কমন প্রশ্ন। আপনি যদি নিয়মিত পোষ্ট করেন আর যদি আপনার blog site এ প্রতিদিন 1000 Visitor আসে তবে আপনি দিনে 5 ডলার ইনকাম হবে। (ব্লগ থেকে আয় করার জন্য কিসের এপ্রুভাল প্রয়োজন হয়?)


বাংলা ব্লক সাইট থেকে পাঁচটি পদ্ধতিতে টাকা ইনকাম করুন | How to earn money from bangla block site


কিভাবে Blogging করব?

Blogging করার জন্য আপনার প্রয়োজন হবে একটি Blog Website। এই Blog Website আপনি ইচ্ছে করলে নিজেই তৈরী করতে পারবেন। একটি Blog Website তৈরী করতে হলে আপনার প্রয়োজন হবে একটি Domain। আপনি যদি ভালো মানের Domain কিনতে চান তবে চলে যান Putul Host Website এ। আপনার হতে যদি টাকা না থাকে তবে আপনি গুগলের Blogger ব্যবহার করতে পারবেন। আজকের পোষ্টটি শুধুমাত্র বিভিন্ন উপায়ে Blog Site থেকে ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করব। (ফ্রি ব্লগ থেকে আয়)

৫ টি পদ্ধতিতে Bangla Blog Site থেকে ইনকাম 

অনলাইন থেকে ইনকামের Make Money online সব থেকে সহজ এবং নির্ভরযোগ্র মাধ্যম হবে Blogging হচ্ছে Outsourcing এর Alternative। এটি একটি বিজনেসের মতো। ব্যাবসাতে যেমন প্রতিষ্ঠান জনপ্রিয় থাকলে income বেশি হয়, তেমনি Blogging এ Visitor বেশি হলে ইনকাম বেশি হয়। নিচে Blog Site থেকে ইনকাম make money with blogging করার পদ্ধতি নিয়ে আলেচনা করছি digital Bangla 360 এর মাধ্যমে: ( ব্লগিং করে কত টাকা আয় করা যায় )


আরো পড়ুন: ডিজিটাল মার্কেটিং করে প্রতি ঘন্টায় হাজার হাজার টাকা ইনকাম করার উপায়


১। ব্লগ সাইটে বিজ্ঞাপন প্রকাশ করে ইনকাম:

সবথেকে সহজ ও প্রচলিত উপায় হলো Ads প্রকাশ করে Income। যদি আপনি প্রথমবার আপনার BLog থেকে ইনকামের কথা ভাবেন তাহলে বেছে নিন এই পদ্ধতিটিই। সারা পৃথিবীতেই ব্লগে ads প্রকাশ করে তা থেকে আয় বা income একটি জনপ্রিয় উপায়। আর আমাদের দেশেও তা খুবই জনপ্রিয়।আপনার Blog এ বিজ্ঞাপন প্রকাশ করুন, ভিজিটররা যদি সেই বিজ্ঞাপনে Click বা Visit করেন তাহলেই হবে Income। প্রথমেই বেছে নিন একটি সেরা Ads Network। Blogger এবং বিজ্ঞাপনদাতা উভয়ের মধ্যেই সবচেয়ে জনপ্রিয় বিজ্ঞাপন নেটওয়ার্কটি হল AdSense এবং বিং সার্চ ইন্জিনের Media.Net। বাংলা Blog Site Adsense থেকে Income করা যায়।

২। Blog সাইটে মাধ্যমে এফিলিয়েট মাকের্টিং

Adsense এর পরের ইনকামের কথা যদি বলা যায় তবে বলতে হবে এফিলিয়েট মার্কেটিং। বেশ ভালো রকমের আয় হতে পারে এই এফিলিয়েট মার্কেটিয়ের মাধ্যশে। ব্লগে আর্টিকেল লেখার মাধ্যমে কোনও একটি পণ্যের বিজ্ঞাপন বা প্রচার করতে হবে আপনাকে। পণ্য বা পরিষেবাটি বাছার বিষয় সতর্ক থাকতে হবে। পাঠকরা কী পণ্য কিনতে চাইতে পারে সেটি বুঝে নিতে হবে আপনাকে। Ads বা পণ্য সবার কাছে পৌছানোর সময় একটু সাবধান হতে হবে, আপনার Blog এ ভিজিটররা লেখা পড়তে আসেন আপনার blog site সারাক্ষন পডাক্ট বা পরিষেবার প্রচার দেখলে ভিজিটররা বিরক্ত হতে পারেন।

৩। Blog সাইটে নিজের পণ্য বিক্রি করে Income

নিজের পন্য বিক্রি সবথেকে স্থায়ী ও নিশ্চিত আয়ের পদ্ধতি Blog এর সাহায্যে। এক্ষেত্রে ইনকামের ওপর সবথেকে বেশি নিয়ন্ত্রণ রাখা সম্ভব। কারন, পণ্য ডিজাইন, মূল্য, মার্কেটিং পুরোটাই ব্লগার নিজে নিয়ন্ত্রন করেন তাই ইনকামও তাঁর ওপরই নির্ভর করে।নিজের পছন্দ অনুযায়ী একটি পণ্য বা পরিষেবা তৈরি করুন। তারপর আপনার Blog এ প্রচারের মাধ্যমে সেটি বিক্রি করুন। আপনি নিজের হাতে বা কাউকে দিয়ে কোনও একটি পণ্য বা পরিষেবা তৈরি করুন। যেমন ইবুক, ভিডিওকোর্সের মত Digital Product বা বই, কুকি ইত্যাদি যা আপনার ইচ্ছে তৈরি করতে পারেন ।

৪। Blog সাইটের মাধ্যমে ফ্রিল্যান্স করে ইনকাম

Blogging করছেন মানে কোনও বিষয়ের ওপর নিশ্চয়ই আপনার কিছু জ্ঞান ও দক্ষতা রয়েছে। ধরুন আপনি ভাল cake বানাতে পারেন, বা আঁকতে পারেন, ব্লগে আপনার এই দক্ষতার প্রচার করুন ও ফ্রিল্যান্স কাজ জোগার করে নিন আপনার ব্লগে Ads দিয়ে। আপনি ধরুন এরকম কোনও দক্ষতাই আপনার নেই, তাহলেও শুধুমাত্র Blogging Tips দিয়েই income করতে পারেন। আপনি দেখবেন অনেকেই টাকা দিয়ে আপনার পরামর্শ নিচ্ছে, যা এতদিন আপনি বিনামূল্যেই দিয়ে এসেছেন।আপনার দক্ষতা অনুযায়ী কাজ করে রোজগার করতে পারেন। আনপার দক্ষতা ব্লগে প্রচার করুন। কেউ যদি কিনে তহলে আপনার income হবে। এ পদ্ধতিতে অনেক টাকাই income করতে পারবেন।


আরো পড়ুন: অনলাইন থেকে টাকা ইনকাম করার সহজ টিপস এন্ড টিপস 


৫। Blog সাইটে সরাসরি বিজ্ঞাপন প্রকাশ করে ইনকাম

আপনি Blog Site থেকে টাকা ইনকামের খুবই চালু উপায় হল কোন প্রতিষ্ঠান বা কোম্পানির সঙ্গে সরাসরি কথা বলে তাদের বিজ্ঞাপন ব্লগে সাইটে প্রচার করা। Ad Network বাদ দিয়েই বিজ্ঞাপন দিতে পারছেন। যেহেতু আপনিই নির্ধারণ করছেন কোন ধরনের Advertise দেবেন ও তার বিনিময়ে কয় টাকা নির্ধারণ করবেন, ফলে আপনার Income নিয়ন্ত্রণ থাকছে আপনার উপর। তবে কোনও কোনও ক্ষেত্রে এই পদ্ধতি খুবই ভাল কাজ করলেও অনেকক্ষেত্রে একেবারেই কার্যকরী হয়না।


Satoshi Core কয়েনের দাম কখন বাড়বে বিস্তারিত জানতে নিচে দেওয়া লিংকটি পুরোটা কপি করে গুগলে সার্চ করে বিস্তারিত দেখে নিতে পারেন

https://www.digitalbangla360.com/2023/09/blog-post.html

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ