Join Our Telegram channel! name='keywords'/> এক মাসের ভিতরে লম্বা হবেন ফলো করুন এই পাঁচটি ট্রিক্স | How to grow tall within a month

Ticker

10/recent/ticker-posts

Ads

এক মাসের ভিতরে লম্বা হবেন ফলো করুন এই পাঁচটি ট্রিক্স | How to grow tall within a month

আপনার মনে হতে পারে আপনার বন্ধুরা হঠাৎ করে এত লম্বা হয়ে গেছে এবং আপনি গুরুতরভাবে পিছিয়ে রয়েছেন। হতে পারে আপনার পরিবারের বাকী সদস্যরা সত্যিই লম্বা এবং আপনি কিছু করতে পারেন কিনা তা ভাবছেন। সত্যটি হ’ল কোনও ব্যক্তির উচ্চতা বেশিরভাগই নিয়ন্ত্রণের বাইরে থাকা জিনিসের দ্বারা নির্ধারিত হয় যেমন জিন। আপনার কিশোর বয়সে উচ্চতা প্রভাবিত করে এমন অনেকগুলি কারণ রয়েছে যা নিয়ন্ত্রণ করা যায়, যেমন খাদ্য এবং ক্রিয়াকলাপের স্তর। তা আজ আমরা লম্বা হওয়ার উপায় নিয়ে আলোচনা করব।


এক মাসের ভিতরে লম্বা হবেন ফলো করুন এই পাঁচটি ট্রিক্স | How to grow tall within a month


১। সুষম খাদ্য গ্রহণ করুন

লম্বা হওয়ার উপায় প্রচুর পরিমাণে চর্বিযুক্ত প্রোটিন খান। মটরশুটি, সয়া এবং বাদামের মতো চর্বিযুক্ত প্রোটিনগুলি পেশীর বৃদ্ধি এবং হাড়ের বৃদ্ধিতে সহায়তা করে। সাধারণ কার্বোহাইড্রেট যেমন পিজ্জা, কেক, মিষ্টি এবং সোডা থেকে দূরে থাকার খাদ্য গ্রহন করুন।প্রচুর পরিমাণে ক্যালসিয়াম খান। পাতলা সবুজ শাকসব্জী যেমন পালংশাক এবং কালের মতো এবং কেল্লাযুক্ত খাবারে পাওয়া যায় ক্যালসিয়াম স্বাস্থ্যকর হাড়ের উন্নতিতে সহায়তা করেজিঙ্কের অভাবে দেহের বৃদ্ধি সহ নানা ধরনের সমস্যা হয়ে থাকে। তাই দেহের বৃদ্ধির জন্য বা লম্বা হওয়ার জন্য জিঙ্কের অভাব পূরন করতে হবে। জিঙ্কের অভাব পূরন লম্বা হওয়ার উপায় সহজ করে।

২। লম্বা হতে নিজেকে মানসিক চাপ মুক্ত করুন

লম্বা হওয়ার উপায় শরীর বৃদ্ধিতে হরমোনের গুরুপ্ত অনেক। ছেলে মেয়ে সবারই শরীরের উচ্চতা নির্ধারন করে তাদের হরমোনর উপর। আপনি যদি মানসিক চাপে থাকেন তাহলে আপনার হরমোন তৈরিতে বাধা প্রাপ্ত হতে পারে। আনন্দে থাকুন, স্ট্রেস ফ্রি থাকুন, মানসিক চাপ মুক্ত থাকুন।

৩। নেশা জাতীয় দ্রব্য থেকে দূরে থাকুন

নেশা জাতীয় দ্রব্য যেমন শরীরের জন্য ক্ষতিকর তেমনি শরীরের হরমোনের পরিমান কমিয়ে আনে। শরীরের স্বাভাবিক বৃদ্ধিতে বাধা দেয়। আজই ধূমপান , মদ , এসব নেশা ছেড়ে দিন।

৪। ব্যায়াম

আপনার উচ্চতা বাড়াতে প্রতিদিন ১ ঘন্টা ব্যায়াম করুন যেমন : সাতাঁর কাটুন, দড়ি লাফান, সাইকেল চালান, রিং টানুন ইত্যাদি ব্যায়াম করতে পারেন। জিমে জয়েন করলে আরও ভাল হয়।

৫। ঘুম

প্রতিদিন পর্যাপ্ত পরিমানে ঘুমান। ঘুম আপনার শরীর বৃদ্ধিতে সহায়তা করে। ২০ বছরের কম বয়সের ৮ থেকে ৯ ঘন্টা ঘুমান। পরিমান মত ঘুমালে আপনার শরীরে হরমোন তৈরি এবং লম্বা হতে সময় পায়। তাই নিয়মিত এক টাইমে ঘুমানো অভ্যাস করুন। গভীর ভাবে ঘুমালে পিটুইটারী গ্লান্ড থেকে গ্রোথ হরমোন বের হতে সাহায্য করে।

ব্যায়াম শরীরের বৃদ্ধিতে গুরুপ্তপূর্ন ভূমিকা রাখে। কিন্ত আমরা অল্প কয়েক দিন ব্যায়াম করে বেশি ফল পেতে চাই তা করলে হবে না। ২-৩ মাস ব্যায়াম করলে আপনি ভাল ফল পেত পারেন। আর যেকোন ব্যায়াম করার আগে ডাক্তারের পরামর্শ নেয়া উচিত্। আর ব্যায়াম করার আগে শরীর গরম করে নেয়া উচিত। নিচে কয়েকটি সহজ ব্যায়ামের উপায় দেয়া হলো যা লম্বা হওয়ার উপায়।

১। আপনি সমতল মেঝেতে লম্বা হয়ে শুয়ে পড়ুন। তারপর হাতের তালুতে ভর দিয়ে শরীরের উপরের অংশটি আস্তে করে উপরে তুলুন। তারপর মেরুদন্ড বাকাঁ করে মাথাটা যত পারেন বাকাঁ করুন নিচের ছবি দেখুন।

২। হাটুঁ ভাজঁ করে বাঘের মত হাতের তালু এবং পায়ের হাটুঁতে ভর দিয়ে বসেন। তারপর মাথাকে উপরের দিকে বাকাঁ করে আপনার পিটকে নিচের দিকে বাকিয়ে নিন। এবার মাথাকে নিচের দিকে নিন আর পিটকে উপর দিকে বাকিয়ে তুলুন। ১০ সেকেন্ড পর পর বেশ কয়েকবার করুন। না বুঝলে নিচের ছবি দেখুন।

৩। সমতল মেঝে দু পা দু দিকে ছড়িয়ে দিয়ে বসেন। তারপর হাটু ভাজঁ না করে ডান হাটুঁতে নাক লাগানোর চেষ্টা করুন তারপর বাম হাটুঁতে নাক লাগানোর চেষ্টা করুন ১০ সেকেন্ড পর পর বেশ কয়েকবার করুন। না বুঝলে নিচের ছবি দেখুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ