Join Our Telegram channel! name='keywords'/> ওয়াইফাই পাসওয়ার্ড এর এ টু জেড সম্পর্কে জেনে নিন | Learn about the A to Z of WiFi passwords

Ticker

10/recent/ticker-posts

Ads

ওয়াইফাই পাসওয়ার্ড এর এ টু জেড সম্পর্কে জেনে নিন | Learn about the A to Z of WiFi passwords

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম, এবার পাওয়ার্ড ছাড়াই যেকোন ওয়াইফাই চালান। যারা ওয়াইফাই ইন্টারনেট দ্বারা আপনার কম্পিউটার এবং মোবাইল ফোন পরিচালনা করেন তাদের প্রায়ই দেখা যায় পাসওয়ার্ড নিয়ে বিভিন্ন রকম সমস্যা হয়ে যায়। কিভাবে সহজেই ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে পারবেন তার পূর্ণাঙ্গ সমাধান এখানে রয়েছে। “WiFi Password Ber Korar upay”এছাড়াও আমরা এখানে গাইডলাইন দিয়েছে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম, ওয়াইফাই পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম, যেকোন ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম, ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করে চালানোর উপায়, পাসওয়ার্ড ছাড়াই কিভাবে ওয়াইফাই চালানো যায় তার উপায় সহ নানান তথ্য।তো চলুন ধারাবাহিক ভাবে দেখি ওয়াইফাই এর সকল তথ্য।


ওয়াইফাই পাসওয়ার্ড এর এ টু জেড সম্পর্কে জেনে নিন | Learn about the A to Z of WiFi passwords


ওয়াইফাই কি?

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানতে হলে প্রথমেই জানতে Wi-Fi কি? এবং এটা কিভাবে কাজ করে?Wi-Fi এর পূর্ণরূপ হলো Wireless Friendly. অর্থাৎ তার ছাড়া যেকোনো ডিভাইসকে কানেক্ট করার মাধ্যম হলো ওয়াইফাই। ওয়াইফাই রাউটার নামক একটি ডিভাইস দ্বারা আশেপাশের বিভিন্ন কম্পিউটার, মোবাইল এবং ইন্টারনেট সাপোর্ট করে এমন ডিভাইস কে ইন্টারনেট সংযোগ করার মাধ্যম।ওয়াইফাই দ্বারা একই সঙ্গে একই জায়গার আশেপাশের বিভিন্ন ডিভাইস কে একসাথে তার ছাড়াই ইন্টারনেট কানেক্ট করা সম্ভব হয়।

ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে কাজ করে

ওয়াইফাই এর মাধ্যমে বিভিন্ন ডিভাইস কে কানেক্ট করার মাধ্যম হলো একটি ইউজার এবং পাসওয়ার্ড। আপনার ডিভাইসের যদি ওয়াইফাই ইন্টারনেট কানেক্ট করতে চান সেক্ষেত্রে আপনার প্রয়োজন হবে আশেপাশে সিগন্যাল আশা যেকোনো একটি ওয়াইফাই এর ইউজার এবং পাসওয়ার্ড।প্রথমে আপনাকে দেখতে হবে আপনি কোন সিগনালটি কানেক্ট করতে চান। আপনি যখন ওয়াইফাই সিগনাল চেক করতে যাবেন দেখবেন আসেপাশে থাকা অনেকগুলো সিগনাল দেখতে পাবেন।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

আপনি যদি একজন ওয়াইফাই গ্রাহক হন তাহলে কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিবেন? ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম আমি এখানে নিখুতভাবে দিয়ে দিচ্ছি।ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম মোবাইলে এবং কম্পিউটারে ভিন্ন ভিন্নভাবে । এবং আপনি চাইলে আপনি যে রাউটার ব্যবহার করেন সেটি থেকেও আপনার পাসওয়ার্ড বের করতে পারবেন। আমি সবগুলো মাধ্যম এখানে স্টেপ বাই স্টেপ দিয়ে দিচ্ছি।

মোবাইল থেকে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

আপনি যদি কোন ওয়াইফাই থেকে কানেক্টেড থাকেন তাহলে সেই ওয়াইফাই এর পাসওয়ার্ড আপনি খুব সহজেই বের করতে পারবেন। বিশেষ করে আপনি একটি পাসওয়ার্ড দিয়ে ওয়াইফাই চালাচ্ছেন এখন আপনি অন্য আরেকটি ডিভাইস কানেক্ট করার জন্য পাসওয়ার্ড প্রয়োজন হয়। কিন্তু নরমাল মোবাইল বা কম্পিউটারে সরাসরি প্রবেশ করলে পাসওয়ার্ড দেখা যায় না তাই নতুন একটি ডিভাইস কানেক্ট করার জন্য পাসওয়ার্ড দেখার প্রয়োজন হয়।আপনি যদি কম্পিউটার বা মোবাইল থেকে ওয়াইফাই কানেক্ট থাকেন তাহলে যেভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বের করবেন…প্রথমে কয়েকটি ডিফল্ট আইপি এড্রেস আছে সেগুলো যেকোন ব্রাউজারে লিখুন-

* 192.168.0.1

* 192.168.1.1

*192.168.2.1

*10.0.0.1

তারপর এরকম একটি পেজ আসবে- TP Link Routerঅতঃপর আপনার রাউটারের ইউজার এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করুন লগিন করার পর এরকম একটি পেজ আসবে-এরকম পেজ আসার পর Wireless Security তে ক্লিক করলে পাসওয়ার্ড দেখতে পারবেন।এবং অন্যান্য রাউটারের ক্ষেত্রে একই ভাবে কাজ করতে হবে। বিভিন্ন ব্র্যান্ডের ক্ষেত্রে একটু এদিক-সেদিক হতে পারে অর্থাৎ।

*রাউটার লগইন করতে হবে

*ওয়ারলেস অপশনে যেতে হবে

*ওয়াইফাই অপশনে ক্লিক করতে হবে

তারপর ওয়ারলেস সিকিউরিটি নামে অপশন আসবে সেখানে আপনার পাসওয়ার্ড সংক্রান্ত সকল তথ্য পাবেন।

ওয়াইফাই পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম

আপনার WiFi Password Change করতে চাইলে সাধারণভাবে নিচের স্ট্রাকচার ফলো করেন।

ওয়াইফাই ফাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম-

যে কোন ব্রাউজারে ঢুকে 192.168.0.1 লিখুন- এমন একটি পেজ আসবে

*মেইন পেজ থেকে Wireless সিলেক্ট করতে হবে

*Security Option এ পাসওয়ার্ড পাওয়া যাবে

*সেখানে আপনার পছন্দমতো পাসওয়ার্ড দিন

*তার পর একেবারে নিচে Apply বাটুনে ক্লিক করুন।

*আপনার পাওয়ার্ড পরিবর্তন হয়ে গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ