Join Our Telegram channel! name='keywords'/> লাভজনক অফলাইন পাইকারি ব্যবসার লাইফ টাইম আইডিয়া-How to make money offline

Ticker

10/recent/ticker-posts

Ads

লাভজনক অফলাইন পাইকারি ব্যবসার লাইফ টাইম আইডিয়া-How to make money offline

How to offline business ideas


আপনি কি পাইকারি ব্যবসার আইডিয়া সম্পর্কে জানতে চান ? তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য।পাইকারি ব্যবসায় লাভ অনেক বেশি। বর্তমানে এই ব্যবসায় চাহিদা অনেক বেশি রয়েছে।যদি আপনি সঠিক গাইড মেনে এবং সঠিক পদ্ধতিতে করতে পারেন তাহলে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।শহর হোক বা গ্রাম হোক প্রত্যেকটি স্থানে পাইকারি ব্যবসার ব্যাপক চাহিদা রয়েছে । এই ব্যবসার ক্ষেত্রে খুব দ্রুত সফলতা অর্জন করা সম্ভব এবং প্রচুর পরিমাণ লাভবান হওয়া সম্ভব।অতএব আপনি যদি পাইকারি ব্যবসা করার চিন্তাভাবনা করে থাকেন তাহলে অবশ্যই এই আর্টিকেলটি আপনার জন্য। কেননা এই আর্টিকেলে বলা হবে কিভাবে আপনি পাইকারি ব্যবসা শুরু করতে পারেন ।পাশাপাশি সবচেয়ে লাভজনক কয়েকটি পাইকারি ব্যবসার আইডিয়া । আশা করি এগুলো ফলো করলে আপনি সফলতা অর্জন করতে পারবেন।তো চলুন বন্ধুরা একবার দেখে নেওয়া যাক পাইকারি ব্যবসার সফল হওয়ার জন্য কিছু আইডিয়া রয়েছে?



লাভজনক অফলাইন পাইকারি ব্যবসার লাইফ টাইম আইডিয়া


স্টক মালের ব্যবসা

এই ব্যবসা এমন একটি একটিভ ইনকামের পথ যেখানে আপনাকে অর্থ উপার্জনের জন্য শারীরিক শ্রমের থেকে বেশি মানসিক শ্রম ব্যয় করতে হবে এবং যথাযথ ভাবে সেটি করা গেলে অল্প সময়ে অধিক লাভবান হওয়ার সম্ভাবনাই বেশি। অনেকেই আছে যারা নিজের অর্থ বিনিয়োগ করার জন্য উপযুক্ত মাধ্যম খুজে থাকেন তাহলে জন্য উক্ত ব্যবসাটি বেশ লাভবান বিনিয়োগের মাধ্যম হয়ে উঠতে পারে।সাধারণত স্টক ব্যবসা বলতে আমরা যা বুজি তা হলো কোনো একটি পণ্য পরবর্তী সময়ে বিক্রি করার জন্য গুদামজাত করে রাখাতে স্টক ব্যবসা বলে। আরবি ভাষায় একই ব্যবসাকে ইহতিকার বা রাখি ব্যবসা বলা হয়ে থাকে। খুব সহজ করে বললে, যেকোনো ভালো পণ্য অল্প মূল্যে  অনেক গুলো একত্রে কিনে মজুদ করে রাখা এবং একটা নিদ্দিষ্ট সময় পর যখন পণ্যের চাহিদার পাশাপাশি দাম কিছুটা বৃদ্ধি হবে তখন সেগুলো বিক্রি করাকেই স্টক ব্যবসা বলে। আপনারা যদি স্টক মালের ব্যবসা শুরু করতে চান তাহলে আপনাকে অবশ্যই এ ব্যবসার জন্য বেশ ভালো মানের টাকা ইনভেস্ট করতে হবে কারণ এ ব্যবসাতে আপনারা বড় বড় গার্মেন্টস থেকে বিভিন্ন ধরনের পোশাক কেনার জন্য ভালো থাকা প্রয়োজন হবে মনে করুন আপনি যদি এই ব্যবসাটি শুরু করতে চান তাহলে আপনাকে কম করে হলেও 9 থেকে 10 লক্ষ টাকা নিয়ে ব্যবসা শুরু করতে হবে।


আরো পড়ুন: সকল বিজনেস বা ব্যবসায়িক তথ্য জানার জন্য এখানে ক্লিক করুন

কাঁচামালের ব্যবসা

বর্তমান সময়ে আমাদের এবং মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্যের মধ্যে চাহিদা সম্পন্ন হয়েছে কাঁচামাল কারণ কাঁচামালের মধ্যে এমন অনেক ধরনের পণ্য রয়েছে যেগুলো মানুষের প্রতিদিন প্রয়োজন পড়ে।মানুষের খাদ্য, বস্ত্র এবং বাসস্থান তিনটি মৌলিক চাহিদা। এই খাদ্যের মধ্যে ফল হলো অন্যতম। ফল খায়না এমন মানুষ খুঁজে পাওয়া ভার। যেকোনো রোগের ক্ষেত্রে ডাক্তারবাবু আমাদের ফল খাবার পরামর্শ দিয়ে থাকেন। ছোট থেকে বৃদ্ধ এবং নারী থেকে পুরুষ যেকেউ ফল খেতে পারেন। এটি এমন একটি খাবার যেটি বেশি গ্রহণ করে ফেললেও তেমন কোনো ক্ষতি নেই। তাই এই ব্যবসা করতে পারলে আপনার অগ্রগতি অবশ্যম্ভাবী। সঙ্গে এই ব্যবসা করতে গেলে আপনার বেশি বড়ো দোকান দরকার নেই, একেবারে কাঁচা মালের ব্যবসা। কম পুঁজিতে ধীরে ধীরে এই ব্যবসা শুরু করতে পারেন। প্রথম দিকে 5 থেকে 10 হাজার টাকা বিনিয়োগ করেই এই ব্যবসায় নামা সম্ভব। দিনে মোটামুটি 3-5 হাজার টাকা অনায়াসে ইনকাম করতে পারেন প্রথম দিকে ব্যবসা শুরু করার পর।এই শাকসবজি মানুষের জীবনের খাবার দাবারের ক্ষেত্রে সব থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস। আপনি যেকোনো খাবারের রেসিপিই তৈরি করুন বেশির ভাগ ক্ষেত্রেই নানান শাক সবজি দরকার পড়বেই আপনার। সঙ্গে সবুজ শাক সবজি স্বাস্থ্যের পক্ষে উপকারী হওয়ায় এর চাহিদা আগা গোড়াই বেশি। তাই আপনি কোনো মতো ছোট খাটো একটি দোকান ঘরের মত বানিয়ে এই শাক সবজি রেখে তার ব্যবসা শুরু করুন। যেহেতু কাঁচা মালের ব্যবসা তাই বেশি না রাখাই ভালো। সেক্ষেত্রে খুব কম ইনভেস্ট করে দিনে অন্তত এবং কমপক্ষে 5 হাজার টাকা কিংবা তার ওপরেও ইনকাম করা যায় এখান থেকে।

গার্মেন্টস কাপড়ের ব্যবসা

আপনি যদি একটি গার্মেন্ট কাপড়ের ব্যবসা শুরু করতে চান তাহলে আপনাকে অবশ্যই কোন না কোন গার্মেন্টস কোম্পানির সাথে যোগাযোগ স্থাপন করে তাদের পণ্যগুলো করে আপনারা বিভিন্ন মার্কেটপ্লেসগুলোতে ভালো দামে বিক্রি করতে পারবেন আপনি যদি গার্মেন্টস কাপড়ের ব্যবসা শুরু করতে চান তাহলে আপনাকে অবশ্যই এ বিষয়ে সঠিক ধারণা নিয়ে নিতে হবে।আপনি যদি গার্মেন্টস কাপড়ের ব্যবসা শুরু করেন তাহলে আপনাকে অবশ্যই আপনার জানামতে বা পরিচিত সকল ধরনের কাপড় ব্যবসা মালিকদের সাথে যোগাযোগ স্থাপন করতে হবে কারণ আপনি গার্মেন্টস কোম্পানি গুলো থেকে যে পরিমাণের কাপড় গুলো নিয়ে আসবে সেগুলো আপনার একটি ঘরে রেখে দিবেন তারপর সেই মালগুলো কাপড় ব্যবসায়ীদের কাছে পাইকারি দামে বিক্রি করার জন্য আহবান করবেন।যখন কাস্টমাররা আপনার কাপড় গুলো কিন্তু আসবে তখন আপনারা তাদের কাছে পাইকারি দরে বিক্রি করবেন আপনি গার্মেন্টস কোম্পানি গুলো থেকে যেভাবে পাইকারি দামে কিনেছেন ঠিক সেরকম ভাবে কিছু পরিমাণ টাকা লাভ করে অন্য খুচরা পাইকার দের  কাছে বিক্রি করবেন সে ক্ষেত্রে আপনি ভালো পরিমাণের প্রফেট পেয়ে যাবেন।বর্তমান সময়ে যারা অল্প সময়ের মধ্যে লাখপতি হয়ে যাচ্ছে তারা সকলেই গার্মেন্টস কাপড়ের ব্যবসা স্থাপন করে সেখান থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করে যাচ্ছে।আপনি যদি গার্মেন্টসের কাপড় ব্যবসা শুরু করতে চান তাহলে আপনাকে বেশ ভালো পরিমাণে টাকা ইনভেস্ট করতে হবে আপনি যত পরিমাণ টাকা ইনভেস্ট করতে পারবেন ঠিক ততো পরিমাণের টাকায় লাভ করতে পারবেন।বর্তমান সময়ে বাংলাদেশের সবথেকে উৎপাদন হিসেবে কাজ করে যাচ্ছে গার্মেন্ট কাপড়ের ব্যবসা গুলো কারণ বাংলাদেশে যে কোন গার্মেন্টস কোম্পানিগুলো তাদের পোশাক বা কাপড় গুলো বিভিন্ন দেশের স্থানান্তর করতে পারে এক্ষেত্রে তারা প্রচুর পরিমানের টাকা আয় করে থাকে।


শেষ কথা 

বন্ধুরা আজ আমাদের আর্টিকেল এর মাধ্যমে জানতে পারলাম লাভজনক পাইকারি ব্যবসার আইডিয়া। আপনি যদি লাভজনক ব্যবসা করতে আগ্রহী থাকেন তবে উক্ত তথ্যগুলো অনুযায়ী আপনারা সহজেই ব্যবসা শুরু করে দিতে পারেন। আমরা আপনাকে আগেই বলেছি যে কোন ব্যবসা শুরু করার জন্য আপনাকে অবশ্যই ভালো করে মানের টাকা ইনভেস্ট করতে হবে কারণ এছাড়া কোনো ব্যবসায়ী সফলভাবে করতে পারবেন না।আমাদের দেওয়া তথ্যগুলো আপনাদের যদি উপকার করে থাকে তাহলে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।আমাদের ওয়েবসাইট থেকে নতুন নতুন ব্যবসার আইডিয়া জানতে প্রতিদিন ভিজিট করুন আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ