Join Our Telegram channel! name='keywords'/> Infinity Best crypto exchange wallet

Ticker

10/recent/ticker-posts

Ads

Infinity Best crypto exchange wallet

অনলাইন জগতে আমাদের মধ্যে যাদের কম বেশি ঘোরাফেরা রয়েছে তাদের কাছে ওয়ালেট শব্দটি খুবই পরিচিত একটি শব্দ হতে পারে । ওয়ালেটের মাধ্যমে আপনারা অনলাইনে ট্রানজেকশন বা বিভিন্ন কয়েন হোল্ড করে রাখতে পারবেন । এক্ষেত্রে দেখা গেল আপনারা যেহেতু লেনদেন বা বিভিন্ন কয়েন এখানে হোল্ড করবেন সে ক্ষেত্রে কিন্তু আপনাদেরকে একটি বিশ্বস্ত ওয়ালেটের প্রয়োজন হবে । দেখা গেল আপনি যে ওয়ালেটে বিভিন্ন কয়েন হোল্ড করে রাখলেন সে ওয়ালেটের যে কর্ণধার রয়েছে তিনি আপনার হোল্ড করার কয়েন গুলোকে নিয়ে চলে গেল । সে ক্ষেত্রে কিন্তু আপনারা অনেক ভাবেই ক্ষয়ক্ষতির মুখোমুখি হতে পারেন । এছাড়াও ওয়ালেটের মাধ্যমে আমরা ডলার ট্রানজেকশন বা ট্রেড করে থাকি তো সে ক্ষেত্রে দেখা গেল আপনার ডলারগুলো উধাও হয়ে গেছে সে ক্ষেত্রেও কিন্তু আপনারা লস এর মুখোমুখি হবেন । তবে আরেকটি কথা আপনারা মাথায় রাখবেন প্রতিটা ওয়ালেট যে এমনটা করবে এটা কিন্তু কখনোই ভাবা যাবেনা । আপনাদেরকে বোঝানোর জন্য আরো সহজ ভাবে বলা যাক আমরা অনেকেই হয়তো ট্রাস্টেড বা Metamusk ওয়ালেট সম্পর্কে কমবেশি জানি । এই ওয়ালেট গুলোসহ আরো বেশ কিছু ওয়ালেট রয়েছে যেগুলোকে ডিসেন্ট্রালাইস ওয়ালেট বলা হয়ে থাকে । অর্থাৎ এই ওয়ালেট গুলোতে হাই লেভেলের সিকিউরিটেড সিস্টেম রয়েছে , যার কারণে এখান থেকে বিশ্বস্ততার সাথে অনেকেই ট্রানজেকশন করে থাকে বা বিভিন্ন কোম্পানির কয়েন হোল্ড করে রাখে । ট্রাস্টেড বা Metamusk ওয়ালেট এর মতো আরো একটি বিশ্বস্ত ওয়ালেট সম্পর্কে আজকের এই রিভিউর মাধ্যমে আপনাদের সামনে আলোচনা করা হবে । আর সেই ওয়ালেটটির নাম হলো Infinity Wallet । এটি মূলত ক্রিপ্ত কারেন্সি relative একটি ওয়ালেট । ট্রাস্টেড বা Metamusk ওয়ালেট এর মতো Infinity Wallet হলো একটি ডিসেন্ট্রালাইস ওয়ালেট । এখন আমরা এই ওয়ালেটটি সম্পর্কে আপনাদের মাঝে বিস্তারিত আলোচনা করা হলো । ( ওয়ালেট মানে কি ? )



Infinity Best crypto exchange wallet




Infinity Wallet কি ?


আমরা অনেককেই দেখতে পেয়ে যাই যারা বিভিন্ন কোম্পানির কয়েনগুলোকে হোল্ড করে রাখতে চায় আর কয়েন গুলোকে হোল্ড করে রাখার জন্য বা বিভিন্ন ট্রানজেকশনের জন্য তারা কিন্তু বিশ্বস্ত বা ডিসেন্ট্রালাইস ওয়ালেট ব্যবহার করে থাকে । তার কারণ হলো ডিসেন্ট্রালাইজ ওয়ালেট গুলো অধিক সিকিউরিটেড সম্পন্ন এখানে হ্যাক হয়ে যাওয়ার সম্ভাবনা নেই । আর এজন্যই কিন্তু আমরা ট্রাস্টেড ওয়ালেট , মেটামাস্ক  বা কয়েনবেস ওয়ালেটসহ আরো বিভিন্ন ধরনের বিশ্বস্ত ওয়ালেট ব্যবহার করতে দেখে থাকি । আর ঠিক সেগুলোর মতোই ডিসেন্ট্রালাইজ ওয়ালেট বা অধিক সিকিউরেটেড হিসেবে Infinity Wallet ব্যবহার করা যেতে পারে । অনেকেই কিন্তু ইতিমধ্যে এই ওয়ালেটের মাধ্যমে ট্রানজেকশন করে যাচ্ছে । এক্ষেত্রে আপনারা যদি সম্পূর্ণ বিশ্বস্ততার সাথে অনলাইন ট্রানজেকশন সম্পূর্ণ করতে চান তাহলে এই ওয়ালেটটি ব্যবহার করতে পারেন । ট্রাস্টেড বা মেটা মাস্ক ওয়ালেট গুলো আমরা যেমন স্মার্টফোনের মাধ্যমে ব্যবহার করতে পারি ঠিক সেভাবেই আমরা Infinity Wallet স্মার্ট ফোন বা ট্যাবের মাধ্যমেও এই ওয়ালেটটি ব্যবহার করা যাবে । আমরা যারা এই ওয়ালেটটির সাথে পরিচিত নয় বা এই ওয়ালেটটি সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা যাদের কাছে নেই তাদের মনে কিন্তু একটি প্রশ্ন থাকতে পারে আর সেটি হল ইনফিনিটি ওয়ালেটে কি বিশ্বস্ততার সাথে ট্রানজেকশন সম্পূর্ণ করা যাবে ? যারা হয়তোবা ওয়ালেটের মাধ্যমে ট্রানজেকশন সম্পূর্ণ করে থাকে তাদের কাছে হয়তো বিষয়টি অনেকটা সহজ বলে মনে হতে পারে কিন্তু যারা অনলাইন জগতে ট্রানজেকশন খুব কম করে বা করবে বলে চিন্তা ভাবনা গ্রহণ করেছে তাদের কাছে এই বিষয়ে প্রশ্ন থাকাটাই স্বাভাবিক । একটি বিষয় মনোযোগ সহকারে বুঝে রাখুন যে ওয়ালেট গুলো ডিসেন্ট্রালাইজ বা হাই সিকিউরেটেড সেই ওয়ালেট গুলোতে আমরা বিশ্বস্ততার সাথে ট্রানজেকশন করতে পারে । Infinity Wallet যেহেতু একটি ডিসেন্ট্রালাইজ ওয়ালেট সেহেতু বলা যেতে পারে এখানে আমরা অনেকটা বিশ্বাস এবং আস্থা রেখে ট্রানজেকশন বা বিভিন্ন কোম্পানির কয়েন হোল্ড করে রাখতে পারবো । আশা করি বিষয়টি সম্পর্কে এখন আপনারা অনেকটা ক্লিয়ার । যেহেতু ইনফিনিটি ওয়ালেট নতুন একটি ওয়ালেট এখানে প্রথম প্রথম আপনারা অল্প অল্প ট্রানজেকশন করতে পারেন এবং বিশ্বস্ততা অর্জনের পর নিশ্চিন্তে ট্রানজেকশন করতে পারবেন তবে বেশি নয় সেটা অবশ্যই আপনাদের নিজ নিজ দায়িত্বে । ( ইনফিনিটি ওয়ালেট কি ? )


Infinity wallet এর মাধ্যমে কয়টি ওয়ালেট এর একাউন্ট যুক্ত করা যাবে ?


Infinity wallet এর আকর্ষণীয় আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় আপনাদের শেয়ার করে ফেলি সেটি হল
Infinity wallet একাউন্টে আমরা আনলিমিটেড কয়েন ওয়ালেট অ্যাড করতে পারবেন । যেটা আমরা কিন্তু ট্রাস্টেড ওয়ালেটের ক্ষেত্রে দেখতে পেয়েছিলাম । এখানে আপনারা চাইলেই কিন্তু মাল্টি ওয়ালেট তৈরি করে নিতে পারবেন অনেকটা ট্রাস্টেড ওয়ালেট এর মত । আর এটা করার জন্য Infinity wallet অ্যাকাউন্ট তৈরি করার পর উপরের দিকে দেখতে পেয়ে যাবেন অ্যাড এ ওয়ালেট তারপরে এর সাথে একটি প্লাস চিহ্ন । সেখানে ক্লিক করার পর আপনারা দেখতে পেয়ে যাবেন ক্রিয়েট নিউ একাউন্ট । সেখান থেকে আপনারা চাইলে আপনাদের সুবিধা মত ওয়ালেট তৈরি করে নিতে পারবেন । এভাবে করে আপনারা এখানে কিন্তু আনলিমিটেড কয়েন বা টোকেন ওয়ালেট এড করতে পারবেন । আর একাধিক ওয়ালেট থাকার কারণে আপনারা কিন্তু খুব সহজেই একটি ক্লিক এর মাধ্যমে অন্য একটি ওয়ালেটে যেতে পারবেন । আর এখানে Infinity Wallet এর মাধ্যমে আপনারা যে ট্রানজেকশনগুলো করেছেন সেগুলোর হিস্টরি পরবর্তী সময়ে আপনারা আবার দেখে নিতে পারবেন । ( infinity wallet login )


Infinity wallet কিভাবে তৈরি করবো ?


Infinity wallet কিভাবে তৈরি করা যাবে ? এই ধরনের একটি কমন প্রশ্ন প্রায় সকলের মধ্যেই জাগতে পারে । আর আপনাদের সুবিধার জন্য এখন আমরা আলোচনা করব এই ওয়েবসাইটে একাউন্ট তৈরি করার জন্য আমাদের কি কি উদ্যোগ গ্রহণ করতে হবে । অবশ্যই খুব মনোযোগ সহকারে এই উদ্যোগগুলো জেনে নিবেন তা না হলে কিন্তু আপনারা অ্যাকাউন্ট তৈরি করতে ব্যর্থ হতে পারেন । ( infinity wallet chrome extension )


১/ সবার প্রথমে আপনারা যে কোন একটি ব্রাউজার বেছে নিবেন, এক্ষেত্রে আপনারা গুগল ক্রোম ব্রাউজার বেছে নিতে পারেন । এখন গুগল ক্রোম ব্রাউজারে আপনারা সার্চ বারে Infinity wallet লিখে দিবেন । সার্চ করার পর আপনারা Infinity wallet এপ্লিকেশনটিকে দেখতে পেয়ে যাবেন । সেখান থেকে আপনারা Download wallet অপশনে ক্লিক করে অ্যাপ্লিকেশনটিকে ইন্সটল করে নিবেন ।

২/ এপ্লিকেশনটি ইন্সটল করার পর সিম্পলি অন্যান্য অ্যাপ্লিকেশনের মতো এখানে প্রাইভিসি এন্ড সিকিউর যে পারমিশন রয়েছে সেখানে কন্টিনিউ করে দিতে হবে ।

৩/ কন্টিনিউ করে দেওয়ার পর আপনারা আপনাদের পছন্দ মত একটি ইউজার নেম দিয়ে দিবেন । এখানে যে ইউজার নেম দিবেন এটা আপনাদের ওয়ালেটের নাম হিসেবে পরিচিত হবে ।

৪/ এরপরে আপনাদেরকে একটি পাসওয়ার্ড দিতে হবে । আর মনে রাখবেন এখানে কিন্তু আপনাদেরকে একটি Strong পাসওয়ার্ড দিতে হবে সেটা ছোট হাতের , বড় হাতের , সংখ্যা , চিহ্ন ইত্যাদি মিলিয়ে আট সংখ্যা উপরে হতে হবে । আর এই পাসওয়ার্ডটি আপনাদেরকে প্রয়োজন হবে এপ্লিকেশনটিতে প্রবেশ করার সময় এবং পরবর্তীতে লগ ইন হওয়ার সময় আর এজন্য অবশ্যই পাসওয়ার্ডটিকে নোট করে রাখবেন । এরপরে ক্রিয়েট একাউন্টে ক্লিক করে এই পাসওয়ার্ডটি আবার পুনরায় কনফার্ম করে নিতে হবে ।

৫/ এই কাজটি করার পর আপনারা ক্রিয়েট এন্ড একাউন্টে ক্লিক করে আপনাদের একাউন্টের নাম লিখে দিতে পারেন আপনাদের ইচ্ছে অনুযায়ী । 

৬ / এর পরে আপনাদেরকে ক্রিয়েট একাউন্ট পিন অপশনে আরো একটি পাসওয়ার্ড সেট করতে হবে 8 সংখ্যা । এখানে আপনারা যে পাসওয়ার্ডটি সেট করবেন সেটি মূলত আপনাদের ট্রানজেকশনের সময় লাগবে । এক্ষেত্রে আপনারা এটিকেও নোট করে রাখবেন তা না হলে কিন্তু পরবর্তীতে ট্রানজেকশন করতে পারবেন না ।

৭/ এটা কমপ্লিট করার পর আপনারা 2 টি সিকিউরিটির মাধ্যমে আপনাদের একাউন্টে লগইন করতে পারবেন একটি হচ্ছে 12 ওয়াটের Private key এবং অন্যটি হচ্ছে 24 ওয়াটের Private key । এক্ষেত্রে আপনারা যদি 12 ওয়াটের Private key এর মাধ্যমে একাউন্ট একসেস করতে চান তাহলে 12 word seed এর উপরে ক্লিক করবেন । তাহলে আপনাদেরকে 12 ওয়াটের Private key দেওয়া হবে এবং লগ ইন এক্সেস করার সময় এগুলো এলোমেলো আকারে থাকবে আপনাকে সেগুলোকে সাজিয়ে দিতে হবে । Private key গুলো অবশ্যই নোট করে রাখবেন তা না হলে কিন্তু পরবর্তীতে আপনি অ্যাপ্লিকেশনটিতে লগইন বা এক্সেস করতে পারবেন না । আর এজন্য এগুলোকে আপনারা খুবই সুরক্ষিতভাবে রাখবেন আপনাদের নিজেদের কাছে যত্নসহকারে । 


এই উদ্যোগগুলো আপনারা যদি সঠিকভাবে ফলো করতে পারেন তাহলে এখানে অ্যাকাউন্ট করে নিতে পারবেন খুব সহজে । আর এই ওয়ালেটের মাধ্যমে আপনারা একাউন্ট তৈরি করে খুব সহজেই ট্রানজেকশন সম্পূর্ণ করতে পারবেন বিশ্বস্ততার সাথে । আর এই ওয়ালেট সম্পর্কে আপনাদের যদি জানার কিছু থাকে তাহলে সেটি কমেন্ট করে আমাদের কাছ থেকে জেনে নিতে পারেন । 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ