Join Our Telegram channel! name='keywords'/> বাংলাদেশে এই প্রথম মাসিক আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ চালু হলো ২০২৪

Ticker

10/recent/ticker-posts

Ads

বাংলাদেশে এই প্রথম মাসিক আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ চালু হলো ২০২৪

আমরা যারা স্মার্টফোন ব্যবহার করে থাকি ইন্টারনেট সংযোগ বা ওয়াইফাই কানেকশন সম্পর্কে তাদের কমবেশি ধারণা রয়েছে। যারা স্মার্টফোন ব্যবহার করে থাকে কমবেশি তাদের মধ্যে অনেকেই ডাটা সংযোগ ব্যবহার করে থাকে আবার অনেককেই কিন্তু আমরা ওয়াইফাই এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে দেখে থাকি। স্মার্টফোনের মাধ্যমে বিভিন্ন জায়গায় চলাফেরা করার জন্য আমাদের মধ্যে অনেকেই কিন্তু মোবাইল ডাটা এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে থাকে। আবার ঘরে বসে বিশ্ব জগতকে জানার জন্য অনেকেই আবার ওয়াইফাই ব্যবহার করে থাকে। মোবাইল ডাটা এবং ওয়াইফাই ব্যবহার এর ক্ষেত্রে বেশ কিছু সুবিধা এবং অসুবিধা আমরা দেখতে পেয়ে থাকি। যেমন ধরুন ওয়াইফাই এর মাধ্যমে আপনারা কিন্তু যে কোন জায়গায় নেটওয়ার্ক সংযোগ পাবেন আবার বিদ্যুৎ চলে গেলেও ওয়াইফাই সংযোগ পাবেন না কিন্তু এক্ষেত্রে আপনারা আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করার সুবিধা পাবেন বেশিরভাগ ক্ষেত্রেই। আর নেটওয়ার্ক স্পিড এর ভিত্তিতে দেশের বিভিন্ন স্থান জুড়ে আপনারা মোবাইল ডাটা এর মাধ্যমে ইন্টারনেট সংযোগ চালু রাখতে পারবেন তবে এক্ষেত্রে কিন্তু আপনাদেরকে মোবাইল ডাটা গুলো বা ইন্টারনেট প্যাকেজ নির্দিষ্ট মেয়াদের মধ্যে কিনতে হয়। এক্ষেত্রে অনেক সময় দেখা যায় আপনার স্মার্টফোনে ইন্টারনেট প্যাকেজ থাকার পরেও সেটার মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে আপনারা কিন্তু সেটিকে আর ব্যবহার করতে পারছেন না। অর্থাৎ অপারেটর গুলো সেই ইন্টারনেট প্যাকেজ গুলো মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর আপনার কাছ থেকে মোবাইল ডাটা গুলো নিয়ে যায়। আর এই লক্ষ্যে বিআরটিসি বিভিন্ন অপারেটরদের কাছে নোটিশ করেছে ইন্টারনেট প্যাকেজ এর কোন মেয়াদ থাকবে না।বাংলাদেশে যে অপারেটর গুলো রয়েছে তাদের কাছে নোটিশের মাধ্যমে বিটিআরসি জানিয়ে দিয়েছে ইন্টারনেট প্যাকেজের কোন মেয়াদ থাকবে না। আর তাদের নোটিশের উপর ভিত্তি করে বিভিন্ন অপারেটর গুলো যেমন গ্রামীণফোন , টেলিটক , রবি সহ আরো বিভিন্ন অপারেটর মেয়াদ ছাড়া ইন্টারনেট প্যাকেজ চালু করেছে। আর সেগুলো কিভাবে একটিভ করতে হয় সে বিষয়ে কিন্তু আমাদের অনেকেরই ধারণা নাও থাকতে পারে। আপনারা কিভাবে মেয়াদ ছাড়া ইন্টারনেট প্যাকেজ একটিভ করবেন সে বিষয়গুলোকে খুবই সহজ ভাবে আপনাদের সামনে উপস্থাপন করা হলো। ( unlimited internet package bd )


আরো পড়ুন: বাংলাদেশ সরকার থেকে ফ্রিতে সারাজীবন ৬৫ হাজার টাকা করে নেওয়ার জন্য এখানে ক্লিক করে বিস্তারিত দেখুন



বাংলাদেশে এই প্রথম আনলিমিটেড ইন্টারনেট মেয়াদ প্যাকেজ চালু হল




গ্রামীণ অপারেটর থেকে আনলিমিটেড ডাটা কিভাবে গ্রহণ করা যাবে ?


গ্রামীনফোন বা জিপি অপারেটর তাদের গ্রাহকদের জন্য দুইটি আনলিমিটেড প্যাকেজ অফার রেখেছে কিন্তু আমরা অনেকেই কিন্তু জানিনা সে অফার গুলো আমরা কিভাবে একটিভ করে নিব ? আর সেই বিষয়গুলোকে আপনাদের মাঝে সহজ ভাবে তুলে ধরার উদ্দেশ্যেই আজকে আমাদের এই আর্টিকেলটি তৈরি করা হয়েছে। গ্রামীনফোন অপারেটর তাদের গ্রাহকদের জন্য প্রথম যে আনলিমিটেড প্যাকেজ রেখেছে সেটি হল 40 জিবি ইন্টারনেট দশ বছরের মেয়াদের ভিত্তিতে উপভোগ করতে চাইলে আপনাদেরকে খরচ করতে হবে 1,199 টাকা। আর এই অফারটি যদি আপনারা এক্টিভ করতে চান তাহলে আপনাদেরকে *121*3018# কোডটি ডায়াল করতে হবে গ্রামীণফোন অপারেটর থেকে। এরপরে গ্রামীণফোন অপারেটরের যে অফারটি রয়েছে সেটি হচ্ছে 15 জিবি ইন্টারনেট 10 বছরের জন্য ব্যবহার করতে হলে আপনাকে খরচ করতে হবে 549 টাকা। আর এই অফারটি গ্রহণ করতে চাইলে আপনারা সরাসরি 549 টাকা আপনাদের সিম কার্ড নাম্বারে রিচার্জ করতে পারেন অথবা ডায়াল করতে পারেন *121*3088#। আর গ্রামীনফোন অপারেটর থেকে আপনার অবশিষ্ট প্যাকেজের পরিমাণ জানতে হলে ডায়াল করতে হবে *121*1*4#। ( গ্রামীনফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ )


টেলিটক থেকে আনলিমিটেড ডাটা প্যাকেজ কিভাবে গ্রহণ করা যাবে ?

টেলিটক অপারেটর এর পক্ষ থেকেও আপনারা  আনলিমিটেড প্যাকেজ গ্রহণ করে নিতে পারবেন আপনাদের ইচ্ছেমতো। টেলিটক কোম্পানিটি তাদের প্রথম অফারে রেখেছে 6 জিবি ইন্টারনেট প্যাকেজ আর এটা গ্রহণ করার জন্য আপনাদেরকে 127 টাকা খরচ করতে হবে। আর এই অফারটির মেয়াদ আপনারা 2030 সাল পর্যন্ত পেয়ে যাবেন। আর এই অফারটি একটিভ করার জন্য আপনাদের টেলিটক নাম্বার থেকে ডায়াল করতে হবে *111*127#। এছাড়াও তাদের পরবর্তী যে অফারটি রয়েছে সেটা আপনারা চাইলেই উপভোগ করতে পারবেন আর সেখানে থাকছে 26 জিবি ইন্টারনেট আর সেটাকে একটিভ করার জন্য আপনাদের খরচ করতে হবে 309 টাকা। আর এই অফারটি গ্রহণ করতে চাইলে আপনাদেরকে ডায়াল করতে হবে *111*309#। এছাড়াও আপনারা ইন্টারনেট প্যাকেজ গুলো ব্যবহার করার সময় যদি আপনাদের অবশিষ্ট ইন্টারনেট প্যাকেজ এর পরিমাণ জানতে চান তাহলে টেলিটক থেকে ডায়াল করতে হবে *152#। ( টেলিটক আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ )


রবি কোম্পানি থেকে আনলিমিটেড ডাটা প্যাকেজ কিভাবে একটিভ করা যাবে ?


রবি কোম্পানি তাদের গ্রাহকদেরকে সর্বোচ্চ 11 বছরের জন্য আনলিমিটেড ডাটা প্যাকেজ গুলো ব্যবহার করার সুবিধা রেখেছে। তাদের যে আনলিমিটেড প্যাকেজ রয়েছে 11 বছর মেয়াদের জন্য সেটি হচ্ছে 10 জিবি ইন্টারনেট আর এটা ব্যবহার করার জন্য আপনাদেরকে খরচ করতে হবে 444 টাকা। এই অফারটি গ্রহণ করতে চাইলে আপনারা আপনাদের রবি সিম কার্ড নাম্বারে সরাসরি 444 টাকা রিচার্জ করে নিতে পারবেন অথবা মাই রবি অ্যাপ থেকেও প্যাকেজটিকে পেয়ে যাবেন। এরপরে রয়েছে 20 জিবি ইন্টারনেট যেটা ব্যবহার করার জন্য আপনাদেরকে খরচ করতে হবে 777 টাকা। এই অফারটিও কিন্তু আপনারা সম্পূর্ণ রিচার্জের মাধ্যমে অথবা আপনাদের মাই রবি অ্যাপস থেকে পেয়ে যাবেন। এছাড়াও এই অপারেটরের আরো একটি আকর্ষণীয় অফার রয়েছে আর সেটি হল 50 জিবি ইন্টারনেট আর এটা ব্যবহার করার জন্য আপনাদেরকে খরচ করতে হবে 1,440 টাকা। আপনারা সরাসরি আপনাদের মোবাইল নাম্বারে রিচার্জ এর মাধ্যমে আনলিমিটেড ডাটা প্যাকটি ব্যবহার করতে পারবেন। এছাড়াও আপনার রবি সিমে কত ডাটা অবশিষ্ট রয়েছে সেটা জানার জন্য ডায়াল করতে হবে *8444*88#। ( robi unlimited internet package 2022 )


আরেকটি বিষয় আপনাদেরকে বলে রাখি বর্তমান সময়ে এয়ারটেল এবং বাংলালিংক এর আনলিমিটেড ডাটা প্যাকেজ গুলো এখন পর্যন্ত আসেনি তবে আগামীতে যদি অফারগুলো আসে তাহলে সেগুলোকে আপনাদের মাঝে উপস্থাপন করা হবে। আর সে তথ্যগুলো জানার জন্য নিয়মিতভাবে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ