Ticker

6/recent/ticker-posts

Twitter account monetization করে মাসে $1000 ইনকাম

How to Twitter account monetization


আমরা ইতিপূর্বে অনেকেই জানি ইউটিউব থেকে মনিটাইজেশন করে টাকা ইনকাম করা যায় ফেসবুক মনিটাইজেশন করে টাকা ইনকাম করা যায় এমন কি টিকটক থেকেও মনিটাইজেশন করে টাকা ইনকাম করা যায় অনেক দেশে তবে এবার সুখের খবর হচ্ছে টুইটার থেকে টাকা ইনকাম করা যাবে মনিটাইজেশন করে

কথাটা শুনে হয়ত বা অনেকের চোখ কপালে উঠে যেতে পারে জি আপনারা ভুল শোনেননি টুইটার নতুন একটি সিস্টেম চালু করেছে এখন থেকে টুইটারের মাধ্যমে টাকা উপার্জন করা যাবে হাতে থাকা স্মার্ট ফোন আইফোন কিংবা হুয়াইয়ে স্মার্টফোন দিয়ে ।

সময়ের বিবর্তনে অনেক কিছুরই পরিবর্তন হয়ে যায় তারই ধারাবাহিকতায় এখন টুইটার পিছিয়ে নেই কারণ প্রতিযোগিতামূলক বাজারে যদি প্রতিযোগিতা করে না টিকে থাকা যায় তাহলে পিছিয়ে পরা টাই স্বাভাবিক সে দিক দিয়ে বিবেচনা করে টুইটার এখন মনিটাইজেশন অপশন নিয়ে এসেছে তবে সবাই পাচ্ছেন না এই মনিটাইজেশন অপশনটি ।

এই কথাটি শুনে হয়ত বা অনেকের মন খারাপ হতে পারে তবে ভয় নেই বন্ধুরা আজকের আর্টিকেলে বলে দেওয়া হবে কি করলে আপনারা সবাই মনিটাইজেশন অপশনটি পাবেন টুইটার একাউন্টে তো চলেন আমরা মূল আর্টিকেলটি আজকে পরে বিস্তারিত জেনে নেই ।



Twitter account monetization করে মাসে $1000 ইনকাম





টুইটার মনিটাইজেশন কি?


আমরা ইউটিউব চ্যানেল খুলে সে ভিডিওগুলোকে এডসেন্সের মাধ্যমে মনিটাইজ করে টাকা ইনকাম করতে পারি ফেসবুকে গ্রুপে কিংবা পেজে ভিডিও আপলোড করে সে গুলোকে মনিটাইজ করে টাকা ইনকাম করতে পারি কিংবা টিক টক এ ভিডিও আপলোড করে সেগুলো মনিটাইজেশন করে টাকা ইনকাম করতে পারি ঠিক এরকম ভাবেই টুইটার থেকে এখন মনিটাইজ করে টাকা ইনকাম করা যাবে তবে কিছুটা ইউটিউব ফেসবুক থেকে আলাদা ভাবে টুইটার থেকে মনিটাইজ করে অর্থ উপার্জন করতে হবে ।

টুইটার থেকে মনেটাইজ করে টাকা উপার্জন করতে গেলে অবশ্যই পোস্ট করে টাকা উপার্জন করতে হবে অন্যান্য সোশ্যাল মিডিয়া গুলো তে যেমন ভিডিও আপলোড করে সে গুলোকে মনিটাইজ করে অর্থ উপার্জন করা যায় তবে টুইটার থেকে টাকা ইনকাম করতে হলে অবশ্যই পোস্ট করে সে গুলোকে মনিটাইজেশন এর মাধ্যমে অর্থ উপার্জন করা যাবে এটা হল অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে টুইটার এর পার্থক্য ।


টুইটার থেকে কি সবাই মনিটাইজ করতে পারবে ?


টুইটার থেকে টাকা ইনকাম করতে চাইলে অবশ্যই কিছু কন্ডিসন মেনে কাজ করলেই কেবল টুইটার থেকে মনিটাইজ করে অর্থ উপার্জন করা সম্ভব হবে অর্থাৎ টুইটার থেকে মনিটাইজ করতে হলে প্রথমে অবশ্যই তিনটা বিষয় মানতে হবে পূরণ করতে হবে অন্যথায় টুইটার থেকে ইনকাম করা যাবে না ।

এক নাম্বার‌: আপনার বয়স যদি 18 বছরের উপরে হয় তবেই কেবল আপনি প্রথম স্টেপ কমপ্লিট করলেন

দুই নাম্বার : আপনাকে অবশ্যই টুইটার স্পেস নামে অপশনে গিয়ে প্রতি 30 দিনের ভিতরে কমপক্ষে 3 টা পোস্ট করতে হবে এটা হল দ্বিতীয় স্টেপ কমপ্লিট 

তিন নাম্বার : এটা একটু কঠিন বলে মনে হলেও কিছু টেকনিক অবলম্বন করলে এটা আসলে কোন বিষয় না অর্থাৎ আপনার টুইটার অ্যাকাউন্টে রিয়েল ভাবে আসা 1000 কমপক্ষে ফলোয়ার থাকতে হবে এটা হল তিন নাম্বার স্টেপ কমপ্লিট ।

এই তিনটা স্টেপ যদি আপনি কমপ্লিট করতে পারেন তাহলে আপনি টুইটারে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন তবে এখানেই শেষ নয় আরো কিছু ধাপ এর মাঝে রয়েছে ।

এখন আমরা এক নজরে দেখে নেব কোন কোন স্টেপ গুলো ফলো করে আমাদের এই তিনটা স্টেপ কমপ্লিট করতে হবে । প্রথমে আমাদের নিচে দেখানো স্ক্রিনশট অনুযায়ী ফলো করে টুইটার অ্যাকাউন্টে প্রবেশ করতে হবে ।

উপরে দেখানোর ছবিতে মনিটাইজেশন অপশনটাকে টিক মার্ক করে দেখানো হয়েছে এরপর আমাদের এই মনিটাইজেশন অপশনে ক্লিক করতে হবে ক্লিক করার পর যেই অপশন টি আপনাদের সামনে চলে আসবে সেটি জন্য নিচের ছবিটি অনুসরণ করুন ।

যখনই আপনারা উপরের দেখানো ছবিতে ওই অপশন এ ক্লিক করবেন তখন আপনাদের সামনে নিচে দেখানো ছবিতে দেখানো হয়েছে এরপর তাদের টানছেন কন্ডিশন গুলো চলে আসবে চাইলে আপনারা সেগুলো প্রথমে পড়ে নিবেন । পড়ে নেওয়ার পর নিচে দেখানো ছবিটি নিচের দিকে ক্লিক করতে হবে ।

এখন নিচের দিকে যে ছবিটি আপনারা দেখতে পারতেছেন যে তিনটা কন্ডিশনের কথা প্রাথমিকভাবে টুইটারে পক্ষ থেকে বলা হয়েছে সেই স্ক্রিনশটটি যে বিষয়গুলো আমি উপরের দিকে আপনাদেরকে বলেছিলাম ।

যদি আপনার অ্যাকাউন্টের সবকটা বিষয় কমপ্লিট থাকে তাহলে নিচে দেখানো স্ক্রিনশট ছবিতে দেখানো এগ্রি এন্ড এপ্লাই অপশনে ক্লিক করতে হবে এরপর পরবর্তী স্টেপ গুলো অনুসরণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে ।

তবে আপনাদের সুবিধার জন্য আমি পরের স্টেপ গুলো নিয়ে পরবর্তীতে আর্টিকেল তৈরি করব আল্লাহ দিলে ইনশাআল্লাহ এ জন্য নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এছাড়াও আপনারা চাইলে আমার টুইটার এ ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারেন আমার টুইটারে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর জন্য এখানে ক্লিক করে বন্ধু হয়ে যেতে পারেন ।

আরেকটি গুরুত্বপূর্ণ কথা যাদের টুইটার অ্যাপ্লিকেশন এর ভিতরে মনিটাইজেশন অপশনটা পাবেন না বা নেই তারা অবশ্যই অ্যাপ্লিকেশনটি কে আপডেট করে নিবেন তাহলেই এই মনিটাইজেশন অপশনটি আপনার টুইটার একাউন্টে চলে আসবে ইনশাআল্লাহ ।

দ্বিতীয় পর্ব কামিং সুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ