Join Our Telegram channel! name='keywords'/> পৃথিবীর সেরা অবাক করা ইতিহাস গড়লো টিকটক

Ticker

10/recent/ticker-posts

Ads

পৃথিবীর সেরা অবাক করা ইতিহাস গড়লো টিকটক

ইতিহাস কে হটিয়ে নতুন ইতিহাস গড়লো সামাজিক যোগাযোগ মাধ্যম বা শর্ট ভিডিও হিসাবে পরিচিত টিকটক । কথাটি শুনে অনেকেই হয়তো বা অবাক হয়েছেন অবাক হওয়ারই কথা কারন ফেসবুক এতদিন একাই রাজত্ব করে এসেছে কারণ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ভিতরে ফেসবুকের নাম ছিল সবার উপরে । অনেকটা বলা চলে একদেশে এক রাজা এরকম একটা অবস্থা ছিল ফেসবুকের ক্ষেত্রে ।

বাপেরো বাপ থাকে সেটা কিন্তু টিকটক অনেকটাই প্রমাণ করে দিল সারা বিশ্ববাসীকে । অনলাইনে যে এক নাম্বার বলতে কিছু নেই আসলে এই জিনিসটি টিকটক থেকে শিক্ষা নেওয়া উচিত বলে আমার মনে হয় । যখন থেকে ফেসবুক পপুলার হওয়া শুরু করে তারপর থেকে ফেসবুকের আর পিছনে ফিরে তাকাতে হয়নি বছরের পর বছর রাজত্ব করে গেছে একটানা । 

ফেসবুক কে পিছনে ফেলে টিকটক এখন এক নাম্বার অ্যাপ্লিকেশন পৃথিবীজুড়ে কথাটি শুনে আমিও প্রথম দিকে বিশ্বাস করতে পারিনি । পরে অবশ্য বিষয়টি আমি ঘাটাঘাটি করে আল্লায় দিলে দেখতে পেলাম কথাটি আসলেই সত্য ।

গত দুই যুগেরও বেশি সময় ধরে অনলাইন জগতে একা রাজত্ব করে চলেছে ফেসবুক । সেই ফেসবুক কে পিছনে ফালানো টা আসলে অনেকের পক্ষে বা অনেক প্রতিষ্ঠানের পক্ষে সেটা স্বপ্নই বলা চলে । সেই অসম্ভবকে সম্ভব করে দিলেন চীনা প্রতিষ্ঠান টিকটক । 

টিকটক হঠাৎ করে ফেসবুকে যে কারণে পিছনে ফেলতে পেরেছে । খুঁজে পাওয়া গেল তার মাঝে অন্যতম একটি বিশেষ কারণ । আপনারা অনেকেই জানেন হয়তোবা চিনে কিন্তু ফেসবুক চালানো নিষেধ অর্থাৎ ওই দেশে কিন্তু ফেসবুক ব্যান করা রয়েছে । অথচ টিকটক কিন্তু সারা পৃথিবী জুড়েই রাজত্ব করতেছে এবং চীনে কিন্তু দেড়শ কোটির মত মানুষ রয়েছে সেই হিসেবে কিন্তু টিকটক এক নাম্বার তালিকা পেয়েছে বিশ্ববাজারে । 

চীনে যদি টিকটকের ব্যবহারকারীদের বাদ দেওয়া হয় তাহলেও কিন্তু এখনো ফেসবুক বিশ্বদরবারে এক নাম্বার অবস্থানে রয়েছে যেহেতু চীনে ফেসবুক চলে না তবে টিকটক কিন্তু চিনে ঠিকই চলে । যেহেতু তাদের বিশাল একটা কমিউনিটি কিন্তু রয়েছে চিন নিজস্ব সেই হিসেবে টিকটক এগিয়ে গিয়েছে আর ফেসবুক পিছিয়ে পড়েছে ।

বিবিসি নিউজ এর তথ্য মতে চীনে টিকটকের নাম হচ্ছে দোহাই, চীনে এই অ্যাপটিও সব থেকে এগিয়ে রয়েছে । ডাউনলোড এদিক থেকে ।

এখন হয়তো অনেকে আবার প্রশ্ন করতে পারেন বিশ্বে তো আরো অনেক নামিদামি অ্যাপ রয়েছে সেগুলোর অবস্থান কত ? যেমন হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার তেলিগ্রাম । আসুন আমরা এবার দেখে নেই বিশ্বের সেরা দশটি অ্যাপ্লিকেশনের নাম ।

পৃথিবীর সেরা অবাক করা ইতিহাস গড়লো টিকটক



পৃথিবীর সেরা দশটি অ্যাপ্লিকেশনের নাম



১ টিকটক ২ ফেসবুক ৩ হোয়াটসঅ্যাপ ৪ ইনস্টাগ্রাম ৫ ফেসবুক মেসেঞ্জার ৬ স্ন্যাপচ্যাট ৭ টেলিগ্রাম ৮ লাইকি ৯ পিন্টারেস্ট ১০ টুইটার, বর্তমানে এই দশটি অ্যাপ্লিকেশনই 1 থেকে 10 নম্বর পর্যন্ত, কে কত নম্বর জায়গা দখল করে রেখেছে তার তালিকা দেওয়া হল ।

তবে এটা সকলের জেনে রাখা ভালো টিকটক ইউএসএ বন্ধ করার চেষ্টা করা হয়েছে কয়েকবারই সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল চীন দেশের এই অ্যাপটি ইউএসএ চালাতে দিলে তাদের তথ্য চীন সরকারের কাছে চলে যেতে পারে । এজন্য তারা বন্ধ করার নির্দেশ দিয়েছিলেন তবুও টিকটক অ্যাপ্লিকেশনটির ডাউনলোডের ক্ষেত্রে ভাটা পড়েনি । অবশ্য এই সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছিল ডোনাল্ড ট্রাম্প যখন ক্ষমতায় ছিলেন তখনকার সরকার কালীন সময় । তবে তথ্য হাতিয়ে নেওয়ার অভিযোগটি টিকটক প্রতিষ্ঠান সবসময় প্রত্যাখ্যান করে এসেছে ।


চীন বাদে এশিয়ায় সেরা দশটি অ্যাপ্লিকেশন তালিকা 


১ ফেসবুক ২ টিকটক ৩ হোয়াটসঅ্যাপ ৪ ইনস্টাগ্রাম ৫ ফেসবুক মেসেঞ্জার ৬ স্নেক ভিডিও ৭ টেলিগ্রাম ৮ স্ন্যাপচ্যাট ৯ ট্রুকালার ১০ লাইকি 

বর্তমানে এই অ্যাপ্লিকেশনগুলি  চীন দেশ ছাড়া এশিয়া কান্ট্রি তে রাজত্ব করতেছে যে তালিকা প্রকাশ করা হয়েছে ।

ফেসবুকের মত এখন টিকটক তার গ্রাহকদের আকৃষ্ট করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন অফার নিয়ে আসতেছেন যাতে করে টিক টকে মানুষ বেশি সময় দিয়ে থাকেন । যাইহোক তালিকা তো আপনারা দেখতে পেলেন এখন আপনার মনে কোন অ্যাপ্লিকেশনটি রয়েছে জানিয়ে কমেন্ট করতে ভুলবেন না । আজকের আর্টিকেলটি তৈরি করা হয়েছে বাংলাদেশে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যম থেকে নেওয়া তথ্যের ভিত্তিতে ।

এ তো গেল কার অবস্থান কত এ বিষয়ে চূড়ান্ত জানা গেল । মূল বিষয়টি তো এখনও জানা গেল না আপনারা কি অনুমান করতে পেরেছেন ? সমস্যা নেই, না পারলে আল্লায় দিলে আমি বলে দিচ্ছি ।

ফেসবুক থেকে টাকা উপার্জন করা যায় এটা আমরা অনেকেই জানি টিকটক থেকে যদিও নতুন করে টাকা ইনকাম করা যায় এটা এখন অজানা নয় বেশিরভাগ মানুষেরই । এখন দেখার বিষয় টিকটক অথবা ফেসবুক কোন সোশ্যাল মিডিয়া থেকে বা কোন সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে মানুষ কত টাকা ইনকাম করতে পারে ? এটি আসলে দেখার বিষয় । এ বিষয়ে যদি আপনারা আর্টিকেল চান অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন বিস্তারিত জানানোর চেষ্টা করবো ইনশাআল্লাহ ।








একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ