Join Our Telegram channel! name='keywords'/> অবশেষে শাকিব মাহির এলএলবি ছাড়পত্র পেল-কেন আটকে গিয়েছিল শাকিব মাহির এলএলবি ?

Ticker

10/recent/ticker-posts

Ads

অবশেষে শাকিব মাহির এলএলবি ছাড়পত্র পেল-কেন আটকে গিয়েছিল শাকিব মাহির এলএলবি ?

শাকিব খান


অবশেষে হলে চলার উপযোগী করে ছাড়পত্র পত্র পেল বাংলাদেশের বহু আলোচিত সমালোচিত সিনেমা নবাব এলএলবি । কি ছিল এরকম যার কারণে ছবিটি আটকে দিয়েছিল বাংলাদেশ সেন্সর বোর্ড ? জানার চেষ্টা করব আজকের এই আর্টিকেলটিতে । (শাকিব খানের নতুন ছবি)


অবশেষে শাকিব মাহির এলএলবি ছাড়পত্র পেল-কেন আটকে গিয়েছিল শাকিব মাহির এলএলবি ?



নবাব এলএলবি প্রসঙ্গে সেন্সর বোর্ড ?


বাংলাদেশ সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান বিভিন্ন গণমাধ্যমকে জানান নবাব এলএলবি ছবিটি আমরা কয়েকবার দেখেছি তার পরে শর্তসাপেক্ষে কিছু দৃশ্য বাদ দিয়ে অনুমোদন দিয়েছে । তিনি আরো জানান সেন্সর বোর্ড প্রযোজককে এখনো সনদপত্র দেয়নি তবে সনদপত্র দেওয়ার বিষয়টি অনুমোদন প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে । 


এলএলবি সিনেমাটি প্রদর্শন কেন বন্ধ হয়ে গিয়েছিল ?


বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোন সিনেমা সরাসরি সিনেমা হলে মুক্তি না দিয়ে অনলাইনে মুক্তি দেওয়া হয়েছিল । শাকিব মাহি জুটির নবাব এলএলবি ছবিটি । নবাব এলএলবি সিনেমাটিতে বেশ কিছু অশ্লীল ডায়লগ ছিল ও আরো বেশকিছু কারণে ছবিটি বিভিন্ন মহলের চাপে বন্ধ করে দিতে বাধ্য হয় পরিচালক ও প্রযোজক । এখানেই শেষ নয় ছবির পরিচালক অনন্য মামুন কেউ জেলে যেতেহয়েছিল এই অশ্লীল ডায়লগ এর জন্য  । যদিও তিনি কিছু দিন জেলে থাকার পর ছাড়া পেয়ে যান । এর কিছুদিন পর বিভিন্ন হলে মুক্তি দেওয়ার জন্য ছবিটি বাংলাদেশ সেন্সর বোর্ডে জমা দেওয়া হয় । 10 থেকে 11 টি আপত্তিকর সংলাপ রয়েছে বলে জানায় সেন্সর বোর্ড । যে বিষয়গুলো সেন্সর বোর্ড আপত্তি জানিয়েছিল সেই সংলাপগুলো পরবর্তী সময় ছবির থেকে বাদ হয় । এরপর ছবিটি আবার সেন্সর বোর্ডে জমা দেওয়া হয় এরপর অবশ্য ছবিটি পরে ছাড়পত্র পেয়ে যায় নবাব এলএলবি ।


ছবিটি কবে নাগাদ মুক্তি পাবে ?


বহু আলোচিত সমালোচিত বাংলাদেশের সিনেমা নবাব এলএলবি কবে মুক্তি পাবে এ বিষয়ে কোনো নির্দিষ্ট করে ছবি নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়নি । তবে অনেকে বলছেন আগামী ঈদে মুক্তি পেতে পারে ।



একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ