Ticker

6/recent/ticker-posts

Ads

Amazon Affiliate মার্কেটিং করে টাকা ইনকাম

amazon affiliate marketing bangla


অ্যামাজন এমনই একটি ই কমাস কোম্পানি অল্প কয়েক বছরের ভিতর সবার মন জয় করতে সক্ষম হয়েছেন । অ্যামাজন ই কমাস কোম্পানি হিসেবে এখন বিশ্বের এক নম্বর কোম্পানি হিসেবে জায়গা দখল করে নিয়েছে । (how to earn money from affiliate marketing)




Amazon Affiliate মার্কেটিং করে টাকা  ইনকাম



অ্যামাজন কেন সেরা ?

ইন্টারনেট ঘাটলে দেখা যাচ্ছে অনেক অনেক ই-কমার্স কোম্পানি রয়েছে কিন্তু অনেক কোম্পানিই কিন্তু প্রথম সারিতে বা প্রথম স্থান দখল করা তো দূরের কথা, প্রথম সারির দশটি কোম্পানির মাঝে একটি কোম্পানি ও হতে পারে না । যার বেশির ভাগ কারণ হচ্ছে অনেক কোম্পানি  কাস্টমারকে ঠকায় এ কারণে তারা উঠে আসতে পারে না অনেক সময় দেখা যায় কাস্টমার যে পণ্যটি অর্ডার করেছে সে পণ্যটি কাস্টমার পায় না । ওই ই-কমার্স কোম্পানি থেকে তাকে এমন নিম্নমানের প্রোডাক্ট দেওয়া হয় পরবর্তীতে ওই কাস্টমার আর কোনো পণ্য অর্ডার করার চিন্তাই করেন না ।

কিন্তু এরকম অ্যামাজনের ক্ষেত্রে ঘটে না অ্যামাজন সবসময় সততার সাথে ব্যবসা করে তাই অ্যামাজন এখন পৃথিবীর এক নম্বর ই-কমার্স ওয়েবসাইট, অর্থাৎ উদাহরণ হিসেবে ধরে নেওয়া যাক অর্থাৎ আপনি যে কোম্পানির যে মডেলের ল্যাপটপ অর্ডার করেছন অ্যামাজন থেকে ঠিক ওই কোম্পানির ওই মডেলের ল্যাপটপ টি আপনার ঠিকানায় অ্যামাজন কর্তৃপক্ষ পাঠিয়ে দিবে এই কারণেই অ্যামাজন সবার থেকে এগিয়ে ।


অ্যামাজন কি নিজেই পণ্য কিনে বিক্রি করে ?

একদমই না অ্যামাজন কখোনই পণ্য কিনে বিক্রি করে না । অর্থাৎ অ্যামাজন হলো একটি ই-কমার্স ওয়েবসাইট অ্যামাজনের এই ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বের বিভিন্ন বড় বড় কোম্পানিগুলো তাদের প্রোডাক্ট গুলো এই ওয়েবসাইটের মাধ্যমে বিজ্ঞাপন বা সাজিয়ে রাখে সেখান থেকে যখন কাস্টমাররা পছন্দ করে কিনে ওখান থেকে অ্যামাজন একটি কমিশন পায় এবং যে কোম্পানি তার কোম্পানির পণ্যের বিজ্ঞাপন দিয়েছে অ্যামাজন ওয়েবসাইটের মাধ্যমে তারা একটি কমিশন বা লাভের অংশ পায় ।


অ্যামাজন থেকে ইনকাম করব কিভাবে ?

এটা একটা সুন্দর প্রশ্ন জি অ্যামাজন থেকে কিন্তু আপনার আমার পক্ষে অনেকভাবে ইনকাম করা সম্ভব ।কিভাবে সম্ভব চলেন আমরা বিস্তারিত জেনে নি আলোচনার মাধ্যমে,
অ্যামাজন থেকে অনেক অনেক টাকা উপার্জন করা যায় শুধুমাত্র অ্যাফিলিয়েট করার মাধ্যমে ।


অ্যাফিলিয়েট মার্কেটিং কি ?

অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে অন্যের প্রোডাক্ট নিজে বিক্রি করে দেওয়া সেটা হতে পারে অফলাইন হতে পারে অনলাইন তবে অ্যাফিলিয়েট মার্কেটিং অফলাইন থেকে অনলাইনে জনপ্রিয় সবচাইতে বেশি । তবে বলে রাখা ভাল অ্যাফিলিয়েট মার্কেটিং আর ডিজিটাল মার্কেটিং দুইটা একই জিনিস তবে নাম আলাদা আলাদা ।


অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করব ?

সত্যি কথা বলতে কি এফিলিয়েট মার্কেটিং করে অনেক টাকা ইনকাম করা যায় কথাটা সত্য কিন্তু সবার পক্ষে কিন্তু অ্যাফিলিয়েট মার্কেটিং করা সম্ভব না ।

যদি আপনার একটি ইউটিউব চ্যানেল থাকে মোটামুটি বড় মাপের তাহলে এফিলিয়েট লিংক যদি আপনার ইউটিউবে ডেসক্রিপশন বক্সে শেয়ার করেন তাহলে সেই লিঙ্কে ক্লিক করে যদি কেউ কোনো পণ্য কিনে তাহলে একটি কমিশন পাওয়া যাবে ।  এর সাথে আরেকটি ইনকাম করার সুযোগ রয়েছে, । আপনি যে পন্যটি অ্যাফিলিয়েট লিংক ইউটিউব চ্যানেলের ডেসক্রিপশন বক্সে শেয়ার করবেন গাহক যদি ওই লিংকে ঢুকে অন্য পণ্য কিনে তা হলেও একটা কমিশন পাওয়া যাবে ।

দুইনাম্বার পদ্ধতি হল যদি আপনার কোনো ফেসবুক পেজ তাকে সেখানে যদি অনেক পরিমান ফলোয়ার লাইক থাকে তাহলে সেই পেজের ভিতর যদি আপনি অ্যামাজনের অ্যাফিলিয়েট পণ্য লিংক যদি শেয়ার করেন সেখান থেকে যদি মানুষ পণ্য কিনে তাহলে তার মাধ্যমে একটা ইনকাম বা কমিশন পাওয়া যাবে ।

তিন নাম্বার পদ্ধতিটি হচ্ছে আপনার যদি কোন পপুলার ওয়েবসাইট থাকে যে ওয়েবসাইটে প্রতিদিন 500-1000 বা তারও বেশি ভিজিটর আসে তাহলে সেই ওয়েবসাইট এর ভিতরে যদি অ্যামাজন অ্যাফিলিয়েট লিংক শেয়ার করেন সেই লিংকের মাধ্যমে যদি কেউ পণ্য কিনে তাহলে সেখান থেকে একটা কমিশন পাওয়া যাবে । 

এই জিনিসগুলো যদি আপনার থেকে থাকে তাহলে কেবলমাত্র অ্যামাজন থেকে Affiliate or Digital Marketing করে অনেক অনেক টাকা উপার্জন করা সম্ভব অন্যথায় আসলে ইনকাম করা যাবে না । আর যদি করাও যায় সেটা খুবই অল্প পরিমাণ ইনকাম হবে ।

এফিলিয়েট লিংক কিভাবে পাব ?

এফিলিয়েট লিংক সরাসরি অ্যামাজন কাউকে প্রদান করেনা যদি আপনার কোন ইউটিউব চ্যানেল ওয়েবসাইট ফেসবুক পেজ থাকে সেটা সুকরে অ্যামাজনে এপ্লাই করতে হবে যদি অ্যামাজন অ্যাপ্রুভ করে তাহলেই এফলিয়েট লিংক পাওয়া যাবে । 

অ্যামাজন অ্যাফিলিয়েট এর জন্য কিভাবে এপ্লাই করব ?

অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন হওয়ার জন্য ইউটিউবে গিয়ে যদি সার্চ করেন অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম বাংলা টিটোরিয়াল অসংখ্য টিটোরিয়াল পেয়ে যাবেন সেগুলো দেখে, অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম  এপ্লাই কিভাবে করতে হয় সেগুলো শিখে নিতে পারবেন।


অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করে প্রতিমাসে কত টাকা ইনকাম করা যায় ?

এটা বলা একটু মুশকিল কারণ হচ্ছে এখানে একটু বলে রাখা ভাল, আসলে যার মার্কেট যত বড় তার ইনকাম তত বেশি এখন আপনি যত বেশি পরিমাণে এফিলিয়েট লিংক শেয়ার করতে পারবেন অথবা আপনি যত বেশি মার্কেট ধরতে পারবেন আপনার পণ্যগুলো কিন্তু বিক্রি হওয়ার সম্ভাবনা ততই বেশি । অতএব আশা করি বিষয়টা বুঝতে পারছেন তবে একটি ধারণা দেওয়া যায় বাংলাদেশের অনেক ডিজিটাল মার্কেটার রয়েছেন যারা কিনা অ্যাফিলিয়েট মার্কেটিং বা ডিজিটাল মার্কেটিং যেটাই বলি এই  মার্কেটিং করে প্রতি মাসে 1 থেকে 2 লক্ষ কিংবা তারও বেশি টাকা ইনকাম করে থাকে ।


অ্যামাজন থেকে পেমেন্ট নিব কিভাবে

অ্যামাজন থেকে পেমেন্ট নিতে হলে অবশ্যই ইন্টারন্যাশনাল মাস্টার কার্ড অথবা ব্যাংক টেনাসফার এর মাধ্যমে পেমেন্ট নেওয়া যাবে








Post a Comment

0 Comments