Join Our Telegram channel! name='keywords'/> জেনে নিন ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা সম্ভব $1000-$5000 | How much can you earn per month from YouTube?

Ticker

10/recent/ticker-posts

Ads

জেনে নিন ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা সম্ভব $1000-$5000 | How much can you earn per month from YouTube?

আমরা যারা ইউটিউব থেকে টাকা ইনকাম করতে চাই বা আমরা অনেকেই ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় এই সম্পর্কে প্রশ্ন রয়েছে। আর থাকবে না কেন, আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি তারা প্রতিনিয়ত ইউটিউব এ ভিডিও দেখে থাকি। আমরা অনেকেই রয়েছি যারা ইউটিউবে ভিডিও না দেখলে পেটের ভাত হজম হয় না।আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাকে পরিষ্কার ভাবে বুঝানোর চেষ্টা করব ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়। (How much money can be earned from YouTube per month?)আপনি যদি ইউটিউবে ইনকাম করতে চান বা ইউটিউব ইনকাম সম্পর্কিত বিস্তারিত ধারণা পেতে চান তাহলে মনোযোগ সহকারে আমাদের এই ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় পোস্টটি পড়বেন।ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় এই বিষয়ে জানার আগে আপনাকে জানতে হবে ইউটিউব থেকে কিভাবে ইনকাম হয়। তো চলুন আগে জেনে নেই ইউটিউব থেকে কিভাবে টাকা আয় করা যায়।


আরো পড়ুন: ইউটিউব চ্যানেল কে এসইও করে রেংকিংয়ে আনার সহজ উপায়


জেনে নিন ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা সম্ভব | How much can you earn per month from YouTube?


ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়

ইউটিউব থেকে কত টাকা ইনকাম করা যায় এই বিষয়টা ভালোভাবে বুঝতে, আপনাকে আরেকটি বিষয় জানতে হবে। সেটি হচ্ছে যে আপনার যে ইউটিউব চ্যানেলের ইনকামটা আপনি হিসাব করবেন সেই ইউটিউব চ্যানেলের ভিউ কোন দেশ থেকে হয় এটা আপনাকে জানতে হবে।অর্থাৎ আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও যদি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, ইতালি, সিঙ্গাপুর ইত্যাদি উন্নত দেশ থেকে হয় তাহলে কিন্তু ইনকাম তুলনামূলক বাংলাদেশের চাইতে কয়েক গুণ বেশি হবে।আর যদি বাংলাদেশী ভিউ হয় ইউটিউব চ্যানেল হিসাব করেন, তাহলে কিন্তু উল্লেখিত দেশের চাইতে ইনকাম কয়েক গুণ কম হবে। আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, কমপক্ষে ১০ গুণ ব্যবধান হবে বাংলাদেশ ও উন্নত দেশের ইউটিউব চ্যানেলের ভিউ ইনকাম হিসাব করলে।কেননা উন্নত দেশের ভিডিওতে যে অ্যাড গুলো আসে এর CPC অনেক হাই থাকে। যার কারণে ইনকাম অনেক বেশি হয়। আর বাংলাদেশের ইউটিউব চ্যানেলে যে ভিডিওতে অ্যাড আসে সে এডগুলো CPC অনেক কম। যার কারনে বাংলাদেশী ভিউ ইউটিউব চ্যানেলে ইনকাম অনেক কম হয়।আমাদের ওয়েবসাইটে একটি পোস্ট রয়েছে ইউটিউব কত ভিউতে কত টাকা দেয়। আপনি যদি আমাদের ওই পোস্টটি পড়েন, তাহলে আপনি ইউটিউব কত বিরুদ্ধে কত টাকা দেয় এই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আপনাকে আমি পড়ার জন্য সাজেশন করছি।এবার আসে আসল কথায়, আমরা ইউটিউব ভিউ হিসাব করে ইউটিউব চ্যানেল থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় এর হিসাব বের করব। ইউটিউব ভিউ হিসাব করলে খুব সহজেই আপনি এই হিসাবটি বের করতে পারবেন।আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে আমি ইউটিউব চ্যানেল থেকে বাংলাদেশী এক মিলিয়ন ভিউয়ে ২০০ ডলারের মতো পেয়ে থাকি।আমরা যদি এই হিসাব করে হিসাব করি তাহলে কিন্তু আমরা খুব সহজেই একটি ইউটিউব চ্যানেল থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় তা বের করতে পারব।ধরেন আপনার ইউটিউব চ্যানেলে মাসে ২ মিলিয়ন ভিউ হয়ে থাকে। তাহলে আপনি দুই মিলিয়ন ভিউয়ে ৪০০ থেকে ৫০০ ডলারের মতো ইনকাম করতে পারবেন। এই হিসাব করে আপনি খুব সহজে একটি ইউটিউব চ্যানেলের ইনকাম বের করতে পারবেন যদি ইউটিউব চ্যানেলটির বাংলাদেশের ভিউ হয়ে থাকে।একটি ইউটিউব চ্যানেল ইনকাম নির্ভর করে ইউটিউব চ্যানেলের বিষয় কি, ভিউ কেউ কোন দেশ থেকে হয়। আপনার চ্যানেলে যদি টেকনোলজি, অনলাইন ইনকাম সম্পর্কিত হয়। তাহলে কিন্তু আপনার ইনকাম তুলনামূলক একটু বেশি হবে। কারণ এই বিষয়গুলোর সিপিসি একটু বেশি হয়। অর্থাৎ হাই সিপিসি কি ওয়ার্ড নিয়ে কাজ করলে ইনকাম তুলনামূলক বেশি হবে।


আরো পড়ুন: ফাইবারে ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করার জন্য যেভাবে ফাইবার অ্যাকাউন্ট সাজাবেন।


শেষ কথা,

আশা করি আপনি এই আর্টিকেলের মাধ্যমে বুঝতে পেরেছি একটি ইউটিউব চ্যানেল থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়। তারপরও আপনার যদি এই আর্টিকেলটি বুঝতে অসুবিধা হয়ে থাকে, বা কোন কিছুতে আপনার মন্তব্য থেকে থাকে তাহলে আমাকে জানাতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ