Join Our Telegram channel! name='keywords'/> ট্রেডিং ব্যবসা কি? ট্রেডিং ব্যবসা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় | Some very important things about trading business

Ticker

10/recent/ticker-posts

Ads

ট্রেডিং ব্যবসা কি? ট্রেডিং ব্যবসা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় | Some very important things about trading business

আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাতে যাচ্ছি ট্রেডিং ব্যবসা কি এবং ট্রেডিং কত প্রকার ও কি কি?আমাদের মধ্যে অনেক লোক আছে যারা ট্রেডিং ব্যবসা কি এ বিষয়ে সঠিক তথ্য জানে না। তাই আমরা আপনাদের জন্য ট্রেডিং ব্যবসা সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া চেষ্টা করব।যারা ট্রেডিং ব্যবসা সম্পর্কে ধারনা নিচে চান তবে আমাদের দেওয়া আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনযোগ সহকারে পড়ুন।সহজ ভাষায় বলতে গেলে ট্রেডিং হচ্ছে সাধারণ একটি অর্থনৈতিক ধারণা যার মাধ্যমে জিনিসপত্র এবং পরিষেবার ক্রয় বিক্রয় জড়িত। কাস্টমার দ্বারা বিক্রেতাদের দেওয়া ক্ষতিপূরণ বা উভয়ই পক্ষের মধ্যে জিনিসপত্র বা পরিষেবা ক্রয় বিক্রয়। বিভিন্ন উৎপাদক ও ভোক্তাদের অর্থনীতের মাধ্যমে ট্রেডিং হয়ে থাকে।আন্তর্জাতিক ট্রেড দেশ গুলোকে জিনিসপত্র ও পরিষেবার জন্য বাজার আরও বড় করা রসুযোগ প্রদান করে এই জিনিস গুলো হয়তো পাওয়া যেত না। তার জন্য একজন প্রতিযোগিতা মূলক দাম, একটি সস্তা জিনিস ভোক্তাদের কাছে নিয়ে আসা।আপনি যদি উক্ত আলোচনা সঠিক ভাবে অনুসরণ করেন তবে আপনিও ট্রেডিংকি এ বিষয়ে জানতে পারছেন। (ট্রেডিং কিভাবে করব)


আরো পড়ুন: সকল ট্রেডিং সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করে দেখুন


ট্রেডিং ব্যবসা কি? ট্রেডিং ব্যবসা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় | Some very important things about trading business


ট্রেডিং এর সুবিধা গুগলো কি ?  

ট্রেডিং আর্থিক প্রতিষ্ঠানের জন্য কাজ করতে পারে। এই ক্ষেত্রে তারা একটি কোম্পানি’র তহবিল ও ক্রেডিটগুলোর মাধ্যমে টেডিং করবে তাদের বোনাস ও বেতন এক সাথৈ দেওয়া হবে।অপরদিকে বিকল্প হিসাব ট্রেডার তাদের নিজেদের জন্য কাজ করতে পারে। তারা তাদের নিজস্ব অর্থ ক্রেডিট দিয়ে ব্যবসা করতে পারে। ( অনলাইন ট্রেডিং কি )

ট্রেডিং ব্যবসার কিছু গুরুপূর্ণ বিষয়

ট্রেডিং এ অর্থের বিনিময়ে জিনিসপত্র এবং পরিষেবা গুলো প্রদান করা হয়।ট্রেডিং একটি দেশের মধ্যে নেশন গুরোর মধ্যে ঘটে থাকে। আন্তর্জাতিক ট্রেডিং এর ক্ষেত্রে এই তত্ত্বটি অনুমান করা হয় ট্রেডিং এর সকল পক্ষের জন্য উপকারী। যদি এটি সমালোচকরা দাবী করেন যে, এটি বাস্তবে দেশ গুলোর মধ্যে বিভাজন সৃষ্টি করে।অর্থনিতিবিদ’রা দেশ গুলোর মধ্যে বিনামূল্যে ট্রেডিং এর সুপারিশ করে থাকে। কিন্তু শুল্ক সুরক্ষাবাদ রাজনৈতিক উদ্দেশ্য গুলোর কারণে নিজেদের উপস্থাপন করতে পারেন। ( নিত্য নতুন ব্যবসার আইডিয়া )

ট্রেডিং ব্যবসা সময়সীমার উপর ভিত্তি করে

স্ক্যাল্পিং

এটি এমন একটি ট্রেডিং যেখানে ট্রেডার’রা একটি স্টক বা অন্যান্য এসেট ক্লাসের ভিতরে ও বাইরে ট্রেডিং করে বিড-আস্ক স্প্রেডকে কাজে লাগিয়ে প্রতিটি ট্রেড থেকে একটি ছোট মুনাফ স্ক্যাল্প করে। প্রতিদিন একাধিকবার প্রতিটি ট্রেড একটি ছোট মুনাফা যুক্ত করে বড় একটি মুনাফা লাভ করতে পারে। ( Digital Bangla )

ডে ট্রেডিং

এখানে এক বা একাধিক ছোট দামের পরিবর্তনের সুবিধা দিয়ে একি ট্রেডিং প্রতিদিনের মধ্যে কোনও আর্থিক উপকরণ ক্রয় বিক্রয় করাকে ডে ট্রেডিং বলা হয়lতবে ডে ট্রেডিং প্রতিদিনের জন্য বাজার বন্ধ হওয়ার আগে সকল পজিশন বন্ধ হয়ে যায়। ইন্ট্রাডে ট্রেডিং ও স্ক্যাল্পিং ট্রেডিং লিভারেজড ট্রেডিং করার স্বাভাবিক এর চেয়ে বেশি লাভ করা সুযোগ দিয়ে থাকে।

সুইং ট্রেডিং

সুইং ট্রেডিং হচ্ছে এমন এক ধরণের ট্রেডিং যেখানে শৈলী স্বল্প মেয়াদী কৌশল গুলো সবচেয়ে তরল স্টক বা সূচক গুলোর দামের পরিবর্তনের সুবিধা নেওয়ার জন্য খোলা হয়।

পজিশনাল ট্রেডিং

সুইং ট্রেডিং এর পরীবর্তে পজিশনাল ট্রেডিং এর জন্য ট্রেডের দৈর্ঘ্য অনে গুন বেশি। পজিশনাল ট্রেডিং হচ্ছে কয়েক সপ্তাহ থেকে মাস ও বছরে স্থায়ী ট্রেড।ট্রেড যত বেশি দির্ঘ্য মেয়াদী বিনেয়োগ পায়তার হবে তত বেশি কাছা কাছি পজিশনাল ট্রেডিং। সাফল্যের সম্ভাবনা ডে ট্রেডিং থেকে পজিশনাল ট্রেডিং করার ফলে অনেক বৃদ্ধি করে থাকে।

শেষ কথা,

আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে জানতে পারলেন ট্রেডিং ব্যবসা কি ? এবং ট্রেডিং ব্যবসা কত প্রকার ও কি কি? আপনি যদি উক্ত বিষয় গুলো সঠিক ভাবে পড়ে থাকেন তবে আপনিও এ বিষয়ে পরিষ্কার ধারণা পেয়েছেন।আমাদের এই ওয়েবসাইটে লাভজনক বিভিন্ন ধরণের ব্যবার উপায় জানতে পারবেন। এছাড়া অনলাইন আয় করার নতুন সকল আপডেট তথ্য এই ডিজিটাল বাংলা ৩৬০ ডট কম ওয়েবসাইটে নিয়মিত পোস্ট করা হয়। আপনি যদি উক্ত তথ্য গুলো এক সাথে পেতে চান তবে ভিজিট করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ