Join Our Telegram channel! name='keywords'/> অনলাইন সার্ভে করে কিভাবে টাকা আয় করবেন | How to earn money by doing online surveys

Ticker

10/recent/ticker-posts

Ads

অনলাইন সার্ভে করে কিভাবে টাকা আয় করবেন | How to earn money by doing online surveys

অনলাইন সার্ভে করে টাকা ইনকাম কিভাবে করবেন, এই বিষয়ে সবটাই আমি এই আর্টিকেলে আপনাদের বলবো। তবে, অনলাইন survey করে টাকা আয় করার জন্য, কিছু পেইড সার্ভে ওয়েবসাইটের ব্যাপারে আপনাদের আগেই জেনেনিতে হবে। (Earn money from online survey).এই পেইড সার্ভে ওয়েবসাইট (paid survey websites) গুলির মাধ্যমে, জেকেও ঘরে বসে একটি কম্পিউটার, ল্যাপটপ বা মোবাইলের মাধ্যমে, সার্ভে করে ইনকাম করতে পারবেন।আজকাল, ইন্টারনেট থেকে অনলাইন টাকা আয় করার অনেক উপায় রয়েছে। তাদের মধ্যে, ব্লগ থেকে টাকা আয় এবং ইউটিউবের মাধ্যমে টাকা ইনকাম করার নিয়ম সেরা ও সবচেয়ে লাভজনক।কিন্তু, এই মাধ্যম গুলির ব্যবহার করে online income করার জন্য, আপনার অনেক পরিশ্রম এবং সময় দিয়ে কাজ করতে হবে। তাছাড়া, অনেক ধরণের সাধারণ জ্ঞানের উপস্থিতি থাকাটাও অনেক জরুরি।তবে, যদি আপনারা সহজেই কেবল প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা অনলাইন কাজ করে পার্টটাইম ইনকাম করতে চান, তাহলে survey র কাজ করে অনলাইন টাকা ইনকাম করতে পারবেন।প্রত্যেকদিন প্রায়, ২ থেকে ৩ ঘন্টা করে কাজ করলে প্রায় ৮ থেকে ১০ হাজার অব্দি টাকা আয় করতে পারবেন। তাই, ঘরে বসে অনলাইন ইনকাম করার এই মাধ্যম অনেক সহজ এবং লাভজনক।যারা ঘর থেকে কাজ করে কিছু পার্ট-টাইম টাকা ইনকাম (part-time income) করতে চাচ্ছেন, যেমন ছাত্ররা (students) বা মহিলারা, তাদের জন্য এই ধরণের অনলাইন সার্ভের কাজ (online survey job) অনেক লাভজনক।মনে রাখবেন, ইন্টারনেটে এরকম অনেক “সার্ভে ওয়েবসাইট” রয়েছে, যেগুলি পুরো নকল (fake) এবং শেষে আপনার করা কাজের বদলে কোনো টাকা দিবেনা।তাই, যেগুলি paid survey websites গুলিতে আপনি কাজ করবেন, সেগুলির বেপারে আগে পুরো ভালো করে জেনেনিবেন।১০০% real ও genuine ওয়েবসাইট কি না, পেমেন্ট (payment) সময়ে সময়ে দেয় কি না, ওয়েবসাইট গুলির অনলাইন রিভিউ পোড়ে সেগুলির ব্যাপারে জেনে শেষে sign-up ও register করবেন কাজ শুরু করবেন।তাছাড়া, নিচে আমি আপনাদের সাথে ৪ টি পপুলার ও সেরা ওয়েবসাইটের ব্যাপারে বলবো, যেগুলিতে আপনারা অনলাইন সার্ভে করে টাকা আয় করতে পারবেন।

অনলাইন সার্ভে করে কিভাবে টাকা আয় করবেন | How to earn money by doing online surveys

অনলাইন পেইড সার্ভে কি ?

অনলাইন সার্ভে মানে হলো, “ইন্টারনেটের মাধ্যমে বিভন্ন বিষয় নিয়ে লোকেদের প্রশ্ন করা”. এবং, এই প্রশ্ন গুলির উত্তর কিছু নির্ধারিত শ্রোতাদেড় (targeted audience) ইন্টারনেটের মাধ্যমে করা হয়।জিগেশ করা প্রশ্ন গুলি বিভিন্ন বিষয়ে হতে পারে। বিশেষ করে, বিভিন্ন কোম্পানির পণ্যের (products) এবং সার্ভিসেস (services) ওপরে প্রশ্ন করা হয়।কারণ, বেশিরভাগ কোম্পানি গুলি, তাদের কোম্পানির পণ্য বা সার্ভিসের প্রতি লোকেদের ধারণা বা প্রতিক্রিয়া কি, সেটা জানার জন্য এই সার্ভে ওয়েবসাইট গুলিকে টাকা দেন।তারপর, ওয়েবসাইট গুলি আমার এবং আপনার মতো লোকেদের থেকে বিভিন্ন কোম্পানির পণ্য বা সার্ভিস এর বিষয়ে প্রশ্ন করেন এবং যাকে আমরা সার্ভে বলি।শেষে, আমাদের উত্তরের রিপোর্ট (report) পণ্যের কোম্পানি গুলিকে জানিয়ে দেয়া হয়।এখন, অনলাইন সার্ভে মানে কি সেটাতো বুঝেছেন। কিন্তু, পেইড সার্ভে কি (paid survey) সেটা এখনো বলা হয়নি।অনলাইন পেইড সার্ভে মানে হলো এমন ধরণের কিছু সার্ভে, যেগুলির অভিমত বা উত্তর দেয়ার ফলে সার্ভে ওয়েবসাইট গুলির দ্বারা আমাদের কিছু উপহার বা টাকা পুরস্কার (reward) হিসেবে দেওয়া হয়।তাই, যেকোনো বিষয়, পণ্য বা সার্ভিস এর ওপরে আপনার সত (honest) অভিমত এবং উত্তরের বিপরীতে, অনলাইন পেইড সার্ভে গুলি, ভালো পরিমানে অনলাইন পার্টটাইম ইনকাম করার রাস্তা হিসেবে প্রমাণিত হতে পারে।

অনলাইন সার্ভে করে কিভাবে টাকা আয় করবেন 

ওপরে আমি আপনাদের আগেই বলেছি যে, সার্ভের করে অনলাইন আয় করার জন্য আপনাদের এমন ওয়েবসাইট গুলিতে যেতে হবে যেগুলিতে আপনারা সার্ভের কাজ পাবেন।তারপর, সেই ওয়েবসাইট গুলিতে গিয়ে আপনার একটি প্রোফাইল (profile) বা একাউন্ট তৈরি করতে হবে।নিজের একাউন্ট তৈরি করার পর, সেই সার্ভে ওয়েবসাইট থেকে আপনাকে প্রত্যেকদিন কিছু নতুন নতুন সার্ভে দেয়া হবে।বাস্, দিনে কেবল ২ থেকে ৩ ঘন্টা সময় দিয়ে survey গুলির উত্তর দিন এবং সেগুলি সম্পূর্ণ করুন।বেশিরভাগ online survey গুলি সম্পূর্ণ করতে প্রায় ৫ থেকে ২০ মিনিটের সময় লাগতে পারে। কিন্তু সেটা নির্ভর করবে প্রত্যেক আলাদা আলাদা সার্ভের ওপরে।তারপর, সার্ভের মধ্যে থাকা প্রশ্নের মতামত বা উত্তর দেয়ার পর আপনাকে সেই online survey টি করার জন্য কিছু টাকা দেয়া হয়।প্রত্যেক সার্ভে সম্পূর্ণ করার জন্য আপনাকে কত টাকা দেয়া হবে, সেটা আপনাকে আগেই জানিয়ে দেয়া হবে।তাই, এটাই হলো অনলাইন পেইড সার্ভে গুলির থেকে টাকা আয় করার নিয়ম।তাহলে চলুন, এখন নিচে আমরা সেরা ৪ টি অনলাইন সার্ভে ওয়েবসাইট গুলির নাম জেনেনেই।

সেরা এবং ভালো ৪ টি পেইড সার্ভে ওয়েবসাইট

নিচে দেয়া ওয়েবসাইট গুলি আমি নিজে ব্যবহার করে দেখিনি। তবে, ইন্টারনেটে বিভিন্ন ভালো ভালো রিভিউ (review) পড়ার পর এই ওয়েবসাইট গুলি আমি আপনাদের সাথে শেয়ার করছি।২০১৯ এ এই ওয়েবসাইট গুলি, সার্ভে করে টাকা আয় করার জন্য সেরা ওয়েবসাইট হিসেবে প্রমাণিত হয়েছে।

১. Viewpointpanel.com 

Viewpointpanel থেকে paid survey করে ইনকাম করার সুযোগ অনেক। এখানে ফ্রীতেই আপনারা রেজিস্টার করে একটি একাউন্ট তৈরি করতে পারবেন।একাউন্ট তৈরি হওয়ার পর, আপনার জন্য survey invitation পাঠানো হবে। এবং, প্রত্যেক সার্ভের নিমন্ত্রণের বিপরীতে কিছু নির্ধারিত সংখ্যায় টাকা আপনাদের দেয়া হবে।Viewpointpanel, আপনার জন্য অনলাইন টাকা ইনকাম করার একটি লাভজনক মাধ্যম হিসেবে প্রমাণিত হতে পারে।এখানে আপনার মিনিমাম ১২.৫০ ডলার আয় করতে হবে। কেবল ১২.৫০ ডলার আয় করার পর আপনারা আয় করা টাকা PayPal এর মাধ্যমে তুলতে পারবেন।এখানে প্রত্যেকটি সার্ভে সম্পূর্ণ করার জন্য আপনাদের $0.50 থেকে $10 অব্দি দেয়া হবে।

২. Opinionnow.in 

ভারতে (India) opinionnow survey website টি অনেক জনপ্রিয় এবং প্রচলিত। কারণ, এই সার্ভে ওয়েবসাইটের মাধ্যমে আপনারা বিভিন্ন রকমে টাকা তুলতে পারবেন।এখানেও আপনাদের সার্ভে গুলির মাধ্যমে বিভিন্ন কোম্পানি এবং কোম্পানির পণ্য এবং সার্ভিসেস এর ওপরে নিজের মতামত, অভিমত দিতে হবে।প্রত্যেক বার যখন আপনি যেকোনো পেইড সার্ভেতে অংশ নিয়ে সেগুলি ভালো ভাবে সম্পূর্ণ করেন, আপনার একাউন্টে কিছু পয়েন্টস (points) দিয়ে দেয়া হয়।এবং, আয় করা points আপনারা বিভিন্ন মাধ্যমে তুলে নিতে পারবেন।যখনি আপনার একাউন্টে Rs.56/Rs.112/Rs.266/Rs.525 টাকা হয়ে যাবে, তখন আপনারা আয় করা টাকা Rs.50/Rs. 100/Rs.250/Rs.500 টাকার paytm cash হিসেবে তুলে নিতে পারবেন।তারপর, চাইলে নিজের paytm account থেকে টাকা গুলি নিজের ব্যাঙ্ক একাউন্টেও ট্রান্সফার করতে পারবেন।তাছাড়া, বিভিন্ন online shopping website coupon এর অপসন তো রয়েছেই।

৩. Ysense.com 

Ysense থেকে অনলাইন টাকা আয় করাটা ২০১৯ থেকেই একটি প্রবণতা (trend) হয়ে দাঁড়িয়েছে। কারণ, এখানে আমাদের অধিক টাকা দেয়া পেইড সার্ভে অনেক বেশি পরিমানে দেয়া হয়।বলতে গেলে, প্রত্যেক দিন আপনারা এখানে নতুন নতুন সার্ভে পাবেন।Ysense এমনিতে সম্পূর্ণ আসল বা জেনুইন (genuine).এখানে বিশেষকরে সময় দেয়া নিয়ে ইনকাম নির্ভর করে।যদি আপনারা ysense এর ওয়েবসাইট প্রত্যেক দিন প্রায় ৫ থেকে ৬ ঘন্টা করে কাজ করেন, তাহলে প্রায় ১০ থেকে ২০ ডলার প্রত্যেক দিন আয় করতে পারবেন।Paid survey ছাড়াও Ysense থেকে অন্য অনেক মাধ্যমে ইনকাম করা যেতে পারে।যেমন, cash offers, paid games, referrals, mobile app installation, small tasks etc। প্রত্যেক ছোট ছোট cash offer task করার জন্য আপনাকে, ০.০১ ডলার দেয়া হবে।তাই, ১০০ টি ছোট cash offer task করলেই আপনার মোট ১ ডলার ইনকাম হয়ে যাবে।তাছাড়া, প্রত্যেক সার্ভে সম্পূর্ণ করার জন্য আমাদের প্রায় ০.২০ থেকে ২ ডলার অব্দি টাকা দেয়া হয়।
আয় করা টাকা আপনারা paypal বা payoneer দ্বারা তুলতে পারবেন।

৪. Paidviewpoints.com

এখানেও আনাকে প্রত্যেক সম্পূর্ণ করা মার্কেট রিসার্চ সার্ভের জন্য কিছু পরিমানে টাকা পুরস্কার হিসেবে দেয়া হয়।তবে এই ওয়েবসাইটের ব্যাপারে বিশেষ কোনো রিভিউ ইন্টারনেটে পাওয়া জাইনেই যদিও কিছু সংখক লোকেরা এখানে সার্ভে করে টাকা আয় করার কথা বলেছেন।তবে এই ওয়েবসাইট কতটা জেনুইন সেটা বলাটা একটু কঠিন।এই ওয়েবসাইটে signup বা registration করার সাথে সাথে আপনাকে প্রায় ১ ডলার উপহার হিসেবে দেয়া যেতে পারে।
আপনার একাউন্টে সার্ভে করে ১৫ ডলার টাকা জমা হয়ে গেলে PayPal এর মাধ্যমে টাকা তুলতে পারবেন।এখানে দেয়া বেশির ভাগ সার্ভে গুলি ৫ থেকে ৬ মিনিটের ভেতরে থাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ