Ticker

6/recent/ticker-posts

Ads

সবার কাছে নিজেকে আকর্ষনীয় ও দামি ব্যক্তি করার গোপন 6 টি কৌশল জেনে নিন

 ডিজিটাল বাংলা থ্রি সিক্সটি সবসময় এরকম কিছু বলার চেষ্টা করে যা শুনে আপনারা যাতে পজিটিভ কিছু করতে পারেন, বা আপনার জীবনে যেন স্বচ্ছলতা বয়ে আনে । আজকে এরকম কিছু কথা আপনাদের মাঝে বলতে যাচ্ছি যাতে করে আপনাদের পার্সোনাল লাইফে এবং প্রফেশনাল লাইফে অনেক কাজে আসবে ।

এরকমই গুরুত্বপূর্ণ 6 টা কথা আপনাদের মাঝে আজকে বলবো যা আপনারা গুরুত্ব দিয়ে পড়লে কাজে দেবে ইনশাআল্লাহ ।

সবার কাছে নিজেকে আকর্ষনীয় ও দামি ব্যক্তি করার গোপন 6 টি কৌশল জেনে নিন



(১) সম্পর্ক ভেঙে যাওয়ার কারণ

মনে রাখবেন গরিবি হাল আসার সাথে সাথে ভেঙে যায় সেই আপন সম্পর্কগুলো, যে সম্পর্ক গুলো আপনার কাছে অনেক স্পেশাল ছিল । এটা মনে রাখবেন যখন আপনার কাছে টাকা থাকবে তখন হাজারো লক্ষ লোক আপনাকে চিনবে জানবে, আপনার সাথে বন্ধুত্ব করতে চাইবে ভালবাসতে চাইবে । আবার দেখবেন আপনার কাছে যখন টাকা থাকবে না এই লোকগুলাই আপনার থেকে অনেক দূরে সরে যাবে । যারা কিনা একটি সময় সুখে-দখে আপনার কাছে থাকার ওয়াদা করেছিলো সেই লোক গুলো ওই দেখবেন আস্তে আস্তে করে সবাই দূরে সরে গেছেন । 


(২) টাকাই কি জীবনের সবকিছু ?


আজকের দিনে বলা চলে টাকা এতটাই গুরুত্বপূর্ণ হয়ে গেছে যে নিশ্বাস নেওয়ার মতো নিঃশ্বাস ছাড়া যে রকম এক মুহুর্ত বাঁচা যায় না, ঠিক ওরকমই টাকা ছাড়াও জীবনের মূল্য পাওয়া যায় না । আপনারা লক্ষ্য করলে দেখবেন গরিব মানুষের বেশি বন্ধু হয়না অথবা বন্ধু হতে চায় না বেশিরভাগ মানুষ । আর যার টাকা আছে তার কাছ থেকে ভীড় কমে না অর্থাৎ বেশিরভাগ মানুষ তার সাথে বন্ধুত্ব বা ভালোবাসা করতে চায় । তাই এখন বলা চলে যে টাকার মূল্য বুঝুন টাকা সৎ পথে ইনকাম করার চেষ্টা করুন ।


(৩) নিজে ভালো থাকার উপায়


যদি খুশমনে ওহাসির চোখে পৃথিবীটাকে দেখেন তাহলে দেখবেন পুরো পৃথিবীটাই রঙ্গিন, আর যদি কান্না ভরা চোখে দেখেন তাহলে আয়নার সামনে নিজেকেও ঝাপসা দেখাবে । বন্ধুগণ আপনারা কি জানেন এই পৃথিবীতে যত মানুষ জন্মগ্রহণ করেছেন তাদের প্রত্যেকের জীবনে দুঃখ ছাড়া কোনো মানুষ জন্মগ্রহণ করেন নি । সেটা আপনারা সবচাইতে গরিব লোকের কথাই বলেন বা সবচাইতে বড় লোক ব্যক্তির কথাই বলেন, অথবা ভাল লোকের কথাই বলেন বা খারাপ লোকের কথাই বলেন কিংবা যত বুদ্ধিমান লোকের কথাই বলেন না কেন কষ্ট সবার জীবনই রয়েছে, কারো জীবনে একটু বেশি কারো জীবনে একটু কম । পৃথিবীতে আল্লাহ পাক মানুষ পাঠাইছেন পরীক্ষা করার জন্য অতএব এখানে সব সুখ থাকবে অথবা সব দুঃখ থাকবে এরকম কিন্তু না, সুখ দুখ মিলেই মানুষের জীবন । তাই বন্ধুরা যেকোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করতে হবে অর্থাৎ দুঃখ-কষ্ট আসলে কখনো ভেঙে পড়া যাবে না । তাই শত ব্যর্থতার  মাঝেও সফল হওয়ার চেষ্টা করে যেতে হবে । এবং নিজেকে সব সময় খুশি রাখার চেষ্টা করুন কারণ আপনি যদি একটি বটগাছ কেও প্রতিদিন একটু একটু করে কাটেন তাও একদিন পড়ে যাবে তাই দুঃখকে ভুলে সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করুন ।


(৪) মানুষ কি বল এটা কি খুব গুরুত্বপূর্ণ


আপনি যখনই কোনো ভালো কাজ করতে যাবেন দেখতে পাবেন চারপাশে পোকামাকড়ের মত কিছু অসভ্য মানুষ আপনার কাজের মাঝে বাধা সৃষ্টি করতে চাইবে, মনে রাখবেন ভালো জায়গায় মশা মাছি থাকেনা ডাস্টবিন থেকে জন্ম নেয় বা ডাস্টবিনে থাকে । তাই কে আপনাকে কি বলল সেটা কোনো বড় বিষয় না আপনি নিজে কোন ভালো কাজটা করলেন সেটাই বড়, আপনি যদি নিজের জীবনকে এগিয়ে নিতে চান আল্লাহ দিলে সেটাই একমাত্র গুরুত্বপূর্ণ বিষয় ।  তাই নিজে সব সময় পজিটিভ থাকার চেষ্টা করুন ।  এটা কখনো ভুলবেন না প্রত্যেকটা খারাপ বা ব্যর্থতা সময়ের মাঝে কিছু না কিছু ভালো কিছু শেখার থাকে তাই ব্যর্থতাকে কখনো ভয় পাবেন না ব্যর্থতা থেকেই শিখে ভালো কিছু করুন কারণ কথায় আছে শিখছ কোথায় ঠেকসি‌ যেথায় ।


(৪) সফলতার রহস্য

সফল হতে কে না চায় ? প্রত্যেকটা মানুষ সফল হওয়ার আশায় কাজ করে কিন্তু মনে রাখবেন তাড়াতাড়ি সফল হলে সে সফল বেশিদিন টিকে না, এটা একবার ভেবে দেখুন  বাজার থেকে আপনারা যদি একটি চকলেট ও কিনেন তারও কিন্তু একটি মূল্য পরিশোধ করতে হয় । আর সফল হতে গেলে আপনাকে অবশ্যই পর্যাপ্ত পরিমাণ শ্রম ও সময় দিতে হবে মনে রাখবেন যত বড় আপনার স্বপ্ন হবে ততো বেশি সময় দিতে ও পরিশ্রম করতে হবে । আবার দেখতে পাবেন এরকম অনেক লোক রয়েছে পৃথিবীর মাঝে যারা দ্রুত সময়ের ভিতর সফলতা পেয়েছেন এমনটা কিন্তু সবার জীবনে ঘটে না বা ঘটবে ও না ।



(৫) মানুষকে মূল্যায়ন করা



মানুষকে মূল্য দিতে শিখুন মানুষকে কখনো অবহেলা করবেন না কারণ বন্ধ থাকা ঘড়িটি ও দিনে দুইবার সঠিক সময় দেয় । আমরা অনেক সময় কিছু লোককে ছোট করে দেখি বা অবহেলা করে থাকি, কিন্তু কিছু কিছু সময় দেখা যায় কিছু কিছু অতিক্ষুদ্র লোক হয়েও অনেক বড় কাজ করে দেখায় । তাই কাউকে কখনো দুর্বল অথবা ছোট মনে করবেন না ।



(৬) নিজেকে বড় মনে করা


আমাদের ভিতরে কিছু মানুষের একটি বড় সমস্যা রয়েছে সেটা হল যখন আমরা সফলতা পেয়ে যাই ঠিক তখনই আমাদের মাঝে অহংকার চলে আসে । এটা কখনও করা যাবে না কারণ কথায় আছে অহংকারই পতনের মূল, এটা ভুলে গেলে চলবে না যে আল্লাহ পাক দিতে পারেন সে আল্লাহ পাক নিতেও পারেন ।



আজকের আর্টিকেলটি লেখা হয়েছে বিভিন্ন গুণীজনদের মতামতের উপর ভিত্তি করে


Post a Comment

3 Comments