Join Our Telegram channel! name='keywords'/> ইংরেজি শেখার গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় কিছু ওয়েবসাইট | What is the way to learn English?

Ticker

10/recent/ticker-posts

Ads

ইংরেজি শেখার গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় কিছু ওয়েবসাইট | What is the way to learn English?

আপনার লক্ষ্য করলে দেখতে পাবেন যে আপনাদের ভিতরে থাকাই প্রায় অনেক ছেলে মেয়েরাই সম্পর্কে সম্পূর্ণ তথ্য জানেনা। যার কারণে তারা ইংরেজি সঠিকভাবে বানান করতে পারেনা। আর এই জন্যই সেই সকল ছাত্রদেরকে অনেক সময় বিপদে পড়তে হয়। আবার আমাদের মাঝে তো এমন প্রায় অনেক ছাত্রই রয়েছে যারা মেট্রিক পরীক্ষা দিয়েছে ঠিকই ।তবে তারা তাদের নাম ঠিকমতো ইংরেজিতে লিখতে পারেনা। আসলে এমনটা দেখা গেছে গত বছর অনেক ছাত্রদের। তারা পরীক্ষা দিয়ে বের হয়েছে ঠিকই তবে তাদের নাম ইংরেজিতে বলার জন্য অনুমতি নিয়েছিলেন এক সাংবাদিক। সে তার নাম সঠিকভাবে উচ্চারণ করতে পারেনি।

তবে এ বিষয়টি শুধুমাত্র তার জন্যই লজ্জাজনক না। এটা পুরো বাংলাদেশের জাতির জন্য একটি লজ্জাজনক বিষয়। আবার এমন অনেক ছাত্র রয়েছে আমাদের মাঝে যারা ইংরেজি বানান সঠিকভাবে পড়তে পারেনা। তবে তারা অনেক চেষ্টা করছে কিন্তু তারপরও তারা সেই ইংরেজি বানান সঠিকভাবে পড়তে পারেনা। আবার অনেকে তো এই ইংরেজি শেখার জন্য দুই তিনটি শিক্ষক এক্সট্রা রেখেছে পড়ানোর জন্য। আসলে ছাত্রদেরকে বুঝতে হবে ইংরেজি ভাষা জানতে হলে আগে ইংরেজি সম্পর্কে সম্পূর্ণ গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ তথ্য জানতে হবে। ইংরেজি সম্পূর্ণ ওয়ার্ডগুলো সম্পর্কে জানতে হবে সঠিক তথ্য। আর সেই ওয়ার্ড গুলো মিলিত হয়ে যে বাক্য হয় সেগুলো সঠিকভাবে জানতে হবে। 

তবে একজন ছাত্র যদি ইংরেজি সঠিকভাবে না বানান করতে পারে তাহলে সে কোনভাবে একজন ভালো স্টুডেন্ট হতে পারে না। আপনারা দেখবেন শিক্ষকরা ওই সকল ছাত্রদেরকে বেশি পছন্দ করে যারা ইংরেজি সাবজেক্টে বেশি ভালো রেজাল্ট করে। তবে যারা ইংরেজি ওয়ার্ড বানানি করতে পারেন না তারা আবার ইংরেজি পরীক্ষায় কিভাবে দিবেন?দিলেও হয়তো ইংরেজি পরীক্ষায় ভালো রেজাল্ট আনার সম্ভাবনা একেবারেই কম। তবে আজ আমরা আপনাদেরকে এই আর্টিকেলের ভিতরে ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে এমন কিছু ওয়েবসাইট সম্পর্কে জানাবো যে ওয়েবসাইট গুলোর ভিতরে যেকোনো ছাত্রকে সহজেই ইংরেজি শিখানো হয়। তবে চলুন সেই ওয়েবসাইটগুলো সম্পর্কে আমরা এখন সম্পূর্ণ তথ্য জেনে নেব ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে।


ইংরেজি শেখার গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় কিছু ওয়েবসাইট | What is the way to learn English?


ইংরেজি শেখার গুরুত্বপূর্ণ এবং বিশ্বস্ত কিছু ওয়েবসাইট


আসলে ইংরেজি ওয়েবসাইট সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি লেখার একটি কারণ আর সেটি হল যাতে করে একজন ছাত্র খুব সহজে ইংরেজি সম্পর্কে জানতে পারে। একই ছাত্র তখনই ভালো ছাত্র হয়ে ওঠে যখন সে ইংরেজিতে ভালো রেজাল্ট করতে পারে। তবে আর কথা না বাড়িয়ে আমরা এখন সরাসরি চলে যাব সেই ওয়েবসাইট গুলোর দিকে।


আরো পড়ুন: এ সময়ের সকল আলোচিত বিষয় গুলো জেনে শি কে প্রয়োগ করার জন্য দেখুন


সবার প্রথমে বিবিসি জানালা


ইংরেজি শেখার জন্য বর্তমান সময়ের সবচাইতে সেরা ওয়েবসাইট গুলোর ভিতর এই বিবিসি জানালা ওয়েবসাইটটি হচ্ছে সবচাইতে সেরা। আর আপনার যদি ইংরেজি শেখার আগ্রহ থাকে তাহলে আপনি এই ওয়েবসাইটটিতে প্রবেশ করে অনেক সহজেই ইংরেজি শিখতে পারবেন। সোজা কথা বলতে গেলে আপনি এই ওয়েবসাইট থেকে যেভাবে ইংরেজি বলা শিখবেন কিছুদিন পরে হয়তো দেখবেন আপনি নিজেই অবাক হয়ে গিয়েছেন। যে আমি কিভাবে এত সহজে ইংরেজি শিখে গেলাম?

আপনাদেরকে যদি বিষয়টি খুলে বলি তাহলে বিবিসি জানালা নামটি যতটা সহজ ঠিক অতটা সহজ ভাবেই এখানে ইংরেজি শিক্ষা প্রদান করা হয়। এখানে বেশিরভাগ ছাত্ররাই ইংরেজি কোর্স কমপ্লিট করে তারা ইংরেজিতে দক্ষ হয়ে যাচ্ছে। আর তারা তাদের জীবনকে সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে পারছে এই ইংরেজী শেখার মাধ্যমে। তাদের জীবনের অনেক উন্নতি হয়েছে তাছাড়া অনেক জ্ঞান অর্জন করতে পেরেছে তারা এই ইংরেজি শেখার মাধ্যমে।

আর আপনি যদি এভাবে আপনার জীবনকে দক্ষ অভিজ্ঞ ও একজন প্রফেশনাল ইংরেজি ছাত্র হতে চান তাহলে আপনিও এখনই এই বিবিসি জানালা ওয়েবসাইটে কোর্স কমপ্লিট করতে পারেন। আপনি ক্রস কমপ্লিট করার জন্য এই ওয়েবসাইটের ভিতরে বিভিন্ন ধরনের ভিডিও পেয়ে যাবেন। তবে হ্যাঁ একটি দুঃখজনক বিষয় সেটি হল এখানে লাইভে এসে আপনাকে কেউ কোন পরামর্শ দিতে পারবে না। ওয়েবসাইটটির ভিতরে কোর্স কমপ্লিট করানোর বিভিন্ন ধরনের প্যাকেজ রয়েছে।

আর আপনি যদি একজন প্রফেশনাল ইংরেজির ছাত্র হতে চান তাহলে আপনি অবশ্যই সেই কোর্সগুলো সঠিকভাবে কমপ্লিট করতে পারেন। তবে আপনাকে যে এই বিবিসি জানালা কোর্স কমপ্লিট করে দিবে সে ক্ষেত্রে প্রতিটি ১০০ টাকা করে নিবে বিবিসি জানালা ওয়েবসাইটটি। আর যখন আপনাকে সঠিকভাবে তারা ইংরেজি শিখাতে পারবে ঠিক তখনই আপনার থেকে টাকা তারা নেবে। আপনাকে কোর্স কমপ্লিট না করে কখনো তারা টাকা নেবে না।


ইংলিশ স্পিক ওয়েবসাইট


আসলে যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান হচ্ছে এই ইংলিশ স্পিক ওয়েবসাইট। শুধুমাত্র ছয়টি মহাদেশের ভিতরে তাদের ১০০ টিরও বেশি প্রতিষ্ঠান অবস্থিত রয়েছে। আসলে তারা মানুষকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই প্রতিষ্ঠানটি অবস্থিত করেছে। মানুষকে সেবা প্রধানের জন্য তারা এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছে বলে জানায় তারা। তাছাড়া এখানে আপনারা চাইলে আন্তর্জাতিক ভাষাগুলো শিক্ষা গ্রহণ করতে পারবেন খুব সহজে।

একজন ছাত্র যদি চায় অল্প সময়ের ভিতরে অধিক শিক্ষা কিংবা অধিক জ্ঞান অর্জন করতে তাহলে তাদের জন্য এই ওয়েবসাইটটি সেরা হতে পারে। তার কারণ হলো এই ইংলিশ স্পিক ওয়েবসাইটটি অল্প সময়ের ভিতরে কোর্স কমপ্লিট করে দেয় তাদের গ্রাহকদের। আসলে তারা তাদের গ্রাহকদের অল্প সময়ের ভিতর শিক্ষা প্রদান করে যাতে করে তারা বেশি বেশি ছাত্রদেরকে জ্ঞান অর্জন দিতে পারে।

তবে এইখানে হয়তো আপনাদের সর্ব মনে প্রশ্ন জাগতে পারে যে অল্প সময় যেহেতু শিখায় তাহলে কি ভুলভাল আবার শিখায় নাকি? আসলে তারা যদি ভুলবালি শিখাতো তাহলে কি তাদের ওয়েবসাইটটির নাম এত জনপ্রিয় হতো। এ বিষয়টি আপনারাই ভেবে দেখুন। আশা করি এর উত্তর আপনারা নিজেরাই পেয়ে যাবেন। ইংলিশ স্পিড এ ওয়েব সাইটটির ভিতরে আপনারা চাইলে অন্য যে কোন ভাষাও শিখতে পারবেন। তবে সে ভাষাগুলো আপনাদেরকে অবশ্যই ইংরেজি ভাষার পাশাপাশি শিখতে হবে।


ব্রিটিশ কাউন্সিল ওয়েবসাইট


আপনারা যদি ইংরেজি একেবারেই না পারেন তাহলে হয়তো এই ব্রিটিশ কাউন্সিল ওয়েবসাইটটি আপনার জন্য সেরা একটি ওয়েবসাইট হতে পারে। ইংরেজি শেখার জন্য। ব্রিটিশ কাউন্সিল ওয়েবসাইটটি পুরো বিশ্বের ভিতরে জনপ্রিয় হয়ে উঠেছে। শুধুমাত্র এই ইংরেজি শেখানোর মাধ্যমে। তাদের ওয়েবসাইট পুরো বিশ্বজুড়ে অনেকগুলো রয়েছে। আসলে তাদের এটি একটি প্রতিষ্ঠান। আর এমন প্রতিষ্ঠান পুরো বিশ্বজুড়ে অনেকগুলো রয়েছে তাদের।

তবে এই ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে আপনার জন্ম নিবন্ধন কার্ড কিংবা আপনার পরিচয় পত্র তাদের কাছে জমা দিতে হবে। আসলে এখানে আপনি একটি জন্ম নিবন্ধন কার্ডের ছবি তাদের কাছে পাঠিয়ে দিলেই হয়ে যাবে। সেখানে কোন সমস্যা হবে বলে মনে হয় না। তবে হ্যাঁ এখানে শুধুমাত্র আপনার জন্ম নিবন্ধন কার্ড দিয়ে ব্যবহার করবেন। চালাকি করে অন্য কারো কার্ড ব্যবহার করতে যাবেন না। সে ক্ষেত্রে হয়তো পরে সমস্যা হতে পারে। তাই অবশ্যই এক্ষেত্রে সাবধানতা অবলম্বন করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ