Join Our Telegram channel! name='keywords'/> ইউকে ফ্যামিলি ভিসা পাওয়ার অত্যন্ত সহজ উপায় | UK family visa requirements

Ticker

10/recent/ticker-posts

Ads

ইউকে ফ্যামিলি ভিসা পাওয়ার অত্যন্ত সহজ উপায় | UK family visa requirements

UK family visa requirements


আমরা সকলেই জানি যে ইউনাইটেড কিংডম এর সংক্ষিপ্ত নাম হচ্ছে ইউকে। তবে হ্যাঁ বর্তমান যুগের যুবক ছেলেদের কাছে এই দেশটি ড্রিম কান্ট্রি হয়ে দাঁড়িয়েছে। যার কারনে সব ছেলেরাই চায় এই দেশটিতে ঢোকার জন্য। সোজা কথা বলতে গেলে সেখানে একবার গেলে আপনার জীবন সুন্দর হয়ে উঠতে পারে। তবে আমাদের দেশে যে কোন ছেলে এ দেশে একবার হলেও যেতে চায় ঘোরার জন্য। তবে যে কেউ চাইলে এই দেশে সহজে যেতে পারে না। তবে এই দেশে যাওয়ার জন্য একই সোজা রাস্তা রয়েছে আর সেটি হলো স্টুডেন্ট ভিসা। যে ভিসা দিয়ে একমাত্র ইউকেতে যাওয়ার সম্ভব খুব সহজে। তবে হ্যাঁ আপনিও যদি ইউকেতে ফ্যামিলি ভিসায় যেতে চান তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলের সাথে থাকুন। আর আপনারা থাকছেন ডিজিটাল বাংলা ৩৬০ এর সাথে। ( uk family visa )


UK family visa requirements in bd

ইউকেতে কিভাবে ফ্যামিলি ভিসা পাওয়া যায়

আপনাকে অবশ্যই পরিকল্পনা করতে হবে যে আপনি কতদিনের জন্য যাচ্ছেন আর সেটা করতে হবে সম্পূর্ণ ইউকেতে যাওয়ার পূর্বে। আর আমরা সকলে জানি যে এই দেশটি অন্যান্য দেশগুলোর ভিতরে অন্যতম একটি দেশ। তাই সকল দেশের সাথে এই দেশের কোন তুলনাও হয় না। আর হ্যাঁ এই দেশটি অন্য কোন দেশের মতো নয়। যেন আপনি যেকোনো সময় কিংবা অনেক সময়ের জন্য যাচ্ছে। আপনাকে যদি ফ্যামিলি বিষয়ে যেতেই হয় তাহলে আপনি সর্বোচ্চ ৬ মাস পর্যন্ত সেখানে থাকতে পারবে। এজন্য অনেক প্রমাণপত্র কিংবা ডকুমেন্টের ও প্রয়োজন হবে আপনার। আর সেগুলো সম্পর্কেও আমরা এই আর্টিকেলেই জানাবো। আমাদের মধ্যে অনেকেই এই ভুল ধারণা করে বসে আছেন যে ইউকেতে আপনার কোন চিনা জানা ব্যক্তি থাকলেই হয়তো সেখানে গিয়ে ভ্রমণ করে আসা যায় আসলে এটা সম্পূর্ণ ভুল। আর যদি আপনি সত্যিই সেখানে ভ্রমণ করতে চান তাহলে কাজটি অতটাও সোজা হবে না। তার জন্য আপনাকে সর্বপ্রথম আবেদন করতে হবে আর যদি আপনাকে একচেয দেয়া হয় তাহলে আপনি সেখানে যেতে পারবেন। ( apply for uk student visa )




ইউকে ভিসার জন্য আবেদন করার নিয়ম

সর্ব প্রথমে আপনাকে আপনার দেশের ব্রিটিশ কূটনৈতিক অভিষেক যেতে হবে এবং সেখানে আপনাকে আবেদন করতে হবে। যেদিকে আমরা সবাই যুক্তরাষ্ট্রের দূতাবাস নামে চিনে থাকি। সেখানে গিয়ে আপনি সরাসরি আবেদন করতে পারবেন কোন সমস্যা ছাড়াই। তাছাড়াও আপনি যদি চান ঘরে বসেই নির্দিষ্ট নিয়ম মেনে অনলাইনের মাধ্যমেও আবেদন করতে পারবেন। অনলাইনে ইউকে ভিসা আবেদন করার জন্য ভালো ভালো ওয়েবসাইট রয়েছে সর্ব প্রথম আপনাকে সেখানে একটি ভাল লিংক খুজে বের করতে হবে। আর খুঁজে বের করার পর আপনাকে একটি ফরম দেয়া হবে তার সাথে আপনি দেখতে পারবেন একটি নির্দেশিকা ও রয়েছে। সেখানে সকল প্রকার গাইডলাইন দেওয়া হয়েছে। আপনার ইউকি ফ্যামিলি ভিসার আবেদন করার জন্য কিসের প্রয়োজন? পাসপোর্ট অবশ্যই সিটি ভ্রমণের জন্য বৈধ হতে হবে আপনার। অবশ্যই আপনাকে একটি ফরম পূরণ করতে হবে। আপনার পাসপোর্ট সাইজের ছবির ও প্রয়োজন হবে সেখানে। তাছাড়াও আপনি যে দেশের ভিসার জন্য আবেদন করবেন সেই দেশের প্রমাণপত্র কিংবা অর্থের ক্ষেত্রে ফ্রি এইসবের প্রয়োজন হবে। তবে আপনি এই কাজটি যদি সহজ ভাবে করতে পারেন তাহলে আপনাকে কোন দালাল ধরতে হবে না। যদি আপনার সকল অর্থ এবং প্রসেসিং ঠিক থাকে তাহলে আপনি যেতে পারবেন খুব সহজেই। ( apply for spouse visa uk )

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ