Join Our Telegram channel! name='keywords'/> ইমেইল মার্কেটিং থেকে $800 ফ্রিতে ইনকাম করার সহজ উপায় | Ways to make money from email marketing

Ticker

10/recent/ticker-posts

Ads

ইমেইল মার্কেটিং থেকে $800 ফ্রিতে ইনকাম করার সহজ উপায় | Ways to make money from email marketing

যেকোন ক্ষেত্রেই আপনি যদি প্রচার না করেন তাহলে কেউ জানবে না। তাই আপনাকে যা করতে হবে তা হল প্রচার।আপনি যে ব্যবসাই করে থাকেন না কেন আপনাকে প্রচার করতে হবে। মনে হতে পারে ঢাক-ঢোল পিটিয়ে এত জানানোর কি আছে!কিন্তু আপনি যদি না জানান তাহলে যে আপনার এত সাধের ব্যবসা হবে না,তা তো আপনাকে মাথায় রাখতে হবে। তাই প্রচার করতে হবে।হতে পারে তা আপনার বন্ধু-বান্ধবের মাধ্যমে অথবা আত্নীয়-স্বজনের মাধ্যমে।আপনার ব্যবসা দেখতে আসার জন্য আমন্ত্রণ জানান আপনার পরিচিত মানুষজনকে ইমেইল মার্কেটিং এর মাধ্যমে। ব্যবসা দাঁড় করিয়ে পরিচিত বন্ধুদের জানান।এতে করে তারা তাদের প্রয়োজনের সাথে তাদের পরিচিত জনের প্রয়োজনে আপনার কথাই সবার প্রথমে মনে করবে। তাই প্রচার কাজ আপনাকে চালিয়ে যাওয়া উচিত ব্যবসার প্রথম পর্যায়ে।আর সেই প্রচার কাজটি আপনি করতে পারেন ইমেইল মার্কেটিং করে। বর্তমান বিশ্বে ইমেইল মার্কেটিং সবচেয়ে জনপ্রিয়।কারন আপনি আপনার ব্যবসা এবং ব্যবসার পন্য সম্পর্কে আপনার পরিচিত ছাড়াও বিভিন্ন কোম্পানি এবং ব্যবসায়ীক ব্যক্তিদের আকর্ষন করতে পারবেন ইমেইল মার্কেটিং করে।তাহলে চলুন আর দেরি কেন,জেনে নেই ইমেইল মার্কেটিং সম্পর্কে খুঁটিনাটি। (earn and make money online per click)


ইমেইল মার্কেটিং থেকে যেভাবে ফ্রিতে টাকা ইনকাম করা যায় | Ways to make money from email marketing


ইমেইল মার্কেটিং কি বা কাকে বলে ?

ইমেইল মার্কেটিং ভাবলেই কি কঠিন মনে হয়,ঠিক না? এ আবার কি জিনিস, কিভাবেই বা করে এই কাজ আর কেনই বা প্রয়োজন এই ইমেইল মার্কেটিং।
এর সকল উত্তর আমরা জানবো তবে আগে জানবো ইমেইল মার্কেটিং কি? কারণ এর অর্থই যদি জানা না থাকে তাহলে যতই কাজ করি তা পর্যাপ্ত হবে না।
ইমেইল মার্কেটিং হল ডিজিটাল মার্কেটিং এর একটি অংশ। ইমেইল মার্কেটিং করার মাধ্যমে আপনি আপনার ব্যবসা, পন্য বা সংস্থা সম্পর্কে একত্রে অনেক মানুষকে জানাতে পারবেন।কি তারপরও কঠিন মনে হচ্ছে ? আসুন আরেকটু সহজ করে বলি। যেমন ধরুন, বাংলা আইটি ব্লগ সম্পর্কে আমি অনেক মানুষকে জানাতে চাচ্ছি, বাংলা আইটি ব্লগের প্রধান কাজ কি বা আমরা কিধরনের বিষয় সম্পর্কে আলোচনা করি।এগুলো অনেক মানুষকে জানাতে চাচ্ছি,যাতে বাংলা আইটি ব্লগ মানুষ চিনে এবং পাশাপাশি ব্লগের প্রচার হয়। তখন আমরা অনেক মানুষের ইমেইল, ব্যবসায়িক প্রতিষ্ঠানের ইমেইল এড্রেস একত্র করে সবাইকে একবারে ইমেইল করবো।ব্যস, তাহলেই হয়ে গেল ব্লগের প্রচার। এখন প্রশ্ন আসতে পারে সবাইকে একসাথে কিভাবে ইমেইল করবো, আমরা তো শুধু একজনকে ইমেইল করি! হ্যা এই প্রশ্নের উত্তরও দেয়া হবে শুধু একটু ধৈর্য ধরুন।


আরো পড়ুন: ডিজিটাল মার্কেটিং শিখে ক্যারিয়ার গড়তে চাইলে এখনই এখানে ক্লিক করে সবগুলো আর্টিকেল দেখে কাজ শিখে টাকা ইনকাম করতে পারেন কাজ করে

ইমেইল মার্কেটিং থেকে আয় করার সহজ উপায়

অনলাইনের যুগে ইমেইল মার্কেটিং করে আয় করার সহজ অনেক পদ্ধতি আছে। তবে সবচেয়ে জনপ্রিয় কিছু মাধ্যম রয়েছে যে গুলা থেকে আপনি অনলাইনে ইমেইল মার্কেটিং করে আয় করতে পারবেন। যে সকল পদ্ধতি দ্বারা অনলাইনে আয় করতে পারবেন তা নিছে আলোচনা করা হয়েছে। আপনি আর্টিকেল টি পড়ার পর নিজেই বোঝে যাবেন ইমেইল মার্কেটিং থেকে আয় করার উপায়।

*এফিলিয়েট প্রোগ্রাম
*ই-কমার্স প্রোডাক্ট
*ভিডিও বা ই-বুক সার্ভিস অফার
*এফিলিয়েট প্রোগ্রাম

এই মাধ্যমটি সবচেয়ে বেশি জনপ্রিয়। আপনি বিভিন্ন সাইটে গেলে দেখবেন তাদের সাইটে এবাউটের সাথেই থাকে এফিলিয়েট প্রোগ্রাম। এই প্রোগ্রামের মাধ্যমে আপনি তাদের পন্য বা অফার অথবা সেবা বিক্রি করে আয় করতে পারবেন।আপনি তাদের সেবা, অফার বা প্রোডাক্ট ইমেইল মার্কেটিং করে প্রোমোশন করবেন এবং সেই প্রোডাক্ট যত বেশি বিক্রি হবে তত বেশি কমিশন আকারে আপনি আয় করতে পারবেন।



Email marketing কিভাবে করবেন ?

ইমেইল মার্কেটিং হল যেকোন প্রোডাক্ট, অফার বা সার্ভিস গ্রাহকদের জানানো। আপনার ব্যবসার কোন নতুন অফার বা পন্য এসেছে বাজারে যা আপনি চাচ্ছেন সবার মাঝে পৌঁছে দিতে।পন্যের গুনাগুন বা অফারটি কেমন বা কি ধরনের তা একজন গ্রহক না কেনা পর্যন্ত জানবে না।তাই গ্রহক কেনার আগেই তাকে পন্য কেনার জন্য আকৃষ্ট করতে ইমেইলের মাধ্যমে সে পন্য, অফার বা সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানানো।ইমেইল আমরা যেভাবে পরিচিত মানুষের কাছে করি ঠিক সেভাবেই হাজার হাজার গ্রাহকের কাছে ইমেইল লিখে পন্য, অফার বা সার্ভিসের ডিটেইলস পৌঁছে দিতে হয়।এর জন্য ওয়েবসাইট থেকে বিভিন্ন কোম্পানী, সংস্থার ইমেইল এড্রেস সংগ্রহ করতে হয়। এর পর একসাথে সবার কাছে একই ইমেইল পাঠাতে হয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ