Ticker

6/recent/ticker-posts

Ads

ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর উপায় | ইউটিউব ভিউ কি?

ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর সহজ উপায় কি?


আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য ইউটিউব চ্যানেল কিংবা ফেসবুক চ্যানেল খুলে থাকি সেই ইউটিউব চ্যানেলে অনেক কষ্ট করে ভিডিও বানিয়ে আপলোড করি ভিউ হলে টাকা ইনকামের আশায় । কিন্তু সেই ভিডিও যদি ইউটিউব চ্যানেলে আপলোড করার পরেও ভিউ না আসে তাহলে কষ্টের কি আর শেষ আছে । (ইউটিউব ভিউ কি?)

আবার অনেক সময় দেখা যায় ইউটিউব এর পক্ষ থেকে ইচ্ছাকৃতভাবে ইউটিউব এর ভিডিও গুলোকে ডাউন করে দেওয়া হয় কেন এটি করে থাকে ইউটিউব? এ বিষয়টি শুনে হয়তোবা অনেকেই অবাক হতে পারেন কিন্তু এটি কিন্তু একটি সত্যি কথা এর কিছু গুরুত্বপূর্ণ কারণ রয়েছে যেটি আজকে আপনারা জানতে পারবেন । (ইউটিউব এর ভিডিও কেন ভিউ হয় না)

কি করলে ইউটিউব এর ভিডিও গুলো ভাইরাল হওয়ার সম্ভাবনা রয়েছে আপনি যদি না জেনে থাকেন তাহলে আজকে জানতে পারবেন ইনশাআল্লাহ । (ইউটিউব এর ভিডিও ভাইরাল করার উপায়)

ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর উপায় | ইউটিউব ভিউ কি?



ইউটিউব ভিউ কি?


ইউটিউব কখনো এমনে এমনে কাউকে টাকা দেয় না ইউটিউব যখন দেখে যে চ্যানেলের নির্মাতা টাকা পাওয়ার যোগ্যতা রাখে তাকে টাকা দিয়ে থাক । আপনাদের একটু খোলামেলা ভাবে বিষয়টা বুঝিয়ে বলি আপনি যখন টাকা ইনকামের আশায় ইউটিউব চ্যানেল খুলে ভিডিও বানিয়ে ইউটিউব এ ছাড়বেন সেই ভিডিওগুলো যখন মানুষ দেখবে তাকে ভিউ বলা হয়ে থাকে এই ভিউ যার যত বেশি তাকে ইউটিউব এর পক্ষ থেকে টাকা দেওয়া হয়ে থাকে তবে নিয়ম অনুযায়ী । তবে ইউটিউবে চ্যানেল খুলে ভিডিও বানিয়ে আপলোড করলেই যে সবাই দেখবে বিষয়টা কিন্তু এরকম নয় সে ক্ষেত্রে রয়েছে কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে যেগুলো না মানলে কখনো আপনার ভিডিও ভাইরাল হবে না । (কিভাবে ইউটিউব এর ভিডিও বানাবো)


ইউটিউব কেন চ্যানেল ডাউন করে দেয়?



ইউটিউব যতবেশি ভিডিও গুলোতে Ads Show করাবে ততবেশি কিন্তু কোম্পানিগুলো থেকে টাকা উপার্জন করতে পারবে তাহলে কেন ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো কে ডাউন করে দেয় ? এই বিষয়টি নিয়ে অনেক বিশেষজ্ঞ বলে থাকেন বছরের শেষের দিকে ইউটিউব এরকমটা করে থাকে অনেক সময় কারণ বছরের শেষের দিকে ইউটিউব এর হাতে বিজ্ঞাপনের সংখ্যা কমে যায় যে কারণে ইউটিউব এর ইনকাম কমে যায় সেহেতু বাধ্য হয়ে অনেকটা ইউটিউব কম্পানি চ্যানেল গুলোর ইম্প্রেশন কমিয়ে দেয় সে কারণে ভিউ কম হয় চ্যানেল দাতাদের টাকা আয় হয় কম । (ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর উপায়)


কিভাবে ভিডিও ভাইরাল করবো?


আসলে ভিডিও ভাইরাল করার জন্য আলাদা কোন সেটিং কিংবা কোনো জাদুকরি উপায় নেই । তবে সব সময় যদি আপনি ট্রেন্দিং টপিক নিয়ে কাজ করেন তাহলে ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা থাকে অর্থাৎ যে বিষয়গুলো নিয়ে মানুষগণ বেশি সার্চ করে থাকে সেই বিষয়গুলো নিয়ে আপনি যদি ভিডিও বানান তাহলে ভাইরাল হওয়ার সম্ভাবনা বেশি, তবে এক্ষেত্রে যেন ইউটিউব এর গাইডলাইন ভঙ্গ না হয় । মানুষ যখন কর্মজীবি হয়ে পড়ে তখন কিন্তু ইউটিউব এর ভিউ কমে যায় স্বাভাবিকভাবে তখন ইনকাম কম হওয়াটা খুবই স্বাভাবিক লক্ষ করলে দেখবেন করোনাকালীন সময় কিন্তু ইউটিউবে মানুষ ভিডিও বেশি দেখেছেন তাই মানুষের ইনকাম বেশি হয়েছে । (ইউটিউব ভাইরাল ভিডিও কি?


কোন সময় ইউটিউব এর জন্য ভিডিও বানাবো?


বাংলাতে একটি প্রবাদ রয়েছে বড়র বড় গুণ শুয়ে ঘাস খায় ছোটর ছোট গুন ঢের দেরী ভায় ।


কথার মানেটা হয়তো আপনারা অনেকে বুঝতে পারবেন আল্লাহ দিলে, আসলে ইউটিউব, টিকটক, ফেসবুক হোক অন্যথায় অন্য কোম্পানি হোক যারা বড় কোম্পানি রয়েছে তাদের সামান্যতম লস হোক এরকম কোন কাজ এ ধরনের বড় কোম্পানিগুলো কখনো করে না । ক্ষতি যা হওয়ার আমাদের মত ছোটখাটো ইউটিউবার দের হয়ে থাকে বা কনটেন্ট তৈরি ওয়ালাদের হয়ে থাক । যাই হোক আপনি যদি ইউটিউব এ ফেসবুকে কিংবা টিকটকের যদি ভিডিও বানিয়ে সফল হতে চান তাহলে সেই ক্ষেত্রে আপনার কখনো চিন্তা করা চলবেনা কখন ভিডিও বানালে ভাইরাল হবে সবসময় ট্রেন্দিং টপিক এর উপরে ভিডিও বানিয়ে যেতে হবে একটা সময় সফলতা আল্লায় দিলে আসবেই ইনশাআল্লাহ । (ইউটিউবে সফল হওয়ার উপায়)


কখন ইউটিউব থেকে টাকা বেশি ইনকাম হয়?



এই বিষয়টি ভালোভাবে বলাটা খুব মুশকিল তবে আল্লায় দিলে নিজের অভিজ্ঞতা থেকে বলছি এবং সাথে বিশেষজ্ঞদের মত এর উপর ভিত্তি করে কিছু তথ্য আপনাদের এই বিষয়ে দিতে যাচ্ছি । বছরের শুরুর দিকে ইউটিউব থেকে ইনকাম টা একটু বেশি হয়ে থাকে বছরের শেষের দুই তিন মাসের তুলনায় বেশি । কারণ হলো যত বিজ্ঞাপনদাতারা রয়েছে তারা কিন্তু বছরের শুরুতে একটি বিজনেস প্লান সাজায় এই মর্মে এই বছর কিভাবে আমরা বিজনেস করবো কত টাকা বিজ্ঞাপনের জন্য রাখবো । আর নতুন কিছুর প্রতি কিন্তু মানুষের একটা আলাদা ভালোবাসা রয়েছে যেটা আপনারা হয়তোবা আল্লায় দিলে অনেকেই জানেন বছরের শুরুর দিকে এই কারণে মূলত যে কোন প্লাটফর্ম থেকে ইনকাম টা একটু বেশি হয়ে থাকে বছরের মাঝামাঝি সময় মোটামুটি এবং বছরের শেষের দিকে খুব কম ইনকাম হয়ে থাকে । (ইউটিউব থেকে টাকা ইনকাম কমে যায় কেন)


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ