Join Our Telegram channel! name='keywords'/> এই শীতের ভিতরে আপনার শরীরের শুষ্ক ভাব দূর করবেন যেভাবে | How to get rid of dryness in your body this winter

Ticker

10/recent/ticker-posts

Ads

এই শীতের ভিতরে আপনার শরীরের শুষ্ক ভাব দূর করবেন যেভাবে | How to get rid of dryness in your body this winter

সন্ধ্যার ভিতরে ঠান্ডা পড়ে গেল এবং সারাদিন রোদ থাকে। আবহাওয়ার সাথে সাথে পরিবর্তন হচ্ছে আপনার সৌন্দর্য ত্বক। তবে আপনি যদি সতেজ থাকতে চান তাহলে আপনাকে এখনই রূপচর্চা শুরু করে দিতে হবে। আর যদি এখনই রূপচর্চা শুরু না করেন তাহলে শীতের ভিতরে আপনার শরীরে ত্বক কিরকম নোংরা নোংরা দেখাবে। এছাড়াও শীতের ভিতরে আপনার মুখের ভিতর হতে পারে ব্রণ ইত্যাদি। এইসব সমস্যার সমাধান করার উপায় গুলো আমরা নিচে তুলে ধরেছি। যদি আপনার জানার ইচ্ছা জাগলে নিজের আর্টিকেলগুলো পড়ুন।





এই শীতের ভিতরে রূপচর্চার পরিপূর্ণ পদ্ধতি

ত্বকের যত্ন

সর্বপ্রথমে আপনাকে আপনার ত্বক পরিষ্কার রাখতে হবে তার কারণ হলো শীতের ভিতরে অনেক ধুলোবালু বেড়ে যায়। আসলে শীতকালে তো একটু অদ্ভুত হয়ে যায়। আর শীতের ভিতরে ত্বকের ভিতরে মসৃণ ভাব চলে আসে। আর মুখের নাক মুখের উপরে বাদ দিয়ে বাকি সব জায়গায় কি রকম খুশকো খুশকো হয়ে যায়। তাই ত্বকের যত্ন নিতে হবে আপনাকে আপনার বাসায়। যদি ত্বকের ভিতরে সাধারণত মুসলিন ভাব দেখা যায় তাহলে গরমকালে যে ফেসওয়াশ ব্যবহার করতেন সেটিও ব্যবহার করতে পারেন। তবে মনে রাখতে হবে সেটা যে কোন এক বেলা ব্যবহার করতে হবে। তাছাড়াও আপনি মুখের ভিতরে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিতে পারেন একটু পর পর। তাতে আপনার মুখের ত্বকের খুসকো ভাব চলে যাওয়ার সম্ভাবনা থাকে।

১) মুখের ভিতরে আপনি ভারী মহেশচারাইজার ব্যবহার করতে পারেন শীতের ভিতরে। আসলে শীতের ভিতরে সকাল থেকেই সন্ধ্যা পর্যন্ত রোডটা একটু বেশি থাকে। তাই অবশ্যই সাজেশন থাকতেছে যে সানসিলক লোশন ব্যবহার করুন। ৫০ প্লাস এস পি এফ আছে এমন লোসন ব্যবহার করতে হবে আপনাকে। কিছু ঘন্টা পরপরই আপনার মুখে যত্ন নিয়ে মুখে ভালো ফেসওয়াশ লাগাতে হবে।

২) আর যদি আপনি মুখে মেকআপ করেন তাহলে অবশ্যই মুখটি আগে গরম পানি দিয়ে পরিষ্কার করে নিতে ভুলবেন না। আর মেকআপ উঠানোর সময় ও মেকাপ রিমুভার ব্যবহার করতে পারেন এবং হালকা গরম পানি দিয়ে সেগুলো উঠিয়ে নিতে পারেন।

৩) তবে হ্যাঁ পুরো রাত্রের জন্য আপনি যেকোনো নাইট ক্রিম ব্যবহার করতে পারেন কিংবা আমন্ড অয়েল ও লাগিয়ে দিতে পারেন। তার কারণ হলো আপনার মুখে সুন্দর রাখা। তাছাড়াও রাত এখন অনেক বড় যার কারণে সকালে আপনার মুখ খুশখ হয়ে থাকতে পারে।

আপনার ত্বকের যত্ন বাড়িতে নেওয়ার উপায়

আপনার মুখের প্রাণবন্ত ভাব যদি চলে যায় তাহলে আপনি আপনার মুখের ভিতরে কলা পেস্ট করে লাগাতে পারে। এটা মুখের শুষ্ক ত্বকের জন্য খুবই উপকারী একটি জিনিস। তাছাড়াও আপনি টমেটো যশোর সংঘ মধু বেশ করে নিলেও পারেন তাতেও আপনি ভালো ফলাফল পেতে পারেন। তাছাড়াও শসার রস চমৎকার কাজ করবে যদি আপনার মুখের ত্বক তৈলাক্ত হয়। তাছাড়াও আপনি যদি শসার সাথে চন্দনের গুড়া মিশিয়ে লাগান তারপরেও আপনি এখানে ভালো উপকার পেতে পারেন। তবে হ্যাঁ এটা শিউর যে এতে করে আপনার মুখের তৈলাক্ত অংশ চলে যাবে এবং আপনার মুখের উজ্জ্বলতা ফিরে আসতে পারে। আপনার ত্বকের ভিতরে যদি পুরা ভাব থাকে তাহলে আপনি পেঁপে পেস্ট করে 10 থেকে 15 মিনিট পর্যন্ত মুখে দিয়ে রাখতে পারেন তার কারণ হলো পেঁপের পেস্ট ত্বকের পোড়া ভাব দূর করতে সাহায্য করে। তাছাড়াও আপনি মুখের তৈলাক্ত অংশ যদি পুরোপুরি ভাবে সরাতে চান তাহলে চন্দনের পেজ নিয়ে মুখে লাগান এবং সেটা শুকানোর আগ পর্যন্ত মুখে রাখুন তাহলেই আপনার মুখে তুলে তো অংশ পুরোপুরি ভাবে চলে যাবে। তাছাড়াও কলার পেস্ট মধুর সাথে মিশিয়ে আপনার মুখে রাখুন ১০ থেকে ২০ মিনিট পর্যন্ত তারপরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন এবং নারিকেল দিয়ে মুখটি মার্চার্জ করুন তারপরে আপনি চমৎকার দেখতে পাবেন যেমন আপনার মুখের খুসকে অংশ একেবারেই চলে যাবে এবং আপনার মুখের উজ্জ্বলতা ও আবার ফিরে পাবেন।

শেষ কথা,

তবে হ্যাঁ এ বিষয়ে আপনি সাবধানতা অবশ্যই অবলম্বন করবেন। তার কারণ হলো সবার মুখে সবকিছু মানায় না। যাদের অ্যালার্জি আছে তাদেরকে খুব সাবধানতা অবলম্বন করতে হবে অবশ্যই। অবশ্যই ডাক্তারকে দেখিয়ে ভালো পরামর্শ নিতে পারেন। আজকে এ পর্যন্তই ধন্যবাদ সবাই ভালো থাকবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ