name='keywords'/> মালয়েশিয়ার ভিসার জন্য অনলাইনে যেভাবে আবেদন করা প্রয়োজন? | How to apply online for Malaysia visa?

Ticker

10/recent/ticker-posts

Ads

মালয়েশিয়ার ভিসার জন্য অনলাইনে যেভাবে আবেদন করা প্রয়োজন? | How to apply online for Malaysia visa?

মহামারীর ভিতরে মালয়েশিয়ার অনেক কর্মচারী বাংলাদেশে এসে পড়ে আটকে গিয়েছিল। যার কারণে বর্তমান সময়ে এই মালয়েশিয়ার কাজ অনেক বেশি কিংবা এখান থেকে অনেক টাকা ইনকাম করা যায়। মালয়েশিয়া বাংলাদেশ থেকে উন্নত একটি দেশ। যেখানে কাজ করে অনেক বাংলাদেশী কর্মী হয়েছে ধনী। তবে বর্তমান মালয়েশিয়ার পরিচিতি খুব ভালো বলে ধারণা করা যায়। 

তার কারণ হলো মালয়েশিয়ার যে কর্মী ছিল আগে সেগুলো মহামারির ভিতরে দেশে এসে আটকে গিয়েছিল আর তারা যেতে পারিনি। তবে যে কয়জন এসেছিল তাদের পরিবর্তিত লোক লাগবে তাই না। তবে যাদের ইচ্ছা রয়েছে মালয়েশিয়া যাওয়ার তাদের জন্য আজকের আমাদের এই আর্টিকেলটি সাজানো হয়েছে ডিজিটাল বাংলাদেশ ৩৬০ এর মাধ্যমে। আপনারা কি জানেন এই মালয়েশিয়ার ভিসার জন্য আপনারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। হ্যাঁ অনলাইনের মাধ্যমে আবেদন করে আপনারা খুব সহজেই মালয়েশিয়া যেতে সক্ষম হবেন। 

তবে এজন্য আপনার বেশ কিছু কাগজপত্রের প্রয়োজন হতে পারে। তবে হ্যাঁ মানুষের ভিসা পেতে হলে অবশ্যই আপনাকে সেখানে টাকা প্রদান করতে হবে। আর আপনি কত টাকা প্রদান করবেন সেটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার ভিসার অনুযায়ী কিংবা ভিসার উপর ভিত্তি করে। একেক ভিসার টাকার পরিমান একেক রকম। তাই আপনি যে বিষয়ে যেতে চান মালয়েশিয়া সে বিচার জন্য আপনাকে আগে আবেদন করতে হবে তারপর সেই টাকা প্রদান করতে হবে আপনাকে। তবে যাই হোক আমরা চলে যাব আজকের গুরুত্বপূর্ণ বিষয়ের দিকে।


আরো পড়ুন: বিদেশে যাওয়ার জন্য এই পাসপোর্ট নিজে নিজে বানানোর সম্পর্কে বিস্তারিত জানতে


অনলাইনে মালয়েশিয়ার ভিসার আবেদন করার নিয়ম


অনলাইনের মাধ্যমে ভিসার আবেদন করার নিয়ম?

আপনি মালয়েশিয়ার ভিসা আবেদন শুরু করতে পারেন অনলাইনের মাধ্যমে। সিট সঠিকভাবে নির্বাচন করে নিবেন যেভাবে ফরম পূরণ এর মাধ্যমে মালয়েশিয়া ভিসার প্রসেসিং এর জন্য। আর হ্যাঁ সেটা কে আপনার অবশ্যই ডাউনলোড করে নিতে হবে।আপনাকে সেই ফরম পূরণ করে তার কপি টা আপনার কাছে রাখবেন আর মেইন টা তাদের কাছে দিয়ে দিবেন। তাদের কাছে দিয়ে দিবেন বলতে সেই ভিসার আবেদন ফরম নিয়ে ভিসা অফিসে যাবেন। 

তবে হ্যাঁ আপনার জন্য এটাই ভালো হবে যে আপনি যদি নিজে নিজে কম্পিউটারের মাধ্যমে ভিসা আবেদন করতে পারেন। তবে হ্যাঁ যদি না পারেন তাহলে আপনার পরিচিত কম্পিউটারের দোকানে দোকানে গিয়ে ভিসার আবেদন করে নিবেন খুব সহজভাবে। আর হ্যাঁ যে ফর্মটা আপনি পূরণ করেছিলেন সেটি অবশ্যই সঠিক সময়ে জমা দিতে হবে আপনাকে। বৈদ্যুতিক আবেদনপত্র দেয়া হবে তারপর আপনার জন্য। আর হ্যাঁ সেটিও আপনার সেই আগের ফরম মোতাবিক পূরণ করে নিবেন সঠিকভাবে। আপনাকে সকল প্রকার গোপন তথ্য মেনে চলতে হবে আপনার পার্সোনাল ভিসা সম্পর্কে যে সকল তথ্য রয়েছে। 




আর হ্যাঁ একটি সম্মতি মূলক ফরম পূরণ করতে হবে এর সাথে আপনাকে। আপনাকে পত্রটি সঠিকভাবে পূরণ করে আর গোপন বিষয়গুলোকে গোপন রেখে সকল তথ্য আপনাকে তাদের কাছে দিতে হবে। আর হ্যাঁ আপনাকে অবশ্যই সঠিকভাবে এই ফরমটি পূরণ করতে হবে তার কারণ হলো এই ফর্মটি ছাড়া আপনাকে ভিসার আবেদনযোগ্য বলে ধরা হবে না। তাই এদিকে আপনার অবশ্যই গুরুত্ব ভাবে লক্ষ্য রাখতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ