Join Our Telegram channel! name='keywords'/> যেকোনো সময় ফাইবার বন্ধ হয়ে যেতে পারে কিন্তু কেন?-Fiverr এর কারনে কি ইসরাইলের ইকোনমিতে প্রভাব পড়বে?

Ticker

10/recent/ticker-posts

Ads

যেকোনো সময় ফাইবার বন্ধ হয়ে যেতে পারে কিন্তু কেন?-Fiverr এর কারনে কি ইসরাইলের ইকোনমিতে প্রভাব পড়বে?

ফ্রিল্যান্সিং কথাটা শুনলেই যেন Fiverr ও Upworker কথা চলে আসে সবার প্রথমে অর্থাৎ পৃথিবীর এক নম্বর পজিশনে রয়েছে আপ ওয়ার্ক আর দ্বিতীয় পজিশনে রয়েছে ফাইবার যারা ফ্রিল্যান্সিং করে থাকেন তারা এই বিষয়গুলো ভালোভাবেই জানেন তবে সম্প্রতিক সময়ে ইসরাইল ও ফিলিস্তিনি যুদ্ধের কারণে কি ফাইবার বন্ধ হতে যাচ্ছে? অনেকেই এরকম চিন্তায় রয়েছেন। এর বড় কারণ হচ্ছে ফাইবার ইসরাইলের ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস কোম্পানি। ( ফাইভার এর অর্থ কি? )


যেকোনো সময় ফাইবার বন্ধ হয়ে যেতে পারে কিন্তু কেন?-Fiverr এর কারনে কি ইসরাইলের ইকোনমিতে প্রভাব পড়বে?




আমি নিজেও ফাইবারে ও আপ ওয়ার্ক এ কাজ করে থাকি যদি কোন কারণে ফাইবার বন্ধ হয়ে যায় তাহলে আপনাদের মত আমার নিজেরও অনেক ক্ষতি হয়ে যাবে যদিও সেটা আমাদের কাম্য নয় আমরা যুদ্ধ নয় শান্তি চাই আশা করি ইসরাইল ফিলিস্তিনির মধ্যে যে সংকট দেখা দিয়েছে সেগুলো সহজ ও সুন্দর সমাধান হয়ে যাবে।

এখন কথা হচ্ছে যদি কোন কারণে ফাইবার বন্ধ হয়ে যায় তাহলে ইসরাইলের Economy তে কি প্রভাব ফেলবে? এই প্রশ্নের সহজ উত্তর হচ্ছে অবশ্যই প্রভাব ফেলবে কারণ ফাইবার হচ্ছে পৃথিবীর দ্বিতীয় স্থানে থাকা ফ্রিল্যান্সিং কোম্পানি যেখানে হিউজ পরিমাণ মানুষ কাজ করে থাকে কিংবা হিউজ পরিমাণ বায়াররা কাজ দিয়ে থাকে। 

এই ফাইবার প্লাটফর্মের ইনকাম হচ্ছে মূলত যারা এখানে কাজ দেন বা কাজ করে থাকেন তাদের থেকে নির্দিষ্ট ইনকামের পারসেন্ট তারা কেটে রাখেন এভাবেই ফাইবার কিংবা Up work এভাবে করেই তারা উপার্জন করে থাকে যদি কোন কারণে ফাইবার বন্ধ হয়ে যায় তাহলে আমাদের সকলের জন্যই অমঙ্গল জনক হবে বলে মনে হয় বিশেষ করে বাংলাদেশ, ইন্ডিয়া, পাকিস্তান শ্রীলঙ্কা সহ এই ধরনের দেশগুলোতে ফাইবারের কাজ করার মানুষ অনেক বেশি রয়েছে।

আপনার কি মনে হয় ফাইবার কি বন্ধ হয়ে যাবে? এই যুদ্ধের কারণে অবশ্যই আপনাদের মতামত জানিয়ে কমেন্ট বক্সে কমেন্ট করে যাবেন।

বাংলাদেশে এমনও ফ্রিল্যান্সার রয়েছে বা ইন্ডিয়া পাকিস্তান সহ বিভিন্ন দেশে এমন ফ্রিল্যান্সার রয়েছে অনেক যারা ফাইবার থেকে প্রতি মাসে 5 থেকে 10 লক্ষ কিংবা ৪০ থেকে ৫০ লক্ষ বা ১ কোটি টাকার উপরে ইনকাম করে থাকেন বিভিন্ন আউটসোর্সিং কাজগুলো করে তাদের কি হবে তাহলে?

ডিজিটাল বাংলা ৩৬০ পরিবারের পক্ষ থেকে আমরা যুদ্ধ নয় শান্তি চাই আমরা চাই সবাই মিলেমিশে থাকতে আশাকরি সহজ সমাধান চলে আসবে এই যুদ্ধ তাহলে আমরা সবাই কাঁধে কাঁধ মিলে এগিয়ে যেতে পারবো।

যদিও এখন পর্যন্ত সুনির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না কখন কি হয় হয়তো বা ফাইবার যদি বন্ধ হয়ে যায় তাহলে আমাদের ফ্রিলেন্সারদের অনেক ক্ষতি হয়ে যাবে তাই আমরা বলব ফাইবার যাতে সুরক্ষিত থাকে।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ