Join Our Telegram channel! name='keywords'/> যে কাজগুলো করার ফলে মানুষ আপনাকে প্রচুর সম্মান করবে | Doing things that people will respect you a lot

Ticker

10/recent/ticker-posts

Ads

যে কাজগুলো করার ফলে মানুষ আপনাকে প্রচুর সম্মান করবে | Doing things that people will respect you a lot

সম্মান পেতে চায় না এমন হয়তো কোন লোককে খুঁজে পাওয়া যাবে না এই পৃথিবীতে। তবে সকলেই এই সম্মান জয় করতে পারে না। ধনসম্পদ আপনাকে কোনভাবেই সম্মানীয় ব্যক্তি বানাতে পারবে না। এখন অনেকের মাথায় প্রশ্ন জাগতে পারে তাহলে কিসে দ্বারা আমরা মানুষের কাছ থেকে নিজের সম্মান আদায় করব? আসলে মানুষের কাছ থেকে সম্মান আদায় করতে হলে সর্বপ্রথম আপনাকে তাকে সম্মান দিতে হবে। একটি কথাই রয়েছে যে কিছু পেতে হলে কিছু দিতে হয়। আর সে কাজটি করতে হবে আপনাকে এক্ষেত্রে। তবে এমন কিছু ট্রিক্স আমরা আপনাদেরকে জিতে চলেছি এই আর্টিকেলের মাধ্যমে যেগুলো ফলো করলে আপনারাও মানুষের কাছ থেকে সম্মান আদায় করে নিতে পারবেন।


যে কাজগুলো করার ফলে মানুষ আপনাকে প্রচুর সম্মান করবে | Doing things that people will respect you a lot


সবার প্রথমে ভালো শ্রোতা হতে হবে

রবীন্দ্রনাথ ঠাকুরের একটি কবিতায় উক্তি রয়েছে যে তুমি মানুষের হাত ধরো সে কিছু বলতে চায়। আর কবি রবীন্দ্রনাথ ঠাকুরের এই উক্তি থেকে আমরা বুঝতে পারি যে মানুষ আসলে কিছু একটা বলতে চায়। আর যাদের কথা শোনার মত কেউ নেই। আপনাকে ভালো করে শুনতে হবে মানুষ আসলে কি চায় যদি আপনি সম্মান পেতে চান। আর মনে রাখবেন ভালো শ্রোতারা খুব সহজেই অন্যের হৃদয়কে ছুঁয়ে নিতে পারে। আর আপনিও যদি তাদের মন ছুয়ে নিতে পারেন তাহলে আপনিও জয় করতে পারবেন তাদের সম্মানের আসনটি।

আপনাকে অপরকে সম্মান করতে হবে

অনেক বিজ্ঞানীরা এরকমটা বলেছে যে সম্মান হচ্ছে আয়নার মতো। আপনি অন্যকে যতটা পরিমাণ সম্মান দেবেন ঠিক ততটা পরিমাণই সম্মান আপনি ফিরে পাবেন তাদের কাছ থেকে। আর একটু বাস্তব কথা হলো আপনি যেমন অপরের কাছ থেকে সম্মান প্রত্যাশা করেন ঠিক তেমনি ও অন্যরাও আপনার কাছ থেকে সম্মান প্রত্যাশা করে।

আপনার ভুল স্বীকার করতে হবে আবার সংশোধন করতে হবে

তবে পৃথিবীতে এমন কেউ হয়তো নেই যে কোন না কোন একটি ভুল করেনি। আমরা সবাই জানি যে মানুষ মাত্রই ভুল এটাই স্বাভাবিক। তবে হ্যাঁ আপনারও কোনো না কোনো কারণে ভুল হয়ে যেতে পারে আর সে ক্ষেত্রে আপনাকে সেখানে সরি বলতে হবে কিংবা ক্ষমা চাইতে হবে। আর যে ভুলটি আপনি করেছেন সেটি থেকে আপনাকে শিক্ষা অর্জন করে আরও উনাদের দিকে ঘুরে উঠতে হবে। এটা আপনার আত্মসম্মান এই স্বাদে সাথী সম্মানও বাড়িয়ে তুলবে।

আপনাকে কথা দিয়ে কথা রাখতে হবে

যিনি কথা দিয়ে কথা রাখেন অন্যের চোখে তিনি সম্মান পাওয়ার যোগ্য। যে ব্যক্তি কথা দিয়ে কথা রাখে না সে খুব সহজে একজন মানুষ থেকে সম্মান হারায়। আর তাই আপনাকে অবশ্যই কথা দিয়ে কথা রাখতে হবে। এটি হচ্ছে মানুষের কাছ থেকে সম্মান পাওয়ার একটি অন্যতম উপায়। যার কারণে আপনাকে মানুষেরা বেশি সম্মান করতে বাধ্য হবে।


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ