Join Our Telegram channel! name='keywords'/> বাংলাদেশ থেকে কাতার যাওয়ার সেরা কিছু উপায় | How to go to Qatar from Bangladesh

Ticker

10/recent/ticker-posts

Ads

বাংলাদেশ থেকে কাতার যাওয়ার সেরা কিছু উপায় | How to go to Qatar from Bangladesh

বেশ কয়েক বছর ধরে মহামারীর কারণে বিভিন্ন দেশের ভিসা বন্ধ থাকার পরে আস্তে আস্তে প্রায় অধিকাংশ দেশের ভিসা বাংলাদেশের নাগরিকদের জন্য খুলে দেওয়া হয়েছে। সেই ক্ষেত্রে আপনি যদি কাতারে যেতে চান তাহলে আপনাকে অবশ্যই কাতারের ভিসার জন্য আবেদন করতে হবে এবং সম্পূর্ণ ভিসা করার প্রসেস আপনার জানা থাকলে সেটা করতে আপনার খুব সহজ হবে।আজকে আমরা আপনাদের কাতারের ভিসা প্রসেস সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিতে যাচ্ছি আশা করছি এই তথ্যগুলো অবশ্যই আপনাদের কাজে আসবে। আপনারা যারা কাতারের ভিসা প্রসেসিং সম্পর্কে সম্পূর্ণ তথ্য জানতে চাচ্ছেন তারা একটু মনোযোগ দিন এবং শুধুমাত্র পাঁচটা মিনিট সময় দিলে আপনারা আমাদের সম্পূর্ণ আর্টিকেল করতে পারবেন এবং এখান থেকে আপনার চাহিদা অনুযায়ী তথ্য সংগ্রহ করতে পারবেন।


বাংলাদেশ থেকে কাতার যাওয়ার সেরা কিছু উপায় | How to go to Qatar from Bangladesh


কাতার ভিসার ধরন

আপনি যদি কাতারের ভিসা করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রথমে পরিকল্পনা করতে হবে আপনি কি ধরনের ভিসা করতে চাচ্ছেন। এটা বলার কারণ হলো কাতারে বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায় এবং বিভিন্ন ধরনের ভিসার জন্য আলাদা আলাদা ভাবে আবেদন করতে হয় তাই অবশ্যই এই বিষয়টি আপনাকে সবার প্রথমে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে আপনি কোন ধরনের ভিসাতে কাতারে যেতে চাচ্ছেন বা কোন ধরনের ভিসার জন্য আপনি আবেদন করতে চাচ্ছেন।কাতারে যাওয়ার জন্য এক ধরনের ভিসা হলো ওয়ার্ক পারমিট ভিসা যারা জীবিকা নির্বাহের জন্য কাজ করার উদ্দেশ্যে কাতারে যেতে চাচ্ছেন তাদের জন্য এই ভিসা দেওয়া হয়।কাতারে যাওয়ার জন্য আরো এক ধরনের ভিসা হচ্ছে স্টুডেন্ট ভিসা যারা কাতারে সাধারণত উচ্চ শিক্ষার জন্য যেতে চাচ্ছেন তাদের জন্য এই ভিসার বরাদ্দ আছে ।এছাড়াও বর্তমানে কাতারে পরিবার সহকারে আপনি যাতায়াত করতে পারবেন এক্ষেত্রে পূর্বে এক থেকে তিন মাস সময় নির্ধারণ থাকলেও বর্তমানে চেষ্টা করা হচ্ছে যাতে করে সর্বোচ্চ পাঁচ বছর পরিবারসহ কেউ কাতারে থাকতে পারে সেই ধরনের ভিসা করার।টুরিস্ট ভিসা আপনি কাতারে টুরিস্ট হিসাবে যেতে পারেন এবং এক দুই মাসের জন্য টুরিস্ট ভিসার ব্যবস্থা রয়েছে।

ভিসা করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

আমরা উপরে চার ধরনের ভিসা বলেছি এবং এই চার ধরনের ভিসার জন্য আপনাকে আলাদা আলাদা কাগজপত্র শো করতে হবে কিন্তু আমরা প্রত্যেকটি ভিসার প্রয়োজনীয় কাগজপত্র আলাদাভাবে না বলে আপনাদের একটু গুছিয়ে সব কাগজপত্রের কথা উল্লেখ করছি।

*ডিজিটাল পাসপোর্ট

*আবেদনকারীর জন্ম সনদ 

*লিগেল আইডেন্টিটি ডকুমেন্ট 

*কাতার ভিসা অ্যাপ্লিকেশন ফর্ম 

*পাসপোর্ট সাইজের সদ্য তোলা রঙিন ছবি 

*কোভিড 19 এর ভ্যাকসিন ডোজ ফরম 

*সকল কাগজপত্রের সত্যায়িত 

*স্পন্সর কারীর আকামার ফটোকপি 

*পুলিশ ক্লিয়ারেন্স 

*স্কুল এবং কলেজের সকল মেইন সার্টিফিকেট।

কাতার ভিসা করতে কত টাকা খরচ হয়

কাতারে বিভিন্ন ধরনের ভিসা করতে বিভিন্ন ধরনের খরচ হতে পারে। ওয়ার্ক পারমিট ভিসার ক্ষেত্রে অবশ্যই আপনি যার মাধ্যমে ভিসা করাচ্ছেন আমি এবং যে কোম্পানির মাধ্যমে আপনি চাকরির উদ্দেশ্যে কাতারের আছেন তার উপর ডিপেন্ড করবে কাতারের ভিসার টাকার পরিমাণ। তবে বর্তমানে বিমানের অন্যান্য খরচ বৃদ্ধি পাওয়া এবং সরকার তাদের ভিসার মূল্য বৃদ্ধি করায় ধারণা করা যেতে পারে দুই থেকে পাঁচ লক্ষ টাকার মধ্যেই আপনার ভিসা সম্পন্ন কাগজপত্র সম্পন্ন হবে।যারা স্টুডেন্ট ভিসায় যেতে চাচ্ছেন তাদের জন্য যদি স্কলারশিপ পাওয়া যায় তাহলে একদম ফ্রিতে তারা কাতারে যেতে পারবেন একদম বসবাস করতে পারবেন।ফ্যামিলি ভিসার ক্ষেত্রে ২০০ কাতার দিনার থেকে ৫০০ কাতার দিনার খরচ হতে পারে এবং যারা টুরিস্ট ভিসা তাদের জন্য ১০০ কাতার দিনার খরচ হতে পারে।

কাতার ভিসা প্রসেসিং নিয়ম

কাতার ভিসা প্রসেস করতে হলে আপনাকে সর্বপ্রথম আবেদন করতে হবে এবং এটার জন্য আপনি অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করতে পারেন। শান্তি সংগ্রহ করে সরাসরি কাতার ভিসা অফিসে উপস্থিত হয়ে সেখানে ভিসার আবেদনের টাকা জমা দিয়ে আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ