Join Our Telegram channel! name='keywords'/> গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম করবেন | How to earn from Google Adsense

Ticker

10/recent/ticker-posts

Ads

গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম করবেন | How to earn from Google Adsense

অনলাইন থেকে আয় করা যায় এটা এখন অনলাইনে ঢুকলে বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে দেখা যাচ্ছে। কিন্তু আপনি কি জানেন কিভাবে অনলাইনে আয় করতে হয়? বা অনলাইনে আয় করার সবচেয়ে সহজ মাধ্যম গুলো কি। না জেনে থাকলে এখান থেকে দেখে নিনঃআমি আজকে আলোচনা করবো যারা অনলাইন থেকে গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করছেন, তারা প্রতি মাসে কি পরিমাণ টাকা ইনকাম করছেন। তার আগে জেনে নেই গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম হয়।


গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম করবেন | How to earn from Google Adsense


গুগল এডসেন্স থেকে ইনকাম করতে হলে যা লাগবে?

যারা গুগল এডসেন্স থেকে ইনকাম করেন তারা শুধুমাত্র ইনকাম করেন গুগল এডসেন্সের এড এর মাধ্যমে। তাদের একটি হোস্টেড বা নন হোস্টেড প্ল্যাটফর্ম থাকবে। কিন্তু প্ল্যাটফর্ম টা কি তা আগে জানতে হবে। প্ল্যাটফর্ম হল আপনার একটি ব্লগ/ওয়েবসাইট অথবা একটি ইউটিউব চ্যানেল ।

গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম হয়?

আপনার যখন একটি ওয়েবসাইট/ ব্লগ বা ইউটিউব চ্যানেল থাকবে, তখন সেই ইউটিউব চ্যানেল অথবা ব্লগ এর বিভিন্ন স্থানে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন প্রদর্শিত হবে। এবং যখন আপনার ইউটিউব চ্যানেলের ভিজিটর বা আপনার ওয়েবসাইটের ভিজিটর সেই বিজ্ঞাপনের ওপরে ক্লিক করবে তখন সেই বিজ্ঞাপন থেকে আপনি একটি অংশ আয় করতে পারবেন।

গুগল এডসেন্স থেকে কত টাকা ইনকাম হয়?

গুগল অ্যাডসেন্স থেকে প্রতিমাসে কত টাকা ইনকাম হয় এটা আসলে সঠিক বলা সম্ভব না। গুগল এডসেন্স থেকে বিশ্বের এমন ব্লগার/ইউটিউবার রয়েছে যারা প্রতিমাসে 10 হাজার টাকা থেকে শুরু করে 20 কোটি টাকা পর্যন্ত ইনকাম করে থাকেন। আমি এই আর্টিকেল এর নিচের দিকে কিছু ব্লগারের মাসিক ইনকাম দিয়ে দিয়েছি, আপনি দেখলে চমকে যাবেন। আপনি চাইলে আপনিও গুগল এডসেন্স থেকে আপনি প্রতি মাসে খুব ভালো পরিমাণে আয় করতে পারবেন।

প্রতি ক্লিকে কত ইনকাম হয়?

গুগল এডসেন্স থেকে প্রতি ক্লিকে কত ইনকাম হয় এটাও নির্দিষ্ট নয়। তবে বিভিন্ন দেশ ভেদে প্রতি ক্লিক এর মূল্য $0.01 ডলার থেকে শুরু করে $100 ডলার পর্যন্ত হয়ে থাকে। এটা নির্ভর করে আপনার কনটেন্ট কোয়ালিটি এবং কনটেন্ট এর ধরন এবং কনটেন্টের কান্ট্রি অনুযায়ী।আপনি যদি এডসেন্স নিয়ে কাজ করতে চান তাহলে অবশ্যই আপনি কাজ শুরু করার আগে কোন দেশের ভিজিটর এবং কি ধরনের কনটেন্ট নিয়ে কাজ করবেন সেটা বুঝে শুনে নির্ধারণ করুন।

নরমালি আমাদের বাংলাদেশ থেকে যদি একটি বিজ্ঞাপন ক্লিক হয় সেক্ষেত্রে আমরা সর্বনিম্ন $0.01 ডলার এবং সর্বোচ্চ $0.20 ডলার পর্যন্ত পাই এবং একই কনটেন্ট যদি ইউএসএ এর কোন ভিজিটর ভিজিট করে এবং বিজ্ঞাপনে ক্লিক করে সেক্ষেত্রে $0.20 ডলার থেকে শুরু করে $15/20 ডলার পর্যন্ত পাওয়া যায়।

তবে কিছু কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম হয়ে থাকে। এবং কিছু কিছু কিওয়ার্ড বা কিছু কিছু নিস/ ক্যাটাগরি রয়েছে সেগুলো নিয়ে কাজ করলে গুগল এডসেন্স থেকে ভালো ফলাফল পাওয়া যায়। আপনি যদি গুগল এডসেন্স থেকে প্রতি ক্লিকে খুব ভালো পরিমানে ইনকাম করতে চান তাহলে আপনি এই আর্টিকেল টি দেখতে পারেন। হাই ভ্যালু গুগল এডসেন্স নিস।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ