Join Our Telegram channel! name='keywords'/> মোবাইল ফোনে চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায়-ফাস্ট চার্জার কি?

Ticker

10/recent/ticker-posts

Ads

মোবাইল ফোনে চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায়-ফাস্ট চার্জার কি?

এখন প্রায় বলা যায় প্রতিটা মানুষের কাছেই স্মার্টফোনগুলোর জনপ্রিয়তার শীর্ষে রয়েছে বলে মনে করেন অনেকেই । করবে না বা কেন এখন তো কম্পিউটার কিংবা ল্যাপটপের অনেক কাজেই স্মার্টফোন দিয়ে করা যায় । (চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায়)

কোম্পানিগুলো প্রতি বছরে নতুন নতুন স্মার্টফোন গুলো নিয়ে আসে কিন্তু সবার তো আর নতুন ফোন প্রতিবছর কেনার সাধ্য থাকে না মোবাইল ফোন গুলো যত দিন যায় ততই তার ক্ষমতা হারিয়ে ফেলে আস্তে আস্তে করে যার কারণে কমতে শুরু করে ব্যাটারির ক্ষমতা সমস্যাগুলো । (চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায়)

তবে কিছু দিকে যদি খেয়াল রাখা যায় তাহলে মোবাইল ফোনের ইসপিরিট ও চার্জিং পারফরম্যান্স খুব ভালো মানের পাওয়া যায় আসুন আমরা জেনে নেওয়ার চেষ্টা করি কোন কাজগুলো করলে আমাদের স্মার্টফোনগুলো ভালো পারফর্মেন্স দিবে । (চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায়)

চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায়-ফাস্ট চার্জার কি?



ফোনের ইন্টারনাল মেমোরি


বেশিক্ষণ মোবাইল ফোনগুলো চালালে আস্তে আস্তে করে মোবাইল ফোনগুলোর ইসপিরিট হারাতে শুরু করে সেই সাথে যদি মোবাইল ফোনে বেশি পরিমাণে কোন ফাইল কিংবা ভিডিও অডিও মোবাইলের ব্যাকগ্রাউন্ডে থেকে যায় তা হলে মোবাইলের স্পিড কমে যায় এবং খুব স্লো ভাবে কাজ শুরু করে । এই জন্য সবসময় মোবাইল ফোনটি ইন্টার্নাল মেমোরি ফাঁকা রাখাটা জরুরি এবং সব সময় ফোনটিকে ক্লিয়ার রাখার প্রয়োজন তাহলে এই সমস্যা থেকে উত্তোলন পাওয়ার সহজ উপায় বলে মনে করা হয় বিশেষজ্ঞদের মতে । (কোন কোম্পানির চার্জার ভালো)


অ্যাপ্লিকেশন ডাউনলোডের ক্ষেত্রে সর্তকতা


আমরা অনেকেই শখের বশে হোক কিংবা অনিসা ক্ষেত্রে হোক অনেক অনেক অ্যাপ্লিকেশনগুলো ডাউনলোড করে রাখি মোবাইল ফোনে কিন্তু একবারও ভাবি নাই এই অ্যাপ্লিকেশনগুলো কিন্তু মোবাইলের চার্জ ফুরিয়ে ফেলে এজন্য প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন ছাড়া অন্য কোন এপ্লিকেশন মোবাইলে না রাখলে মোবাইল ভালো পারফর্মেন্স দিবে । এবং মোবাইলে চার্জ দেওয়ার সময় ফাস্ট চার্জার ব্যবহার করুন । (ফাস্ট চার্জার চেনার উপায়)


ফাস্ট চার্জার কি?


আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা এই বিষয়টা জানেন না বলেই চলে আপনি যদি একটি স্মার্টফোন কিনে থাকেন তা হলে কখোনই 50 টাকা 100 টাকা দামের চার্জার দিয়ে কখনো চার্জ দিবেন না, যদি দেন তাহলে এতে আপনার মোবাইলের সমস্যা হতে পারে এবং চার্জ খুব স্লো হবে । সবচাইতে ভালো হয় মোবাইল ফোনটি কিনার সময় কোম্পানি থেকে ওরজিনাল ভাবে যে চারটি দেওয়া হয় এটির সাহায্যে সব সময় চার্জ দেওয়া আরেকটি বিষয় খেয়াল রাখা জরুরী একটা মোবাইলে একটা চার্জার ব্যবহার করা উচিত ওই চার্জার দিয়ে নানান মোবাইলে চার্জ দিলে ওই চার্জার দিয়ে বেশি ভালো চার্জ দেওয়া সম্ভব নয় । আর যদি আপনার অরজিনাল চার্জার নষ্ট কিংবা হারিয়ে যায় তাহলে অবশ্যই ফাস্ট চার্জার কিনে নিবেন যেটির ভোল্টেজ ভালো পাওয়া যায়, যদি চার্জারের ভোল্টেজ ভালো পাওয়া যায় তাহলে সে কারণে স্মার্টফোনগুলোতে চার্জ দিলে খুব ভালো পারফর্মেন্স দেয় । যারা চার্জার বিক্রি করে থাকেন তাদের কে বললেই হবে ভাই আমি ফাস্ট চার্জার কিনব ফাস্ট চার্জার গুলো সাধারনত মূলত 200 থেকে আড়াইশো টাকা কিংবা তারও বেশি দামের হয়ে থাকে । (ফাস্ট চার্জার কি?


গেম খেলার ক্ষেত্রে সতর্ক থাকা


ধরুন আপনি প্রতিটি বেলাতে এক থাল ভাত খেতে ভালোবাসেন কিংবা এক তাল ভাত আপনার জন্য যথেষ্ট কিন্তু অন্য কেউ আপনাকে দুই পেলেট বাত দিল সেগুলো কি আপনি খেতে পারবেন? । উত্তরটা কমেন্টে জানাতে ভুলবেন না, ঠিক অমনি আপনার স্মার্টফোনটি যদি বেশি পরিমাণে রেম ও রম না থেকে থাকে তাহলে কখোনই ভারি মাপের গেমগুলো খেলবেন না এতে করে আপনার ফোন পারফরম্যান্স তো হারাবেই তাড়াতাড়ি নষ্ট হওয়ার ক্ষেত্রে অবদান রাখবে । আর যদি আপনি গেম খেলতে পছন্দ করেন গেমিং স্মার্টফোন আপনার কিনা উচিত অন্যথায় আপনার মূল্যবান ফোনটি খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যেতে পারে । (গেমিং স্মার্টফোন)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ