Join Our Telegram channel! name='keywords'/> Walton Primo RX8 Mini-প্রয়োজনের সবটুকু কি আছে এতে ?

Ticker

10/recent/ticker-posts

Ads

Walton Primo RX8 Mini-প্রয়োজনের সবটুকু কি আছে এতে ?

বর্তমান এই সময়ে দেশীয় ব্র্যান্ড গুলোর মধ্যে যে মডেলগুলো মার্কেটে রিলিজ হয়েছে তার মধ্যে অন্যতম আকর্ষণীয় একটি মডেল ওয়ালটন প্রিমো RX8 মিনি । চোখজুড়ানো বডি ডিজাইনের সাথে ব্যাক ডিজাইন এ দেওয়া হয়েছে মারাত্মক লুক । দুর্দান্ত ক্যামেরা পারফরম্যান্সের সাথে থাকছে চমকপ্রদ স্টোরেজ । আকর্ষণীয় ব্যাপার হচ্ছে মোবাইলটি দামে অনেকটাই সাশ্রয়ী । স্মার্টফোনটিকে কি ফাস্টেস্ট গতিতে চালানো যাবে ? এই বাজেটের মধ্যে আসলে ফোনটির পারফরম্যান্স কেমন ? গেমিং পারফরমেন্সের জন্য এ ফোনটি কতটা যোগ্য ? এক নজরে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক ।


Walton Primo RX8 Mini-প্রয়োজনের সবটুকু কি আছে এতে ?


মোবাইলটির বডিবিল্ডার


ফোনটির বডি স্টাইলে মিনিমাল নচের উপস্থিতি চোখে পড়ার মতো । অনেক সময় আমাদের হাত থেকে মোবাইল ফোন পড়ে গিয়ে ফোনটির ডিসপ্লে ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে এই মোবাইলটির ক্ষেত্রে ফোনের ডিসপ্লের উপরে শক্তিশালী কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে । স্মার্টফোনটিতে ধুলোবালি এবং পানিরোধক এর মত কোন রেসিস্টেন্স ব্যবহার করা হয়নি । মোবাইলটি কজন 178 গ্রাম হওয়ায় ব্যবহারকারী হাসিখুশি ভাবেই ব্যবহার করতে পারবে । এই ফোনটিকে কেবলমাত্র কালো কালারে পাওয়া যাবে । 158.9 মিলিমিটার  দৈর্ঘ্য এবং 75.5 মিলিমিটার প্রস্থের সাথে রয়েছে 8.4 মিলিমিটার পুরুত্ব ।


ডিসপ্লের ধরন


প্রথম আকর্ষণ মোবাইলের ডিসপ্লে যার ডিজাইন মনোরঞ্জক এবং আকর্ষণীয় । বড় আকৃতির ডিসপ্লে 6.3 ইঞ্চির সাথে রয়েছে আইপিএস টাচস্ক্রিন । 1080×2340 পিক্সেল এর ফুল এইচডি রেজুলেশন এর সাথে multi-touch এর ব্যবহার অনেকটা নজরকাড়া । আলাদা করে মোবাইলটিতে দেওয়া হয়েছে 2.5D গ্লাস ।


 এন্ড্রয়েড ভার্সন এবং প্রসেসর


ফোনটির অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড ভার্সন 10 এর আওতাভুক্ত । আমরা যারা গেম খেলার জন্য আগ্রহী তাদের জন্য সুখবর নিয়ে মার্কেটে চলে এসেছে এই স্মার্টফোনটি । কেননা মডেলটিতে গেমিং প্রসেসর এর সাথে ব্যবহার করা হয়েছে উন্নত মডেলের চিপসেট । রিপোর্টে দেখা যায় Octa-Core up to 2.2 GHz মডেলের প্রসেসর এবং Qualcomm Snapdragon 666 মডেলের চিপসেট ও জিপিইউ রয়েছে Adreno 512 ।  


নেটওয়ার্ক কানেকশন


থ্রিজি নেটওয়ার্কের সাথে ফোরজি নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা রয়েছে । ন্যানো সিম এর পাশাপাশি ব্যবহার করা যাবে ডুয়েল সিম । মোবাইলটির বডির বাম পাশে সিম কার্ডের স্লট রয়েছে । কার্ডের স্লটে হাইব্রিড ন্যানো সিম এর পাশাপাশি থাকবে ডুয়েল সিম । দেশের সমস্ত জায়গা থেকেই ফোরজি নেটওয়ার্ক উপভোগ করা যাবে।
ব্লুটুথ, ওয়াইফাই হটস্পট এবং wifi-direct এর মত তারবিহীন নেটওয়ার্কগুলো ফুল স্পিডে ব্যবহার করা যাবে ।

স্টোরেজ


মিডিয়াম কোয়ালিটির দাম অনুযায়ী মোবাইলটির স্টোরেজের পারফরম্যান্স ততটা খারাপ বলা যায় না । মোবাইলটির মেমোরিতে 4 জিবি রেম এর পাশাপাশি রয়েছে 64 জিবি রোম ‌। ওটিজি ক্যাবল ব্যবহারের সুবিধা রয়েছে । V2.0 ইউএসবি ক্যাবল রয়েছে । 


ব্যাটারি


মোবাইলটিতে লো কোয়ালিটির lithium-polymer টাইপ ব্যাটারি রয়েছে । ব্যাটারি ক্যাপাসিটিতে রয়েছে 3600 এমএইচ পাওয়ার । এই ফোনটি দিয়ে ব্যাটারি পারফরম্যান্স ততটা ভালো পাওয়া যাবে না বললেই চলে  । ব্যাটারিটি 18 ওয়াট দ্রুত চার্জ হবে ।


সিকিউরিটি সিস্টেম


একসিলেরামিটার, প্রক্সিমিটি গায়েরোস্কোপ এবং কম্পাস এর পাশাপাশি জনপ্রিয় সিকিউরিটি সিস্টেম মাল্টিপল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেসআনলকিং পদক্ষেপ রাখা হয়েছে । ডিসপ্লের নিচে ব্যবহার করা হয়েছে মাল্টিপল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর । যার কারণে ব্যবহারকারী খুব সহজেই তার মোবাইলটি আনলক করতে পারবে । ফেস আনলকিং এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সিকিউরিটি সিস্টেম গুলো নিখুঁতভাবে অদ্বিতীয়ভাবে শনাক্তকরণে সহায়তা করবে ।


গেমিং পারফরম্যান্স কেমন দিবে ?


ফোনটিতে আলাদাভাবে গেমিং প্রসেসর ব্যবহার করার কারণে অনলাইন গেম গুলো উন্নত গ্রাফিক্সের সাথেই খেলা যাবে । পপুলার গেম গুলো যেমন ফ্রী ফায়ার এবং পাবজি খেলার জন্য এই মোবাইলটি ভালো পারফরর্মেন্স করবে বলে আশা করা যায় ‌। তবে ব্যাটারি লাইফ টাইম কম হওয়ায় বেশিক্ষণ গেম প্লে করা যাবে না । এতে করে মোবাইলটির ব্যাক বডি গরম হয়ে যেতে পারে ।


রিলিজের সময় এবং প্রাইস


জুন , 2021 দেশের মার্কেটগুলোতে প্রথমবারের মতো রিলিজ করা হয় এই মডেলটিকে । মানে ভাল এবং দামে কম হওয়ায় মোবাইলটির প্রতি আকর্ষণ একটু বেশি বলা যায় । দেশের মার্কেটগুলোতে মোবাইলটিকে অফিশিয়াল ভাবে পাওয়া যাচ্ছে যার বাজার মূল্য ৳11,999 টাকা ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ