Ticker

6/recent/ticker-posts

Ads

Online jobs for students in bangladesh 2022

প্রতিটা মানুষ যেমন আলাদা আলাদাভাবে আল্লাহপাক সৃষ্টি করেছে আলাদা রুচি আলাদা ফিঙ্গারপ্রিন্ট আলাদা চেহারা আলাদা শখ । (student part time job in bangladesh)

এই সবকিছু আলাদা হলেও মানুষের এ ক্ষেত্রে কিন্তু সবার চাহিদা প্রায় একই রকম কি বিষয়টা বুঝতে পারলেন না তো সমস্যা নেই আমি তো রয়েছি আল্লায় দিলে । (online part time jobs for students in bangladesh)

কেউ হাই স্কুল পর্যন্ত পড়াশোনা করে কেউ প্রাইমারি স্কুল পর্যন্ত পড়াশোনা শেষ করে দেয় কেউ কলেজ লাইফ পার করে আবার কেউ ইউনিভার্সিটি পার করে এতে অনেকে আবার পিএইচডি কমপ্লিট করে কিংবা মাস্টার্স কমপ্লিট করে ফেলে । (bangladesh online jobs typing)

যার যার যোগ্যতা অনুযায়ী অর্থাৎ যার যেরকম সামর্থ্য রয়েছে সে ওরকমই কিন্তু পড়াশোনা করে থাকে কিন্তু সবার উদ্দেশ্য কিন্তু থাকে টাকা উপার্জন করা এক্ষেত্রে আসলে প্রতিটা শ্রেণীর মানুষের চাহিদা বলা চলে একই রকম । (offline typing jobs in bangladesh)

বাংলাদেশ হোক কিংবা পৃথিবীর যেকোন দেশে হোক না কেন সবার মাঝে একটি চাহিদাই থাকে কিভাবে টাকা উপার্জন করতে পারি । (data entry jobs in bangladesh 2021)

টাকা উপার্জন করার জন্য আমরা অনেক সময় অনেকেই অনেক চেষ্টা করে থাকি কেউবা সৎ পথে আবার কেউ টাকা উপার্জনের চাহিদার কারণে অসৎ পথে । (home based data entry jobs in dhaka)

বলতে গেলে প্রায় সকলেরই আরেকটি টার্গেট থাকে যেভাবেই হোক না কেন টাকা উপার্জন করতে হবে কিন্তু কথা হচ্ছে অসৎ পথে না গিয়ে আমরা যদি সৎ পথে টাকা উপার্জন করি সেটা কিন্তু আমাদের দুনিয়ার জন্য ভালো পরকালের জন্য ভালো । (Digital Bangla 360)

বাংলাদেশ এ হাজারো-লাখো ছাত্র-ছাত্রী রয়েছে যারা কিনা প্রতিনিয়ত একটি চাকরির জন্য এখানে ওখানে অনলাইনে বিভিন্ন জায়গায় সন্ধান করেন ভালো মানের একটি চাকরি পাওয়ার জন্য অনেক সময় ঘুষ দিয়ে থাকেন চাকরি পাওয়ার জন্য । (jobs for a level students in bangladesh)

এই দুনিয়াতে আসলে স্বজনপ্রীতি না থাকলে যেকোনো কাজ পেতে অনেক কষ্টসাধ্য অনেকের তো আবার সজন থাকে না এই জন্য চাকরি পায় না কিংবা টাকা-পয়সা থাকেনা ঘুষ' দিতে পারেনা এজন্য চাকরি হয় না । (part time job in dhaka for students)

আপনারা জেনে খুশি হবেন আজকে যে বিষয়টি আপনাদের সামনে তুলে ধরা হবে এখানে কোনো রকম ঘুষের কিংবা স্বজনপ্রীতির প্রয়োজন নেই শুধু ওই কাজটি করার জন্য পর্যাপ্ত পরিমাণ যোগ্যতা থাকলেই পাওয়া যাবে চাকরি । (part time job for students in dhaka 2021)

বেতনও খারাপ না প্রতি মাসে 15 থেকে 30 হাজার টাকার মধ্যে যার যার লেভেল অনুযায়ী চাকরি খুঁজে নিতে পারবেন খুব সহজে । (student part time job in bangladesh)

অনেকে আবার ভাবতে পারেন চাকরি কি মামাবাড়ির হাতের মোয়া যে চাইলেই পাওয়া যায় আসলে যোগ্যতা থাকলে সঠিক রাস্তা জানা থাকলে আল্লাহ দিলে আসলে চাকরি পাওয়া খুব ইজি । (jobs for high school students in bangladesh)


Online jobs for students in bangladesh 2022



এখানে কি শুধু ছাত্র-ছাত্রীদের জন্য চাকরি ?


আসলে যারা এখনো লেখাপড়া করতেছেন লেখাপড়ার পাশাপাশি চাইলেও চাকরি করতে পারবেন কিংবা যারা পড়াশুনা অলরেডি শেষ করেছেন তাদের জন্য তো কথাই নেই তারা ভালো মানের যোগ্যতা অনুযায়ী কাজ খুঁজে নিতে পারবেন । এখন কথা হচ্ছে সবাই এখানে কাজ করতে পারবে কিনা যেহেতু এখানে যোগ্যতার কথা বলা হয়েছে সেহেতু পড়াশোনা থাকতে হবে তো বুঝতেই পারতেছেন এ জন্য ছাত্র-ছাত্রীদের জন্য এখানে কাজ করার সুবিধা রয়েছে ।


এখানে কি নিজের ইচ্ছামত চাকরি করতে পারব ?


একটি মানুষের সাথে আরেকটি মানুষের যেমন চেহারায় ফিঙ্গারপ্রিন্ট বা অন্যান্য দিক দিয়ে মিলেনা ঠিক একটি মানুষের কাজের মিল অন্যটির কাজের মিল থাকবে এটিও আশা করা যায় না । আপনার দক্ষতা অনুযায়ী আপনি চাইলে আপনার নিজের পছন্দ অনুযায়ী কাজটি খুঁজে নিতে পারবেন বা করতে পারবেন নিচে একটি স্ক্রিনশট দেওয়া হল যেখানে অনেক কাজের লিস্ট রয়েছে আপনার পছন্দমত কাজটি করতে পারবেন ।




এখানে কোন কাজটি খালি রয়েছে কিভাবে বুঝব ?


আপনি চাইলে এক ক্লিকের মাধ্যমে ইন্টারনেটের মাধ্যমে দেখে নিতে পারেন কোন কোন কাজ গুলো তে কতজন লোক নিয়োগ দেওয়া হবে বা কোন পোস্টে কোন কাজটি কতটা কাজ করার স্পেস রয়েছে নিচের স্ক্রিনশটটি লক্ষ্য করুন ।




এখানে কি প্রতারণা হওয়ার সুযোগ রয়েছে ?


প্রতিটা জিনিসের একটি ভালো দিক ও একটি মন্দ দিক রয়েছে যেহেতু আপনারা পড়াশোনা করেছেন সেহেতু এ বিষয়টি নতুন করে বলার আসলে কিছু নেই । এখানে যদি আপনি কোন বাটপারের পাল্লায় পড়ে যান তাহলে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে তবে নিয়ম মেনে যদি কাজ করেন তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে ।


কিভাবে ইন্টারভিউ দেবো ?


আপনি যখন আপনার যোগ্যতা অনুযায়ী কাজটি পছন্দ করবেন এবং তাদের কাছে আবেদন করবেন তখন আপনার কাছে যোগ্যতার প্রমাণ তারা চাইতে পারে ওইগুলা যখন আপনি তাদেরকে দেবেন তারা যদি যোগ্য মনে করে তাহলে ওই কোম্পানিতে আপনি চাকরি করতে পারবেন বিষয়টা হলো এরকম তখন হয়তোবা তারা আপনাকে ইন্টারভিউর জন্য তাদের অফিসে ডাকতে পারে তবে অবশ্যই যাচাই করে যেতে হবে যাতে কোন থার্ড পার্টির দ্বারা আপনার কোন ক্ষতি না হয় ।


এখানে কি সবাই চাকরি করতে পারবে ?


এখানে ধরা বান্দা আসলে কোনো নিয়ম নেই যে চেহারা নায়িকাদের মতো হতে হবে কিংবা নায়কদের মতো হতে হবে তবে একটু স্মার্ট হলে যে মানুষ দাম বেশি পায় এটা তো আপনারা নিজেরাও বোঝেন যাই হোক তবে এখানে চেহারা থেকে যোগ্যতা টাই বেশি প্রাধান্য দিয়ে থাকে তারা । আপনার যদি যোগ্যতা থাকে তাহলে কে কোন জাগা থেকে এসে কাজ করবে এটা কোম্পানি দেখবেনা কম্পানি দেখবে আপনার যোগ্যতা আছে কিনা ।


টাকা কিভাবে পাবো ?


এখানে দুই ভাবে কাজ পাওয়া যায় অর্থাৎ অনলাইনের মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন কাজ করতে পারবেন কিংবা অফলাইনে অর্থাৎ বিভিন্ন অফিসে গিয়ে আপনাকে চাকরি করতে হতে পারে সেক্ষেত্রে বুঝতেই পারতেছেন ক্ষেত্রবিশেষে আপনার বেতনটি হয়ে থাকবে অর্থাৎ আপনি যদি কোন অফিসে চাকরি করেন হয়তো বা তারা নগদে আপনাকে টাকা দিয়ে দেবে আর যদি আপনি অনলাইনের মাধ্যমে চাকরি করেন তাহলে আপনাকে বিকাশ নগদে তারা পেমেন্ট করতে পারে ।


যে কোন দেশ থেকে কি এখানে কাজ করা যাবে ?


আসলে এখানে যেহেতু দুই রকম ভাবে কাজ করা যায় অনলাইনে এবং অফলাইনে যেহেতু অনলাইনের একটা সুযোগ রয়েছে সেহেতু এখানকার যারা কর্তৃপক্ষ রয়েছেন তারা চাইলে যেকোন দেশের মানুষকে কাজ দিতে পারেন এটা তাদের ব্যক্তিগত ব্যাপার তবে বাংলাদেশে যারা রয়েছেন তারা অফলাইনে কিংবা অনলাইনে এখানে কাজ করতে পারবেন এটা আল্লায় দিলে হান্ড্রেড পারসেন্ট সিউর ইনশাআল্লাহ ।

কিভাবে কাজ করব কোথায় কাজ করবো কিছু তো বললেন না ?


ইসলাম বলে ধৈর্যের ফল মিষ্টি হয় ধৈর্য ধরে যেহেতু পুরো আর্টিকেলটি পড়েছেন এখন তো অবশ্যই আপনারা জানতে পারবেন যে আপনারা কিভাবে চাকরি পাবেন বা কোন জায়গায় আপনাদের কি করতে হবে । আমরা অনেকেই জানি আবার অনেকেই জানি না যে আমাদের দেশে bdjobs . com নামে একটি ওয়েবসাইট রয়েছে যেখান থেকে বিভিন্ন কোম্পানিতে চাকরি করা যায় অর্থাৎ bdjobs এর ওয়েবসাইটে বিভিন্ন সরকারি বেসরকারি চাকরির বিজ্ঞাপন দেওয়া হয় সেখান থেকে আপনি ডাটা কানেক্ট করে চেষ্টা চালিয়ে যেতে পারেন কিংবা বিডি ওয়েবসাইটের কর্ণধার এর সাথে যোগাযোগ করতে পারেন । তবে বলে রাখা ভাল এটি একটি বাংলাদেশের পপুলার চাকরির ওয়েবসাইট শুধু আপনাদের সামনে পরিচয় করিয়ে দেওয়ার জন্য রিভিউ করা কিন্তু কেউ যদি থার্ড পার্টির কারো দ্বারা কিংবা কোন ভাবে প্রতারিত হন তাহলে কিন্তু আমার ওয়েবসাইট কখনই দায়ী থাকবে না । 


এটিকি রিয়েল ওয়েবসাইট ?


যদি চাকরির দিক দিয়ে বলা হয় তাহলে এটি হলো বাংলাদেশের বেস্ট পপুলার অনলাইন ভিত্তিক ওয়েবসাইট যেখান থেকে সরকারি-বেসরকারি কিংবা অনলাইনের মাধ্যমে বিভিন্ন চাকরি দেওয়া হয় অর্থাৎ তারা অনেকটা কাটপাটি হিসেবে কাজ করে থাকে । 

আমি যতটকু জানি এখানে কোন ঘোষ দেওয়ার কোনো বিধান নেই তবে এটা বলে রাখা ভাল আপনি যদি কারো সাথে কোনো লেনদেন করে চাকরি নিতে চান সেটা আপনার নিজের দায়িত্বে করবেন তবে আমি যতটুকু জানি তারা যোগ্যতা অনুযায়ী চাকরি দিয়ে থাকে ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ