Ticker

6/recent/ticker-posts

Ads

সরকার অনুমোদিত সোশ্যাল মিডিয়া থেকে মাসে ইনকাম করুন 50000 টাকা

সোশ্যাল মিডিয়া থেকে টাকা ইনকাম কথাটি শুনলেই আসলে অনেকটা ভাললাগা হয়তোবা প্রায় সবার ভিতরেই কাজ করে থাকে কারণ সোশ্যাল মিডিয়াতে কাজ করাটা একটু সহজ মনে করে অনেকে যদিও এখানে কাজ করা সহজ হলেও সবাই পারে না । কারণ যে কোন জিনিসই যত সহজ কাজ হোক না কেন আসলে শিখে না নিলে তো আর ওখানে কাজ করা যায় না । (jogajog bangladesh)

ফেসবুক থেকে কিংবা ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায় প্রতি মাসে হাজার হাজার লক্ষ লক্ষ টাকা এই বিষয়টা ইতিপূর্বে হয়তোবা অনেকেই জানেন । এখনো বেশিরভাগ মানুষ হয়তবা জানেন না যে বাংলাদেশে কিন্তু এরকম ফেসবুক ইউটিউব এর বিকল্প সোশ্যাল মিডিয়া থেকে টাকা ইনকাম করা যাবে । কি বিষয়টা শুনে অবাক হয়েছেন । ( jogajog app)

বাংলাদেশি অ্যাপ থেকে প্রতিদিন 1000 টাকা ইনকাম করতে চাইলে এখানে ক্লিক করে বিস্তারিত দেখুন ।

দাঁড়ান দাঁড়ান পুরো বিষয়টি আগে বুঝে নিন এইতো গত কয়েকদিন আগে আমাদের আইটি মিনিস্টার জোনায়েদ আহমেদ পলক জানিয়েছেন বাংলাদেশ ফেসবুকের বিকল্প হিসেবে দেশে নিয়ে আসতে চলেছে যোগাযোগ নামে একটি সোশ্যাল মিডিয়া যেখান থেকে সাধারণ মানুষ গন চাইলে টাকা ইনকাম করতে পারবে ।

যোগাযোগ একটি পূর্ণাঙ্গ সামাজিক যোগাযোগ মাধ্যম হতে যাচ্ছে যেখানে ফেসবুকের মতো বিভিন্ন মার্কেটপ্লেস থাকবে অর্থাৎ এক কথায় ফেসবুকে যত ধরনের সার্ভিস রয়েছে যোগাযোগে কিন্তু প্রায় সবগুলো সার্ভিসই যোগ করে দেওয়া হবে ।

এখন আবার অনেকে বলতে পারেন ফেসবুক এত বড় একটি সোশ্যাল মিডিয়া থাকতে কেন আমরা যোগাযোগ সোশ্যাল মিডিয়া ব্যবহার করব? । বাংলাদেশি সোশ্যাল মিডিয়া ব্যবহার করার আসলে অনেকগুলো কারণ রয়েছে প্রথমত হত দেশ প্রেম ইমানের অঙ্গ সেই হিসেবে দেশের পণ্যের প্রতি  আলাদা ভালোবাসা থাকবে সকলের এটাই হয়তো স্বাভাবিক । 

এছাড়া আরও গুরুত্বপূর্ণ কারন গুলোর মধ্যে রয়েছে ফেসবুক কিন্তু মানুষদের ডাটা নিয়ে বিভিন্ন সময় তারা বিজনেস করে থাকে এবং পাবলিকের ডাটা অনেক সময় কিন্তু লিক হয়ে যায় ফেসবুক থেকে এই বিষয়গুলো কিন্তু অনেকেই পছন্দ করেন না সে দিক থেকে কিন্তু যোগাযোগ বেস্ট হতে পারে কারণ যোগাযোগ কখোনই এরকমটা হয়তো করবে না ।

অনেক দেশেই কিন্তু এখন দেখা যায় ফেসবুককে আস্তে আস্তে করে বয়কট করার চেষ্টা করতাছে যেমন চীনে কিন্তু ফেসবুক নিষিদ্ধ ফেসবুকের বিকল্প সোশ্যাল মিডিয়া চীনে রয়েছে রাশিয়াতেও একই অবস্থা এছাড়াও আরও অনেক বড় বড় দেশ রয়েছে যেখানে ফেসবুকের পাশাপাশি ও তাদের নিজস্ব সোশ্যাল মিডিয়া রয়েছে কিংবা ফেসবুকে ব্যান করে রেখেছে নিজেদের সোশ্যাল মিডিয়া পপুলার করার জন্য ।

এখন হয়তো বা বাংলাদেশও চাচ্ছে নিজেদের একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি হোক আসলে সোশ্যাল মিডিয়া তো এখন সোশ্যাল মিডিয়া নেই সোশ্যাল মিডিয়া থেকে এখন অনেক টাকা উপার্জন করা যায় এখন যদি বাংলাদেশে একটি সোশ্যাল মিডিয়া তৈরি করে সেখান কিন্তু প্রচুর পরিমানে আয় করতে পারবে এটা হল একটি বড় বিষয় । 

একটি গবেষণায় দেখা গেছে একটি মানুষ গড়ে প্রতিদিন তিন থেকে চার ঘণ্টা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে সময় কাটিয়ে থাকেন তো বুঝতেই পারতেছেন সোশ্যাল মিডিয়া এখন কতটা ইম্পরট্যান্ট হয়ে পড়েছে ।

একটা সময় ছিল আগে মানুষ শুধু ছবি কিংবা ভিডিও প্রাইভেট ভাবে কিংবা ফ্রেন্ডের সাথে শেয়ার করার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করত, এখন তো প্রযুক্তির যুগে নিয়ম টা পাল্টে গিয়েছে এখন এই সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন উপায়ে মানুষগণ প্রতিদিন হাজার হাজার কিংবা লক্ষ লক্ষ টাকা উপার্জন করে ঘরে বসে ।

তবে এটাও ঠিক যে যেখানে মানুষ বেশি থাকে নতুন মানুষ ওখানে কিন্তু যোগ দিতে বেশী সচ্ছন্দ্যবোধ করে থাকে যেহেতু যোগাযোগ একটি নতুন প্ল্যাটফর্ম এখানে হয়তোবা প্রথমদিকে কম মানুষই জয়েন হবেন তবে আস্তে আস্তে করে যখন এটি জনপ্রিয়তা পেয়ে যাবে তখন কিন্তু যোগাযোগ একটি পর্যায়ে চলে যাবে । কারণ আমাদের মনে রাখা উচিত ফেইসবুক কিন্তু প্রথম থেকে আজকের এই পর্যায়ে আসেনি আস্তে আস্তে এ পর্যায়ে এসেছে ।

তাছাড়া সরকারের পক্ষ থেকে একটি গুরুত্বপূর্ণ যুক্তি হচ্ছে যেহেতু ফেসবুকের মাধ্যমে বিজনেস করতে গেলে বিভিন্ন প্রোডাক্ট বা কোম্পানির বুষ্ট করতে হয় কিংবা বিজ্ঞাপন দিতে হয় যে টাকাগুলো বাহিরের দেশে চলে যায় প্রতিবছর হাজার হাজার কোটি টাকা যদি নিজেদের একটি সামাজিক যোগাযোগ মাধ্যম থাকে তাহলে দেশের টাকা দেশেই থাকবে এটি হলো একটি গুরুত্বপূর্ণ  ।


সরকার অনুমোদিত সোশ্যাল মিডিয়া থেকে মাসে ইনকাম করুন 50000 টাকা


যোগাযোগে কি ফ্রিতে একাউন্ট খোলা যাবে ?


অবশ্যই পারবেন কেন পারবেন না এখন তো যে কোন সোশ্যাল মিডিয়াই হোক না কেন সেখানে ফ্রিতে একাউন্ট করা যায় তবে কিছু কিছু সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে যেখানে দুইটা ভাষণ থাকে অর্থাৎ ফ্রী ভার্শন কাজ করা যায় এবং পেট ভাষণে কাজ করা যায় । তো বুঝতেই পারছেন অবশ্যই যোগাযোগ সোশ্যাল মিডিয়াতে ফ্রিতে একাউন্ট খোলা যাবে ।


যোগাযোগে কি পেজ কিংবা গুরুপ খোলা যাবে ?


এখন এমন একটা সময় চলতেছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বিশেষ করে ফেসবুকে গ্রুপে কিংবা পেজের মাধ্যমে অনেক মানুষ লাইভে এসে পণ্য বা প্রোডাক্ট বিক্রি করে থাকে এজন্য পেজ কিংবা গ্রুপ অনেক জনপ্রিয় হয়ে উঠেছে এছাড়াও পেজ কিংবা গ্রুপের মাধ্যমে আরও বিভিন্ন ভাবে টাকা ইনকাম করার সুযোগ রয়েছে যোগাযোগ সোশ্যাল মিডিয়াতেও ধরনের সুবিধা থাকবে ।


যে কোন দেশ থেকে কি অ্যাকাউন্ট খুলতে পারব ?



লক্ষ করলে দেখা যায় যে দেশগুলোতে যে সোশ্যাল মিডিয়া বন্ধ রাখা হয়েছে সে দেশগুলোতে শুধু ওই সোশ্যাল মিডিয়া টি ব্যবহার করা যায় না । এছাড়া সব সোশ্যাল মিডিয়ায় কিন্তু সব দেশ থেকে একাউন্ট খোলা কিংবা ব্যবহার করা যায় আশা করি প্রশ্নের উত্তরটি পেয়েছেন ।


যোগাযোগে কি বিকাশ নগদ দিয়ে বুষ্ট করতে পারব ?


এটি একটি গুরুত্বপূর্ণ বিষয় কারন আমাদের মধ্যে যাদের কাছে ডুয়েল কারেন্সি মাস্টার কার্ড ভিসা কার্ড না থাকে তাহলে কিন্তু আমরা ফেসবুকে কোন প্রোডাক্ট কিংবা কোন কোম্পানির বুস্ট করতে পারিনা বা স্পন্সর দিতে পারিনা । যোগাযোগ যেহেতু বাংলাদেশি নিজস্ব একটি প্ল্যাটফর্ম এবং বিকাশ কোম্পানিও হচ্ছে বাংলাদেশি একটি কোম্পানি সে হত বলাই যায় যোগাযোগ এ বুষ্ট করার জন্য অবশ্যই বিকাশ নগদ কিংবা অন্যান্য ইন্টারন্যাশনাল পেমেন্ট মেথড এর পাশাপাশি লোকাল পেমেন্ট মেথর গুলো ব্যবহার করা যাবে ।


যোগাযোগ ব্যবহার করলে সব ইনফরমেশন সরকারের কাছে চলে যাবে না ?


দেখুন এ বিষয়ে আসলে অনেকের অনেক মন্তব্য  ব্যক্তিগতভাবে থাকতে পারে এটা কোন দোষের কিছু না তবে এটা বলে রাখা ভাল যদি কোন লোক অপরাধী হয় তাহলে কিন্তু সরকার চাইলে ফেসবুক থেকে ইনফরমেশন নিতে পারে । যদি আপনি আমি কোন ধরণের অপরাধ না করি তাহলে তো আসলে চিন্তা করার কিছু নেই । কারণ সরকারের কাছে 18 কোটি বাংলাদেশীদের ইনফরমেশন কিন্তু রয়েছে অর্থাৎ এই যে আমাদের যে এনআইডি কার্ড গুলো আছে এটি কিন্তু সরকার থেকে দেওয়া হয় তো বুঝতেই পারতেছেন সরকারের কাছে কিন্তু ইনফর্মেশন এভাবেই রয়েছে যোগাযোগ থেকে কানেক্ট করতে হবে না তবে এটা ঠিক যোগাযোগের মাধ্যমে যদি কেউ কোন ধরনের অপরাধ করে সে ক্ষেত্রে সরকার পদক্ষেপ নিতে পারে ।


যোগাযোগের মাধ্যমে কি ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যাবে ?


একটা সময় ছিল ভিডিও শেয়ারিং হিসেবে শুধু ইউটিউব কে মানুষ চিন্ত বা ইউটিউব সারা ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায় এরকম কোন মাধ্যম তেমন একটা ছিল না । সময়ের সাথে সাথে আসলে সবকিছুরই পরিবর্তন ঘটে এখন কিন্তু ফেসবুকে ভিডিও আপলোড করে বিভিন্ন উপায়ে কিন্তু টাকা ইনকাম করা যায় সেই ধারাবাহিকতায় হয়তো বা যোগাযোগের মাধ্যমে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যেতে পারে তবে সেটা এখনও বলা যাচ্ছে না ।

যোগাযোগের মাধ্যমে কি ই-কমার্স ব্যবসা করা যাবে ?


আপনারা জানলে অবাক হবেন সোশ্যাল মিডিয়া যোগাযোগ তৈরীর পরিকল্পনা আসে ই-কমার্স প্ল্যাটফর্ম কে কেন্দ্র করে অতএব যারা ই-কমার্স বিজনেস করে থাকেন ফেসবুকের মাধ্যমে তারা অবশ্যই যোগাযোগের মাধ্যমে সেই বিজনেসকে আরো বড় করে তুলতে পারবেন ইনশাআল্লাহ ।

যোগাযোগে কি ইউটিউব এর ভিডিও শেয়ার করতে পারব ?


আমরা যারা ইউটিউবিং করে থাকি তারা কিন্তু বিভিন্ন সময় বিভিন্ন ভিডিও বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বিশেষ করে ফেসবুকের পেজে কিংবা গ্রুপে সেই ভিডিও গুলো শেয়ার করে থাকি যেখান থেকে কিছু হলেও ভিউয়ার্স ইউটিউব চ্যানেলে চলে আসে । এখন বুঝতেই পারতেছেন যোগাযোগ যেহেতু বাংলাদেশের একটি সোশ্যাল মিডিয়া এখানে বেশিরভাগ বাংলাদেশীরাই থাকবেন সে দিক দিয়ে বলতে গেলে কিন্তু ইউটিউব এর ভিডিও গুলো সোশ্যাল মিডিয়া যোগাযোগের মাধ্যমে শেয়ার করলে অবশ্যই বেশি সাবস্ক্রাইব কিংবা ভিউ পাওয়ার সুযোগ রয়েছে এবং বলে রাখা ভালো প্রায় সব সোশ্যাল মিডিয়ায় যেহেতু ইউটিউব এর ভিডিও শেয়ার করার সুযোগ রয়েছে যোগাযোগ এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না ।

ফেসবুকের মত কি সব দিক থেক যোগাযোগের মাধ্যমে টাকা ইনকাম করা যাবে ?


অবশ্যই পারা যাবে কেন পাওয়া যাবে না ফেসবুকে এমনও মানুষ বাংলাদেশের রয়েছেন যারা 50 হাজার থেকে 1 লাখ টাকা কিংবা তারও বেশি ইনকাম প্রতিমাসে করে থাকেন বিভিন্ন উপায় । যেহেতু যোগাযোগ সোশ্যাল মিডিয়া প্লাটফরমটি ফেসবুকে বিকল্প হিসাবে তৈরি করা হচ্ছে সেহেতু ফেসবুকের মতনই এখান থেকে প্রতি মসে 50 হাজার থেকে এক লাখ টাকা কিংবা তারও বেশি ইনকাম করা যাবে বিভিন্ন উপায় ।


যোগাযোগে একাউন্ট খুলব কিভাবে ?


আর পাঁচ-দশটা সোশ্যাল মিডিয়াতে যেভাবে একাউন্ট খুলতে হয় যোগাযোগ সোশ্যাল মিডিয়াতে ঠিক ওরকম ভাবে একাউন্ট খোলা যাবে তবে যোগাযোগ অ্যাপ্লিকেশনটি এখনো যেহেতু লঞ্চ করা হয়নি তো বুঝতেই পারছেন এখন অ্যাকাউন্ট খোলা সম্ভব না তবে কিছুদিনের ভিতরেই এই অ্যাপ্লিকেশনটি মার্কেটে ছাড়া হবে তখন সকলেই চাইলে অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন । এ বিষয়ে আরও আপডেট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটির সাথেই সব সময় থাকুন এবং আপনার মতামত থাকলে কমেন্ট করে জানাতে ভুলবেন না ।


সরকার অনুমোদিত ব্লেজ অ্যাপ্লিকেশন থেকে একবারে 5 লক্ষ টাকা পকেটেএ নেওয়ার সুযোগ বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ