ফ্রিল্যান্সিং করার জন্য ইসলামী ব্যাংকের বিশেষ উদ্যোগ

 আপনি হয়তো বা অনলাইন থেকে কিংবা বন্ধুবান্ধব থেকে শুনেছেন যে ফ্রিল্যান্সিং করে প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করা যায় । নতুনরা হয়তবা জানেন না যে কিভাবে ফ্রিল্যান্সিং কাজ শুরু করতে হয় । আর যারা অলরেডি ফ্রিল্যান্সিং কাজ করতাছেন তারা তো সোনায় সোহাগা কারণ কিছুদিন আগে বাংলাদেশ সরকারও ফ্রিল্যান্সিং প্রজেক্ট টাকে অনুমোদন দিয়েছে, এবার বাংলাদেশের জনপ্রিয় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ফ্রিল্যান্সারদের জন্য বিনিয়োগ সুবিধা দিচ্ছে অর্থাৎ ফ্রিল্যান্সার যারা আছেন তাদেরকে সহজ শর্তে বিনিয়োগ করবে ইসলামী ব্যাংক । খাঁটি বাংলায় বলতে গেলে ইসলামী ব্যাংক ফ্রিল্যান্সারদের জন্য স্পেশিয়াল ঋণ দিতে যাচ্ছে ।

এখন কথা হচ্ছে ইসলামী ব্যাংকের ফ্রিল্যান্সার বিনিয়োগ কি সবাই পাবে ? আর যদি সবাই পায় তাহলে কোন কোন যোগ্যতা থাকতে হবে, চলেন আমরা বিস্তারিত জেনে নেই ।



ফ্রিল্যান্সিং করার জন্য প্রতিজনকে 5 লক্ষ টাকা করে দিচ্ছে ইসলামী ব্যাংক ২০২১-Islami Bank invest for Freelancer 2021

প্রতি ঘন্টায় 7000 টাকা কিংবা তারও বেশী যদি ইনকাম করতে চান তাহলে এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন


কিভাবে ইসলামী ব্যাংক বিনিয়োগ পাবো ?

ইসলামী ব্যাংকের বিনিয়োগ সুবিধা পেতে হলে অবশ্যই 22 থেকে 55 বছরের ভিতর থাকতে হবে আপনার বয়স । তাহলে ইসলামী ব্যাংকের বিনিয়োগ সুবিধা নেওয়ার আপনার  যোগ্যতা আছে বলে বিবেচিত হবে । আপনার প্রতিষ্ঠানের যোগ্যতা অনুযায়ী 50000 থেকে সর্বোচ্চ 5 লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ সুবিধা পেতে পারেন । ও আপনি যদি ব্যক্তিগত কাজে যদি বিনিয়োগ নিতে চান সেক্ষেত্রে 50 হাজার টাকা থেকে 1 লক্ষ টাকা পর্যন্ত নিতে পারবেন । শর্তসাপেক্ষে । এবং অবশ্যই ইসলামী ব্যাংকে আপনার নিজের নামে একটি ব্যাংক একাউন্ট থাকতে হবে ।  ও আপনার অ্যাকাউন্ট অবশ্যই ন্যূনতম 50 হাজার টাকা থাকতে হবে । এছাড়াও আরো কিছু শর্ত রয়েছে যেগুলো অবশ্যই পুরন করতে হবে ।


বন্ধুরা আপনি যদি একজন ফ্রিল্যান্সার হয়ে থাকেন ল্যাপটপ কম্পিউটার ইন্টারনেট কালেকশন ফ্রিল্যান্সিং কোর্স কমপ্লিট করার জন্য । এককথায় ফিনান্সিং করতে যা যা প্রয়োজন সবকিছু কিনার জন্য ইসলামী ব্যাংক বিনিয়োগ করবে বা করে থাকে ।



ইসলামী ব্যাংক বিনিয়োগ ঋণ কিভাবে পরিশোধ করব ?


এটা একটা ভালো প্রশ্ন কারণ হচ্ছে নিতে আমরা সবাই ভালবাসি কিন্তু আমাদের ভিতরে অনেকেই  আছি দিতে ভালোবাসি না ।  আপনি যদি ব্যক্তিগত কারণবশত ইসলামী ব্যাংক থেকে বিনিয়োগ নিয়ে চান,তাহলে প্রতি মাসে আপনাকে কিস্তি হিসাবে পরিশোধ করতে হবে ব্যাংক নির্ধারিত টাকা,ও সর্বোচ্চ 1 বছর পর্যন্ত সময় পাবেন সমস্ত টাকা পরিশোধ করার জন্য ।  এবং যদি আপনি কোন প্রতিষ্ঠান এর নামে বিনিয়োগ নিয়ে থাকেন তাহলে সর্বোচ্চ দুই বছর সময় পাবেন সমস্ত টাকা পরিশোধ করার ।



ইসলামী ব্যাংক কত পারসেন লাভ নেবে ?

আগেই বলে রাখা ভালো যে ইসলামী ব্যাংক কিন্তু কোন ওষুধের কারবার করে না, অর্থাৎ ইসলামী ব্যাংক সুদে টাকা দেয় না সুদে টাকা নেয় না, এখন আপনাদের অনেকেরই প্রশ্ন জাগবে তাহলে টাকা কিভাবে নিবে ?  কারণ ইসলাম ব্যবসাকে করেছে হালাল সুদকে করেছেন হারাম । আপনি ফ্রিল্যান্সিং করে প্রতিমাসে যে টাকাটা কামাবেন তার উপর ভিত্তি করে এবং ইসলামী ব্যাংক থেকে যে বিনিয়োগের টাকাটা নিবেন ওই টাকার পরিমাণের উপর ভিত্তি করে সর্বোচ্চ 13 শতাংশ মুনাফা নিবে ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ । 


আপনাদের কিছু জিনিস জেনে রাখা অবশ্যই ভালো আপনি যে একজন ফ্রিল্যান্সার সেই প্রমাণগুলো কিন্তু অবশ্যই ইসলামী ব্যাংকের কাছে উপস্থাপন করতে হবে । অর্থাৎ আপনার উপরে যেই ইসলামী ব্যাংক বিনিয়োগ করবে ওইটা কিন্তু ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট এর উপর ভিত্তি করেই করবে ।



ইসলামী ব্যাংক বিনিয়োগ সুবিধা কোথায় থেকে পাব ?


ইসলামী ব্যাংক বিনিয়োগ সুবিধা নিতে হলে অবশ্যই ইসলামী ব্যাংকের ব্রাঞ্চে যেতে হবে । অর্থাৎ আপনার এলাকায় ইসলামী ব্যাংকের যে ব্রাঞ্চ রয়েছে ওই ব্রাঞ্চে যেতে হবে । ব্রাঞ্চ বলতে বোঝানো হয়ে থাকে সরাসরি ব্যাংক অফিস, এখন পর্যন্ত অনলাইনে এই কার্যক্রম শুরু করা হয় নাই ভবিষ্যতে হয়তো বা শুরু হতে পারে ।




ফ্রিল্যান্সার না হয়েও কি ইসলামী ব্যাংক বিনিয়োগ নিতে পারব ? 


আসলে পৃথিবীর চলে তো গিভিং ওয়েতে অর্থাৎ কিছু দেওয়া কিছু নেওয়া । আপনি যদি ফ্রীলাঞ্চার না হয় ইসলামী ব্যাংকের বিনিয়োগ গ্রহণ করতে চান, সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে কোন জায়গা জমিনের লিগাল দলিল তাদের কাছে রেখে তারপরে নিতে হবে । অর্থাৎ আপনার জাগার বর্তমান বাজারমূল্য যা আছে ওই পরিমাণই তারা বিনিয়োগ দিবেন ।




সর্বশেষ কথা হচ্ছে আপনারা যেভাবে করেই হোক না কেন ইসলামী ব্যাংক বিনিয়োগ নিতে হলে আপনাকে, অবশ্যই কিছু না কিছু জামানত রাখতেই হবে । আরো বিস্তারিত জানার জন্য ইসলামী ব্যাংক অফিশিয়াল নাম্বারে কল করতে পারেন । Call 16259





4 মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করুন
অপেক্ষাকৃত নতুন পুরনো