এবার বদলে যাচ্ছে চিরচেনা Facebook লাইক দেওয়া যাবেনা পেজে Bangla Tech Blog 2021

 মানুষ মাত্রই নতুনত্ব চায় মানুষ মাত্রই নতুন কিছু করতে চায় ।  সেই ধারাবাহিকতায় টেকনোলজি পিছিয়ে নেই কারণ মানুষের রুচির ওপর টেকনোলজি তৈরি করা হয়ে থাকে, ফেসবুক নিয়ে আসতেছে নতুন নতুন ফিউচার তার ভিতরে এই বছরের সবচেয়ে আলোচিত ফিউচার হচ্ছে ফেসবুক পেজের লাইক বাটনের বিষয়টি ।


এবার বদলে যাচ্ছে চিরচেনা Facebook লাইক দেওয়া যাবেনা পেজে Bangla Tech Blog 2021



ফেসবুক সবসময়ই সার্ভে করে মানুষের চাহিদা অনুযায়ী ফিউচার গুলাই আনার চেষ্টা করে থাকে, তারই ধারাবাহিকতায় ফেইসবুক এখন জোর দিয়েছে ফেসবুক পেজ গুলোর উপরে । ফেসবুক বলছে যাতে করে সাধারণ মানুষের সাথে ও বিভিন্ন কোম্পানির এবং সেলিব্রিটিদের সাথে যেন একটা ভালো সম্পর্ক থাকে তার জন্যই এই পরিবর্তনটি আনা । 



সম্প্রতি ফেসবুক অফিসিয়াল ব্লগ পোস্টে জানিয়েছে এখন থেকে ফেসবুক পাবলিক যে পেজগুলো থাকবে সেখানে শুধুমাত্র ফলোয়ার সংখ্যা দেখা যাবে । অর্থাৎ আগে যেখানে ফলোয়ার এবং লাইক সংখ্যা দেখতে পারতেন সবাই কিন্তু এখন সেটা দেখা যাবে না, এখন শুধু কতজন ফলোয়ার রয়েছে সেটি দেখা যাবে অর্থাৎ লাইক দেওয়ার অপশনটা ফেসবুক গায়েব করে দিতে চাচ্ছে । ফেসবুক পেজে যে নিউজ ফিড অপশনটা রয়েছে এটার মাধ্যমে সবাই তারকাদের সাথে মতামত বিনিময় করতে পারবেন এবং তারকারাও ভক্তদের সাথে মতামত বিনিময় করতে পারবেন । এই সকল পরিবর্তনের বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে আমরা লাইক বাটন থেকে ফলোয়ার বাটনটিতে বেশি মনোযোগ দিচ্ছি, মানুষজন যাতে তাদের পছন্দের পেজগুলোতে আরো ভালোভাবে সম্পর্ক রাখতে পারে সেজন্যই এই নতুন পদক্ষেপ নেওয়া ।


এখন কথা হচ্ছে ফেসবুকের এই নতুন ফিচারটি সবাই পছন্দ করবে তো ? 


ফেসবুকের এই নতুন ফিচারটি সম্পর্কে যদি আপনাদের কোন মতামত থাকে অবশ্যই কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না ।


1 মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করুন
অপেক্ষাকৃত নতুন পুরনো