নিউজ পড়ে প্রতিদিন টাকা ইনকাম-News see make money earning

 টাইটেল টি দেখে অনেক অবাক হয়েছেন তাই না ? আসলে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি যে এখন নিউজ পরেও ইনকাম করা যাচ্ছে । আকাশে পাখি উড়ে সেই পাখি কিভাবে ওরে সেই কৌতুহল থেকেই আল্লায় দিলে মানুষ বিমান তৈরি করেছেন । তাহলে ভাবুন নিউজ পড়ে ইনকাম করাটা এ আর এমন কি । এখন হয়তো বা অনেকে আবার ভাবতেছেন আহারে জীবনে কত সংবাদ বা নিউজ পড়লাম কিন্তু এতদিন কোনো ইনকাম হলো না, যদি আগে জানতাম তাহলে হয়তো বা 4-5 লাখ টাকা ইনকাম হয়ে যেত । কারণ আমাদের মাঝে এরকম অনেক মানুষ রয়ে গেছে যারা কিনা 10, 20, 30, 40, বছর ধরে নিয়মিত নিউজ পড়ে আছেন ।


যাইহোক এখন জানা যাক কিভাবে নিউজ পড়ে কোন ধরনের নিউজ পড়ে আমরা ইনকাম করতে পারব, বা কত টাকা ইনকাম করতে পারব চলেন আমরা বিস্তারিত এক নজরে দেখে নেই ।


নিউজ পড়ে প্রতিদিন 500 টাকা ইনকাম-News see make money earning



নিউজ পড়ে ইনকাম করার নিয়ম

ইন্টারনেট জগত ঘাটলে অনেক দেশি-বিদেশি সাইট এরকম পেয়ে যাবেন নিউজ পড়ে ইনকাম করা যায় । তবে সব সাইট থেকে কিন্তু পেমেন্ট পাওয়া যায় না, তবে আজকে অনেক ভালো একটি সাইটের কথা আপনাদের মাঝে বলতে যাচ্ছি যারা কিনা নিয়মিত পেমেন্ট করে থাকে । এখন দেশীয় সাইট চলে এসেছে আমাদের সকলের মাঝে তাও আবার বাংলাদেশ সরকার অনুমোদিত একটি সাইট এই কোম্পানিতে মোট 40 ধরনের কাজ আসবে এ কোম্পানিটি মূলত ই-কমার্স ও আউটসোসিং রিলেটিভ কাজগুলোই দিয়ে থাকে । এই 40 ধরনের কাজের ভিতরে একটি কাজ হচ্ছে নিউজ পড়ে অথবা সংবাদ পরে ইনকাম ।

প্রত্যেকটা সংবাদ কি পুরোপুরি পড়তে হবে ?

এই সাইটটিতে আপনি যখন ভিউ করবেন তখন আপনার ইনকাম শুরু হয়ে যাবে, অর্থাৎ তারা ভিডিওর উপরে ইনকাম দিয়ে থাকে, আপনি সংবাদটি পুরোটা পরলেন নাকি অর্ধেক বলেন সেটা কোন বিষয় না । আপনি যখন একটি সংবাদ এর টাইটেলের উপরে কিলিক করে তিন থেকে পাঁচ সেকেন্ড থাকবেন তখনই অটোমেটিক আপনার ইনকাম হয়ে যাবে । এখন আবার অনেকে ভাবতাছেন যেকোন সাইটে এরকম করলে ইনকাম হবে ? না সেটা হবে না শুধুমাত্র যে কোম্পানিগুলো ইনকাম দিয়ে থাকে শুধু ওই কোম্পানির নিউজ পেপার এর ভিতরে যে নিউজগুলো প্রকাশিত হবে ওই গুলাতে ক্লিক করলেই ইনকাম হবে । এখন আপনি ভাবতে পারেন তাহলে অন্য newspaper-gulo কেন ইনকাম দিচ্ছে না ?  এই প্রশ্নের উত্তরে বলা যায় আসলে এটা ওই ওয়েবসাইট অলাদের ব্যক্তিগত ব্যাপার, তো আসুন আমরা বিষয়টি জেনে নেই । আপনারা অনলাইনে নিউজপেপারে যখন নিউজটি পড়েন তখন লক্ষ্য করলে দেখতে পারবেন । অনেক এড বা বিজ্ঞাপন অটোমেটিক চলে আসে । এই বিজ্ঞাপনগুলো থেকে ইনকাম হয়ে থাকে ওয়েবসাইট ওলাঁদের । সেই ইনকামটা সবাই কিন্তু ভাগ করে না, তো এখন যে ওয়েবসাইট এর কথা বলতেছি আপনাদের তারা যে ইনকাম টা করে বিজ্ঞাপন থেকে ওখান থেকে 50 পার্সেন্ট গ্রাহকদের মাঝে তারা দিয়ে দেন আর বাকি 50% ওয়েবসাইট অলারা  রেখে দেন এটাই হলো ইনকামের উৎস । নিউজপেপারে ঢোকার জন্য এখানে ক্লিক করুন


প্রতিদিন কত টাকা ইনকাম হতে পারে ?


এটা সম্পূর্ণ আপনার উপরে নির্ভর করবে আপনি যতটুকু কাজ করবেন ততটুকু ইনকাম পাবেন এটি হলো সিস্টেম । তবে আনুমানিক একটি ধারণা দিয়ে রাখি, যদি আপনি প্রতিদিন 50 টা নিউজ ভিউ করেন, এক টাকা করে পেলেও আপনার 50 টাকা ইনকাম হবে মাসে পনেরশো টাকা । এখন অনেকে আবার প্রশ্ন করতে পারেন আপনি তো টাইটেল লেখছেন প্রতিদিন 500 টাকা সেটা কিভাবে ইনকাম করবো ?  এই প্রশ্নটা খুবই মূল্যবান একটি প্রশ্ন আসুন আমরা বিস্তারিত একটু জেনে নেই । এই কোম্পানিটতে 10 লেভেল পর্যন্ত জেনারেশন কমিশন এর সুব্যবস্থা রয়েছে । অর্থাৎ আপনি যদি 10 জেনারেশন পর্যন্ত রেফার করতে পারেন তাহলে ভাবুন 500 টাকা প্রতিদিন ইনকাম করা কোন বিষয় না । 

আল্লায় দিলে বুঝতে পারছি যারা নতুন রয়েছেন তাঁরা বিষয়টি বুঝতে পারেন নি, তো আসুন একটি যোগ বিয়োগের মাধ্যমে বিষয়টি বুঝে নেই ।  

পটিটা জেনারেশনে 10% করে রেফারেল কমিশন রয়েছে  । জেনারেশন কাকে বলে ? ধরেন আপনি একাউন্ট খুলেছেন আপনি হলেন প্রথম জেনারেশন । আপনি আবার আপনার এক বন্ধুকে জয়েন করেছেন সে হলো আপনার দ্বিতীয় জেনারেশন । আপনার বন্ধু আবার তার রেফার কোড টি দিয়ে তার বন্ধুকে জয়েন করেছে সে ক্ষেত্রে আপনার হবে তৃতীয় জেনারেশন আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন ।  এখন 10 লেভেল পর্যন্ত যদি আপনার প্রতিটা জেনারেশনে 50 জন করে লোক জয়েন হয় তাহলে আপনি তাদের কাছ থেকে যদি এক টাকা করে প্রতিদিন কমিশন পান তাহলে প্রতিদিন 500 টাকা ইনকাম করাটা কোন বিষয়ই না যোগ বিয়োগ করে দেখুন । 


এখানে কি কোন রকম ইনভেস্ট করতে হয় ?

সহজভাবে বলতে গেলে না, কোন ইনভেস্ট করতে হবে না তবে । এই সাইটটি যেহেতু ই-কমার্স ও আউটসোর্সিং রিলেটিভ কোম্পানি । সেহেতু এই কোম্পানি থেকে আপনি যেকোনো পণ্য কিনলেই সেই পণ্য কেনার সুবাদে আপনার আইডিটি অটোমেটিক একটিভ হয়ে যাবে আলাদা করে কোন টাকা পয়সা লাগবে না ।


এখানে কি ফ্রিতে কাজ করা যাবে ?


অবশ্যই এই সাইটটিতে সম্পূর্ণ ফ্রি তে কাজ করা যাবে তবে সেই ক্ষেত্রে কিছু নিয়মাবলী রয়েছে । আপনি যদি নির্দিষ্ট পরিমাণে প্যাকেজ অনুযায়ী কোন পণ্য কিনেন তাহলে সেই টাকার উপরে ভিত্তি করে যে পণ্যগুলো পাবেন সেগুলো আপনার ঠিকানায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কম্পানি পাঠিয়ে দেবে তিন দিনের ভিতরে । এবং পাশাপাশি আপনার আইডিটি অটোমেটিক অ্যাকটিভ হয়ে যায় । আর যদি আপনি এটাও না করতে চান তাহলে সম্পূর্ণ ফ্রিতে কাজ করে যে ইনকাম টা হবে ওই টাকা দিয়ে যখন আপনি কোন প্রোডাক্ট কিনবেন এই কোম্পানি থেকে তখনই আপনার আইডি একটিভ হয়ে যাবে অটোমেটিকলি । 

মোট কথা হচ্ছে আপনার অ্যাকাউন্টটি ফ্রিতে খুলতে পারবেন কিন্তু ফ্রিতে একটিভ হবে না, আর যদি আপনার একাউন্ট একটিভ না থাকে তাহলে আপনি পেমেন্ট নিতে পারবেন না । এখন কথা হচ্ছে আপনি চাইলে যেকোনো ধরনের নির্দিষ্ট পরিমাণ পণ্য কিনে আইডি একটিভ করে নিতে পারেন, অথবা কাজ করে সেই টাকা দিয়েও আইডি একটিভ করে নিতে পারেন ইচ্ছাটা সম্পূর্ণ আপনার উপরে নির্ভর করে তবে এখানে কোন ইনভেস্ট করতে হয় না ।


পেমেন্ট নেব কিভাবে ?

পেমেন্ট নেওয়ার বিষয়টি একেবারেই সহজ কারণ আমরা যারা অনলাইনে কাজ করি বা স্মার্টফোন চালাই তাদের কিন্তু বিকাশ নগদ রকেট নেই এরকম মানুষ খুঁজে পাওয়া মুশকিল । অর্থাৎ এই সাইট থেকে বিকাশ রকেট এর মাধ্যমে পেমেন্ট নেওয়া যায় সাথে ব্যাংক টেনাসফার রয়েছে ।


কোন সাইটে কাজ করব সেটা তো বললেন না ?

এটা আপনাদের জন্য সারপ্রাইজ ছিল এতক্ষন, এটা হল বাংলাদেশ সরকার অনুমোদিত ই-কমার্স ও আউটসোর্সিং রিলেটিভ সহায় লিমিটেড কোম্পানি । আর আপনারা ইতিপূর্বে জানতে পেরেছেন যে ফ্রিল্যান্সিং সেক্টর টাকে বাংলাদেশ সরকার অনুমোদন দিয়েছে ।

একাউন্ট খুলব কিভাবে ?


অ্যাকাউন্ট খোলার প্রসেস খুবই সহজ আপনার হাতের স্মার্টফোনটি দিয়েই আপনি একাউন্ট খুলতে পারবেন এবং চালাতে পারবেন মোবাইল ল্যাপটপ কম্পিউটার দিয়ে । সহায় প্লাস সাইটে একাউন্ট খোলার জন্য এখানে ক্লিক করুন । তবে অ্যাকাউন্ট খোলার সময় অবশ্যই একটি রেফার কোড এর প্রয়োজন হবে কারণ রেফার কোড ছাড়া একাউন্ট খোলা যাবে না । রেফার কোড 01611667355 এবং আপনি যখন একাউন্ট খোলবেন যে মোবাইল নাম্বারটির মাধ্যমে ওই মোবাইল নাম্বারটি হবে আবার রেফারেল কোড, যদি কারো অ্যাকাউন্ট খুলতে সমস্যা হয় তাহলে এই ভিডিওটি এখানে ক্লিক করে দেখে নিন এই ভিডিওতে দেখানো হয়েছে কিভাবে সহায় প্লাস এ  কাজ করতে হয় ও কিভাবে একাউন্ট খুলতে হয় । 

গুরুত্বপূর্ণ বিষয়গুলো




তবে সর্বশেষ কিছু কথা অবশ্যই জেনে রাখা ভালো অ্যাকাউন্ট না খুলেই আপনারা যদি শুধুমাত্র নিউজগুলো ক্লিক করে পড়া শুরু করেন তাহলে কোন ইনকাম হবে না । ইনকাম করতে হলে প্রথমে সহায় প্লাস এ অ্যাকাউন্ট খুলে নিতে হবে । তারপরে সহায় বিডিনিউজ নামে ওয়েবসাইটটির সাথে লিঙ্ক করতে হবে তাহলেই কেবল ইনকাম পাওয়া যাবে ।

আপনারা প্রথমে একাউন্ট খুলে নিন তারপরে সহায় প্লাস এর নিউজপেপার টির সাথে কিভাবে লিং করতে হয় পরবর্তী ভিডিওতে আমি ইউটিউব চ্যানেলে দেখাবো অথবা এই ওয়েবসাইটটিতে আর্টিকেল দিব তাই নিয়মিত এই ওয়েবসাইটটিতে চোখ রাখতে পারেন ।





1 মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করুন
অপেক্ষাকৃত নতুন পুরনো