YouTube official ঘোষণা-সরাসরি বাংলাদেশ থেকে মনিটাইজেশন চালু করা যাবে-Monetization on in Bangladesh 2021

 ইউটিউব প্রতিনিয়ত নতুন নতুন আপডেট নিয়ে আসে সবার মঙ্গলের জন্য তবে এবারকার আপডেট টা একটু ভিন্ন রকম কারণ হচ্ছে এবার কার আপডেট টার ভিতরে বাংলাদেশের অনেক আনন্দ ও পাওয়া রয়েছে ।

YouTube official ঘোষণা-সরাসরি বাংলাদেশ থেকে মনিটাইজেশন চালু করা যাবে-Monetization on in Bangladesh 2021


কারণ হচ্ছে ইতিপূর্বে আপনারা হয়তোবা বিষয়টা অনুভব করতে পেরেছেন যে এখন থেকে বাংলাদেশ থেকে সরাসরি বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে ইউটিউব চ্যানেলের জন্য মনিটাইজেশন চালু করা যাবে বা এপ্লাই করা যাবে ।

এটা আমাদের বাংলাদেশীদের জন্য খুবই সুখের খবর শুধু বাংলাদেশী নয় বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ শ্রীলঙ্কা নেপাল এ এই সুবিধা চালু করেছে ইউটিউব কর্তৃপক্ষ ।

বাংলাদেশ থেকে আগে যারা ইউটিউবিং করেছে তারা মনিটাইজেশন চালু করার জন্য  হয়তোবা ইউনাইটেড স্টেটস অথবা ইন্ডিয়া সিলেক্ট করে মনিটাইজেশন চালু করেছে, আমি নিজেও ইউনাইটেড স্টেট সিলেক্ট করে চালু  করেছিলাম । এখন থেকে যারা ইউটিউবিং শুরু করতে যাচ্ছেন বা নতুন চ্যানেল রয়েছে তাদের জন্য তো আরো বেশি সুখবর কারণ হচ্ছে এখন সরাসরি বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে ইউটিউব মনেটিজশন পাওয়া যাচ্ছে এবং যাদের ইউটিউব মনিটাইজেশন চালু ছিল তাদেরকে ইউটিউব অটোমেটিক বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে দিয়েছে ।


এখন কি লাভ হবে আগেও তো মনিটাইজেশন চালু করা যেত ?

হ্যাঁ আগেও মনিটাইজেশন ইউটিউব চ্যানেলের জন্য চালু করা যেত কিন্তু সেটা লীগাল ওয়েতে না, সেটা বাইপাস রোডে অর্থাৎ অন্যদেশ এর নাম ব্যবহার করে চালু করতে হতো, এখন নিজের দেশের নাম ব্যবহার করে চালু করা যাবে এটা একটা এক্সট্রা আনন্দ ।


ইউটিউব এর অফিস কি বাংলাদেশে আছে ?

আপনারা জেনে খুশি হবেন যে বাংলাদেশসে অতি শীগ্রই ইউটিউব অফিস হতে যাচ্ছে, এবং বিশ্বের ভিতরে ইউটিউব যে দেশগুলোতে জনপ্রিয়তার ভিতরে রয়েছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম ।


এতে কি কনটেন্ট তৈরি কারকদের লাভ হবে ?

বিশেষভাবে হয়তো বা কনটেন্ট তৈরিকারক দের জন্য তেমন কোনো লাভ নেই, এদিক দিয়ে চিন্তা করলে অনেক লাভ আমরা যারা কনটেন্ট তৈরি কারক আছি অথবা ভবিষ্যতে হবে তাদেরকে একটি স্বীকৃতি দেওয়া হল ইউটিউব এর পক্ষ থেকে এটা আমাদের জন্য অনেক পাওয়া ।

এই কারণে কি ইনকাম বাড়বে ?

এটা অনেকে মনে করতে পারেন যে এখন সরাসরি বাংলাদেশ থেকে যেহেতু মনিটাইজেশন চালু করা যাচ্ছে ইউটিউব চ্যানেলের জন্য, সে কারণে হয়তোবা ইউটিউব এর ইনকাম বেড়ে যাবে । না বিষয়টা আসলে এরকম না ইনকাম আগে যা ছিল এখন ঠিক ওরকমই হবে ।


ইউটিউব বাংলাদেশ এ সুপার্চাট কি চালু হয়েছে ?

সুপার্চাট বাংলাদেশে আসলে ও ওরকম ভাবে কাজ করছে না, তবে শোনা যাচ্ছে আগামীতে যেকোনো সময় ইউটিউব বাংলাদেশের ইউটিউবারদের জন্য সুপার্চাট অপশনটি উন্মুক্ত করে দিতে পারে ।


আর কোন কোন আপডেট আনছে ইউটিউব বাংলাদেশীদের জন্য ?

এছাড়াও বাংলাদেশ না শুধু বিশ্বের সবার জন্য আরো দুইটা আপডেট এনেছে ইউটিউব, সে দুটো গুরুত্বপূর্ণ আপডেট জানার জন্য আপনারা চাইলে এই ভিডিওটি দেখে নিতে পারেন । এই ভিডিওতে পূর্ণাঙ্গ বিষয়টা তুলে ধরা হয়েছে সাথে বাংলাদেশ থেকে সরাসরি মনিটাইজেশন চালুর বিস্তারিত । বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করে ভিডিওটি দেখে নিতে পারেন




একটি মন্তব্য পোস্ট করুন (0)
অপেক্ষাকৃত নতুন পুরনো