Ticker

6/recent/ticker-posts

Ads

Sonali Bank অ্যাকাউন্ট খুলুন মোবাইল দিয়ে-সাথে রয়েছে সোনালী ব্যাংকের বিশেষ সুবিধা Freelancer দের জন্য

 আলহামদুলিল্লাহ বাংলাদেশ আর আগের বাংলাদেশ নেই, এখন বাংলাদেশ ডিজিটাল হয়ে গিয়েছে তারই ধারাবাহিকতায় এখন ব্যাংক ক্ষেত্রেও ডিজিটাল কার্যক্রম শুরু হয়ে গেছে, আমাদের রাষ্ট্রায়ত্ত ব্যাংক কিন্তু পিছিয়ে নেই, আমাদের সরকারি ব্যাংক মাশাল্লাহ ডিজিটাল হয়ে গেছে, এখন ঘরে বসে মোবাইল দিয়েই সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট খোলা যাচ্ছে মাত্র 5 মিনিটে ফ্রিতে ।





সোনালী ব্যাংকের এই অ্যাপটির মাধ্যমে শুধু সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট খোলা ওই নয় আরো অনেক কাজ করা যাচ্ছে । ই পাসপোর্ট ফি ও প্রদান করা যাচ্ছে অর্থাৎ সোনালী ব্যাংকের অ্যাপের মাধ্যমে যদি আপনি ই-পসপোর্ট করতে চান তাহলে সোনালী ব্যাংকের অ্যাপের মাধ্যমে আবেদন ফি প্রদান করতে পারবেন ।

দেশের নাগরিক হিসেবে আমাদের সকলেরই দায়িত্ব রয়েছে সময়মতো ট্যাক্স দিয়ে দেওয়া সরকারকে, কিন্তু আমরা অনেক সময় লাইনে দাঁড়িয়ে থাকার বয় বা ঝামেলার কাজ ভেবে অনেক সময় আমরা তা করি না । এখন যে কেউ চাইলে সোনালী ব্যাংক অ্যাপের মাধ্যমে সরকারের ট্যাক্স প্রদান করতে পারবেন । পূর্ণাঙ্গ ইন্টারফেসটা দেখার জন্য নিচের ছবিটি অনুসরণ করুন


সোনালী ব্যাংক একাউন্ট কিভাবে খুলব ?

মাত্র 5 মিনিটে সম্পূর্ণ ফ্রিতে ঘরে বসে সোনালী ব্যাংক অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন, প্রথমে গুগোল প্লে স্টোর থেকে সোনালী ব্যাংক অফিশিয়াল অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে । ডাউনলোড করার জন্য গুগল প্লে স্টোরে গিয়ে সোনালী ব্যাংক লিখে সার্চ করুন অ্যাপটি পাওয়ার পর ইন্সটল করে ওপেন করুন, তারপর ছবিতে দেখানো চিহ্ন দেওয়া অপশনে ওখানে ক্লিক করতে হবে

ক্লিক করে দেওয়ার পরে আপনার একটি একটিভ মোবাইল নাম্বার দিয়ে OTP code এর মাধ্যমে ভেরিফাই করে নিতে হবে । তারপর আপনি চাইলে যেকোনো অ্যাকাউন্ট খুলতে পারবেন প্রসেস গুলো step-by-step ফলো করে, সেভিংস একাউন্ট স্টুডেন্ট একাউন্ট কিংবা অন্যান্য একাউন্ট, অ্যাকাউন্ট খোলার সময় অবশ্যই আপনার ন্যাশনাল আইডি কার্ড অথবা পাসপোর্ট কিংবা ড্রাইভিং লাইসেন্স অনুযায়ী সকল ইনফরমেশন দিতে হবে । অ্যাকাউন্ট খোলার সময় আরেকটি জিনিস লক্ষ্য রাখবেন সর্বোচ্চ দুই থেকে তিন মিনিটের ভিতর আপনার সকল ইনফরমেশন গুলো দিতে হবে । অ্যাকাউন্ট খোলা যখন শেষ হয়ে যাবে তখন একটি পিডিএফ ফাইল অটোমেটিক ডাউনলোড হয়ে যাবে আপনার মোবাইলে অথবা ডাউনলোড করে নিবেন অন্যথায় একাউন্ট খোলার লাস্ট মুহূর্তে স্ক্রিনশট রেখে দিবেন আপনার অ্যাকাউন্ট নাম্বার এর । 

আপনার ডাউনলোডকৃত পিডিএফ ফাইল পিন করে আপনি একাউন্ট খোলার সময় যেই ব্রাঞ্চ সিলেক্ট করবেন সেই ব্রাঞ্চে যেতে হবে । আপনার দুই কপি ছবি এনআইডি কার্ড নিতে হবে, সাথে নমিনি ছবি ও এনআইডি ফটোকপি নিতে হবে, সবচাইতে বড় সমস্যা যেটা হতে পারে তা হলো আপনার সাথে অবশ্যই এমন একজনকে নিয়ে যেতে হবে যার সোনালী ব্যাংকে একাউন্ট খোলা রয়েছে অন্যথায় আপনি আপনার সোনালী ব্যাংক একাউন্টটি কমপ্লিট করতে পারবেন না ।


ব্রাঞ্চে যেতে হলে আর অ্যাপ দিয়ে একাউন্ট খুলে লাভ কি ?

লাভ তো অবশ্যই রয়েছে আপনি সোনালী ব্যাংকের অ্যাপ এর মাধ্যমে প্রথমত অনেকগুলো সার্ভিস পাচ্ছেন । দ্বিতীয়তঃ হলো আপনার সোনালী ব্যাংক অ্যাকাউন্ট খোলা খুব দরকার যদি হয়ে পড়ে কিন্তু আপনার কাছেও  সময় নেই তখন আপনি কি করবেন ? এজন্য আপনি চাইলে তাৎক্ষণিকভাবে আপনার মোবাইল দিয়ে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট খুলে নিতে পারেন, তবে মনে রাখবেন মোবাইল অ্যাপ দিয়ে যদি অ্যাকাউন্ট খোলেন 3 মাসের ভিতর আপনাকে ব্রাঞ্চে গিয়ে একাউন্টে কমপ্লিট করতে হবে অর্থাৎ সব স্টেপ কমপ্লিট করার পর একাউন্ট এর বিপরীতে টাকা জমা দিতে হবে আর যদি সেটা না করেন, আপনার অ্যাকাউন্টটি ডিঅ্যাক্টিভ হয়ে যাবে । এবং সবচেয়ে বড় কথা হচ্ছে আপনার তো মাস্টার কার্ড ভিসা কার্ডের এবং চেক বই এর জন্য ব্রাঞ্চে যেতে হবে তাই না,


ফ্রিল্যান্সারদের জন্য কি আলাদা কোনো লাভ হবে ?

আল্লায় দিলে আমরা অনেকে জানি আবার অনেকে হয়তো জানিনা, বাংলাদেশ সরকার থেকে ফ্রিল্যান্সারদের জন্য বিশেষ সুবিধার ব্যবস্থা করা হয়েছে এবং ফ্রিল্যান্সার সেক্টর টাকে বাংলাদেশ সরকার অনুমোদন দিয়েছে, অলরেডি Skrill digital wallet এর সাথে সোনালী ব্যাংকের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে যাতে করে ফ্রিল্যান্সারদের টাকা যেন skill digital wallet এর মাধ্যমে সোনালী ব্যাংক হয়ে মানুষ হাতে টাকা পেতে পারে সেজন্য সরকারি পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে । এবং আরেকটি খুশির সংবাদ হলো 2024 সাল পর্যন্ত tax-fee মুক্ত রেখেছে বাংলাদেশ সরকার সাড়ে এখন পর্যন্ত ছয় লক্ষ ফ্রিল্যান্সারদের জন্য ।


সোনালী ব্যাংকের মাধ্যমে ইন্টারন্যাশনাল মাস্টার কার্ড পাবেন কিভাবে ?

আমরা যারা অনলাইনে কাজ করে থাকি তাদের একটি স্বপ্ন থাকে ইন্টারন্যাশনাল মাস্টার কার্ড কিংবা ভিসা কার্ড পাওয়ার জন্য । শোনা যাচ্ছ Skrill digital wallet ইন্টারন্যাশনাল মাস্টার card সোনালী ব্যাংকের সহযোগিতায় পাওয়া যেতে পারে । অর্থাৎ স্কেলের সাথে যেহেতু সোনালী ব্যাংকের একটি চুক্তি হয়েছে সরকারিভাবে সেহেতু Skrill যে মাস্টারকার্ডটি রয়েছে সেটি ভবিষ্যতে পাওয়া যেতে পারে বাংলাদেশি ফ্রিল্যান্সারদের জন্য ।













Post a Comment

0 Comments