dMoney Digital Wallet এটা আবার কি ?-dMoney কি বাংলাদেশ ব্যাংক অনুমোদিত ?

 প্রযুক্তি এমন একটা জগত আসলে প্রযুক্তির শেষ কোথায় এটা আসলে আল্লাহ পাকই ভালো জানেন, আজকে যদি নতুন প্রযুক্তি কিছু বাইর হয় । আগামীকাল আরেকটি নতুন প্রযুক্তি বাইর হওয়ার জন্য রেডি হয়ে যায়, আজকে এই কোম্পানির প্রোডাক্ট বাজারে এসেছে আগামীকাল আরেকটি কোম্পানির প্রোডাক্ট আসার জন্য রেডি হয়ে থাকে ।


dMoney Digital Walletএটা আবার কি ?-dMoney কি বাংলাদেশ ব্যাংক অনুমোদিত ?



উন্নত বিশ্বের দিকে যদি আপনারা লক্ষ্য করেন তাহলে  দেখতে পাবেন যে হাতে টাকা লেনদেনের বিষয়টা আসলে ওদের কাছে খুবই কম, ওরা ডিজিটাল ওয়ালেট এর মাধ্যমে টাকা লেনদেন করে থাকে সবচাইতে বেশি । আপনি কি কখনো ভাবতে পারছেন যে উন্নত বিশ্বের মতো আমাদের দেশেও আমরা ডিজিটাল লেনদেন করতে পারব ? হয়তোবা পূর্বে আমরা অনেকেই এই বিষয়টা ভাবতেও পারিনি, কিন্তু এখন বাস্তবে ধরা দিয়েছে আল্লাহ দিলে,

যাইহোক ভঙ্গিমা না করে বিষয়টা খুলে বলি আমাদের বাংলাদেশীদের জন্য ডিজিটাল ওয়ালেট চলে এসেছে এখন থেকে আমরা চাইলে নগদ টাকা লেনদেন না করে । ডিজিটাল ওয়ালেট এর মাধ্যমে লেনদেন করতে পারি যে কোন ধরনের ।


ডিজিটাল লেনদেন সেটা আবার কি ?

আমরা যেকোনো দোকানে গিয়ে কেনাকাটা করি বা কোন রেস্টুরেন্টে গিয়ে খাওয়া-দাওয়া করি পেমেন্ট দেওয়ার সময় আমরা অনায়াসে স্বাভাবিকভাবে যা করে থাকি তাহলো নগদ টাকা লেনদেন ।
আপনারা জেনে খুশি হবেন এখন থেকে আপনারা চাইলে ডিজিটাল ওয়ালেট এর মাধ্যমে লেনদেন করতে পারবেন অর্থাৎ যেকোন কেনাকাটা কিংবা রেস্টুরেন্ট এর বিল পরিশোধ করতে পারবেন ।


ডিজিটাল ওয়ালেট কিভাবে পাব ?

আসলে নিজেদের দেশে যদি কিছু তৈরি হয় নিজের ভিতরে এক ধরনের ভালো লাগা কাজ করে আল্লাহ দিলে, আজকে আপনাদের আমি যেই ডিজিটাল অনলাইনের কথা বলতেছি সেটা সম্পন্ন বাংলাদেশের একটি কোম্পানির ডিজিটাল ওয়ালেট dMoney, গুগল প্লে স্টোরে গিয়ে ডিমানি লিখে সার্চ করলে অ্যাপটি চলে আসবে তার পরে অ্যাপটি ওপেন করবেন ।



কিভাবে একাউন্ট খুলবো ও ব্যবহার করব ?

একাউন্ট খোলা টা আসলে কোন বড় বিষয় নয়, স্বাভাবিকভাবে আপনি একটি মোবাইল নাম্বারের মাধ্যমে অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন । কিন্তু একাউন্ট ভেরিফাই করার জন্য অবশ্যই ন্যাশনাল আইডি কার্ড ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্ট থাকতে হবে । একাউন্ট ভেরিফাই না করলে আপনি ডিমানি ডিজিটাল ওয়ালেট  ব্যবহার করতে পারবেন না ।



এটা কি বাংলাদেশ সরকার অনুমোদিত ?

অবশ্যই বাংলাদেশ সরকার অনুমোদিত, কারণ বাংলাদেশ ব্যাংক দ্বারাই ডিমানি ডিজিটাল ওয়ালেট পরিচালিত হয়ে থাকে ।


ডিমানি ডিজিটাল ওয়ালেট এ কি কি সুবিধা পাওয়া যাবে ?


ডিমানি মূলত হচ্ছে ডিজিটাল ওয়ালেট যেমন উদাহরণস্বরূপ বলা যায় বিদেশের ভিতর ধরলে পেওনিয়ার পেপারের মতো, বাংলাদেশের ভিতরে ধরলে  বিকাশ নগদ এর মত ।
DMoney এর মাধ্যমে যা যা করা যাবে । সেন্ড মানি কেনাকাটা অ্যাড মানি, বাস টিকেট রেল টিকেট ক্রয়, বিভিন্ন স্বাস্থ্য সেবা, যেকোনো সময়ে ব্যাংক থেকে টাকা আনা-নেওয়ার সুবিধা, যেকোনো মোবাইল রিচার্জ করা সহ রয়েছে আরও অনেক ধরনের সার্ভিস । উদাহরণস্বরূপ নিচের ছবিটি অনুসরণ করুন 

ডিমানি এর মাধ্যমে ফ্রিল্যান্সিং টাকা আনা যাবে ?

ডিমানি ডিজিটাল ওয়ালেট হলেও এখনো আন্তর্জাতিক মানের হয়নি, অর্থাৎ পেওনিয়ার পেপাল এর মত আপনি পৃথিবীর যেকোন দেশ থেকে টাকা রিসিভ করতে পারবেন না, তবে বাংলাদেশের ভিতর থেকে যেকোন ভাবে লেনদেন করা যাবে যে সার্ভিস গুলো dMoney তে এভেলেবেল রয়েছে ।


ফ্রিতে ব্যবহার করা যাবে। ?

অবশ্যই সম্পূর্ণ ফ্রিতে ডিমানি ডিজিটাল ওয়ালেট টি ফ্রিতে ব্যবহার করা যাবে । তবে লেনদেন করার ক্ষেত্রে অবশ্যই চার্জ কাটা হবে ।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
অপেক্ষাকৃত নতুন পুরনো